বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

নভেম্বরে ঢাকা থেকে মালে ফ্লাইট শুরু করবে ইউএস-বাংলা

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৪

দক্ষিণ এশিয়ার অন্যতম গন্তব্য মালদ্বীপের রাজধানী মালে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস। আগামী নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহে পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে প্রাথমিকভাবে সপ্তাহে চারদিন ঢাকা-মালে-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি এই উড়োজাহাজ সংস্থা। আজ শনিবার ইউএস-বাংলা এয়ারলাইনস লিমিটেডের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশি পর্যটকদের ভ্রমণকে সাবলীল ও সাশ্রয়ী করতে বাংলাদেশি একমাত্র এয়ারলাইনস হিসেবে ইউএস-বাংলা মালে রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। মালদ্বীপে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের বহুদিনের প্রত্যাশা পূরণ করতে চলেছে দেশিও উড়োজাহাজ সংস্থাটি। বন্ধুপ্রতিম রাষ্ট্র হিসেবে মালদ্বীপে বাংলাদেশি এয়ারলাইনস হিসেবে ইউএস-বাংলার ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দুই দেশের বন্ধনকে আরও বেশি সুদৃঢ় করবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নভেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে ইউএস-বাংলা এয়ারলাইনস ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে মালে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে। 

ইউএস-বাংলা এয়ারলাইনস নতুন নতুন গন্তব্য বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের সেবা দেওয়ার লক্ষ্যে বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা গ্রহণ করে। মালদ্বীপের নয়নাভিরাম সৌন্দর্য উপভোগ করার জন্য বাংলাদেশি পর্যটক ছাড়াও মালদ্বীপের বিভিন্ন অঞ্চলে লক্ষাধিক প্রবাসী বাংলাদেশি রয়েছে। ইউএস-বাংলা কর্তৃপক্ষ মনে করছে সে সকল যাত্রীদের কাছে ঢাকা-মালে রুট অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠবে। 

বর্তমানে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য দুবাই, মাসকাট ও দোহা, প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, প্রতিবেশী দেশ ভারতের চেন্নাই এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইনস। করোনা মহামারিতে বিভিন্ন দেশের ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে কলকাতা ও ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ রয়েছে। ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে খুব শিগগিরই কলম্বো, জেদ্দা, রিয়াদ, দাম্মাম রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে এই বিমান সংস্থাটির। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    আজ বন্ধ থাকবে সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

    ব্যাংক থেকে সরকারের নেওয়া ঋণ ১৭% বেড়েছে

    বিজিএপিএমইএর ১৬ পরিচালক বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

    সয়াবিন তেলের দাম লিটারে ৭ টাকা বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ

    তেজি পুঁজিবাজারে টানা পতনের ধারা

    পুঁজিবাজারে সূচকের বড় পতনেও বেড়েছে লেনদেন

    মডার্না ও জনসনের বুস্টার ডোজের অনুমোদন দিল যুক্তরাষ্ট্র

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী