বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

ইউপি নির্বাচনে সাতক্ষীরায় বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:২১

নির্বাচনী প্রচারণা। ছবি: আজকের পত্রিকা আগামী ২০ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সরগরম সাতক্ষীরা জেলার তালা উপজেলা। উপজেলার পাটকেলঘাটা থানায় পাঁচটি ও তালা থানায় সাতটি ইউনিয়ন রয়েছে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে, জনমনে উচ্ছ্বাস ততই বাড়ছে। বিরোধী দল বিএনপি নির্বাচনে প্রার্থী না দিলেও আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীরা সুবিধাজনক স্থানে, তাও বলা যাচ্ছে না। কারণ বেশির ভাগ ইউনিয়নে আওয়ামী লীগেরই বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তালা উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৩ জন প্রার্থী মাঠে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এদের মধ্যে ১১ জন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। এই বিদ্রোহী প্রার্থীরা নৌকার প্রার্থীদের জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছেন। অনেক ইউনিয়নে নৌকার প্রার্থীরা কোণঠাসা হয়ে পড়েছেন। সাধারণ ভোটাররা বলছেন, বিগত দিনে যাঁদের দিয়ে এলাকার উন্নয়ন হয়েছে; সুখ-দুঃখে যাঁদের পাশে পাওয়া যাবে তাঁদেরই ভোট দেবেন। 

সরেজমিনে জানা যায়, বেশির ভাগ বিদ্রোহী প্রার্থীকেই আওয়ামী লীগের প্রভাবশালী নেতারা সমর্থন দিচ্ছেন। এতে সংঘর্ষ-সহিংসতা বাড়ার আশঙ্কা করছেন ভোটার-সমর্থকেরা। 

প্রার্থীর নির্বাচনী অফিসের ব্যানার ছেঁড়া হয়েছে। ছবি: আজকের পত্রিকা অন্যদিকে, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হারুন অর রশিদ জানান, বিদ্রোহী প্রার্থীদের তালিকা ঢাকায় পাঠানো হয়েছে। তাঁদের দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে। তবে বিদ্রোহীদের সতর্কবার্তা এবং বহিষ্কারের সিদ্ধান্তও খুব বেশি কাজে আসছে না। 

ধানদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (বিএনপি-সমর্থিত) জাহাঙ্গীর হোসেন বলেন, `আবারও জনগণ আমাকে বিপুল ভোটে জয়যুক্ত করবে। পাটকেলঘাটার নগরঘাটা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম বলেন, ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারলে জয় সুনিশ্চিত।

ভোটারদের শঙ্কা প্রসঙ্গে তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় বলেন, নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা

    বিদ্যুতের খুঁটি থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    গোমস্তাপুরে অজ্ঞাত ব্যক্তিদের হামলায় দুধ বিক্রেতা নিহত

    আশুগঞ্জে সৎ মায়ের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা

    সুপার টুয়েলভসের টিকিট পেল শ্রীলঙ্কা