বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

ধামাকার সেলারদের পাওনা ২০০ কোটি টাকা

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:২৫

রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন জাহিদুল ইসলাম। ছবি: আজকের পত্রিকা ইনভ্যারিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড পরিচালিত ই-কমার্স প্রতিষ্ঠান 'ধামাকা শপিং ডটকমের' কাছে পাওনা ২০০ কোটি টাকা ফেরতের দাবি জানিয়েছেন ধামাকার সেলাররা। আজ শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ইনভ্যারিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেডের সেলার অ্যাসোসিয়েশনের ব্যানারে এক সংবাদ সম্মেলনে তাঁরা এ দাবি জানান। 

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সেলার অ্যাসোসিয়েশনের গণযোগাযোগ সমন্বয়ক জাহিদুল ইসলাম। 

জাহিদুল ইসলাম বলেন, গত বছরের ডিসেম্বর থেকে ধামাকা শপিং ডট কমের নির্দেশনা ও চুক্তি অনুযায়ী আমরা পণ্য সরবরাহ করে যাচ্ছিলাম। চুক্তিতে স্পষ্ট লেখা ছিল, পণ্য সরবরাহ করে বা ধামাকার নির্দেশিত গ্রাহকদের পণ্য দিয়ে বিল জমা করার ১০ দিনের মধ্যে ধামাকা পাওনা অর্থ পরিশোধ করবে। কিন্তু সেই ১০ দিনের জায়গায় এরই মধ্যে ১৬০ দিন অতিবাহিত হয়েছে। চলতি বছরের এপ্রিল থেকে ধামাকার নির্দেশিত গ্রাহকদের কাছে পণ্য সরবরাহ বাবদ সেলারদের পাওনা প্রায় ২০০ কোটি টাকা। 

তিনি আরও বলেন, যুব ও এসএমই ব্যবসায়ী হিসেবে আমরা আমাদের শেষ সম্বল, আত্মীয়স্বজন ও ব্যাংক থেকে ঋণ নিয়ে এই প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসা করে আজ রাস্তার ফকির ও নিঃস্ব হয়ে গেছি। পাওনা অর্থ উদ্ধারের জন্য প্রতিষ্ঠানের দায়িত্বরত কর্মকর্তাদের সঙ্গে বারবার যোগাযোগ করেও মালিকপক্ষের কারও সঙ্গে সরাসরি কোনো সাক্ষাৎ বা সমাধান পাইনি। এমনকি কোম্পানির চেয়ারম্যান ডা. এম আলীর সঙ্গে সরাসরি সাক্ষাতের জন্য তাঁর বাসভবনে যাওয়ার পরও তিনি সেলারদের সঙ্গে দেখা করেননি। এ সময় তিনি ধামাকার সেলার বা মার্চেন্ট হিসেবে প্রায় ৬৫০ জন এসএমই উদ্যোক্তা কোম্পানির সমস্যা সমাধানের দাবি জানিয়েছেন। 

ধামাকা কর্তৃপক্ষ এবং সরকারের কাছে দুই দফা দাবি
১. ধামাকা শপিং ডটকমের চেয়ারম্যান ডা. এম আলী সেলারদের পাওনা অর্থ ফেরতদান এবং গ্রাহকদের পণ্য সরবরাহ করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

২. সেলার ও তিন লক্ষাধিক গ্রাহকের মানবিক দিক বিবেচনা করে ইনভ্যারিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেডের ব্যাংক হিসাব খুলে দেওয়াসহ ধামাকা সম্পর্কে যথাযথ সিদ্ধান্ত নিতে হবে। 

এসব দাবি পূরণ করতে ধামাকার চেয়ারম্যান এম আলী ও ব্যবস্থাপনা পরিচাল জসিমউদ্দীন চিশতীকে পাঁচ দিনের সময় বেঁধে দিয়েছে সেলার অ্যাসোসিয়েশন। অন্যথায় সমস্যা সমাধানে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন ইনভ্যারিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড অ্যাসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর আলম ইমন। এ সময় তিনি সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা

    বিদ্যুতের খুঁটি থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা