বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

কোচ জালাল চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:০৪

ফুসফুসের সংক্রমণ ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন জালাল আহমেদ চৌধুরী। ছবি:ফেসবুক প্রখ্যাত ক্রিকেট কোচ ও লেখক জালাল আহমেদ চৌধুরীর শারীরিক অবস্থা ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। গতকাল শুক্রবার দিবাগত রাত আড়াইটায় তাঁকে ভেন্টিলেশনে নেওয়া হয়েছে। কীর্তিমান এই কোচ বহুদিন ধরে ফুসফুসের সংক্রমণ ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন। 

১ সেপ্টেম্বর শ্বাসকষ্ট নিয়ে প্রথমবার ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি হন জালাল আহমেদ চৌধুরী। আট দিন চিকিৎসা শেষে বাসায়ও ফিরেছিলেন তিনি। এরপর ফেসবুকে লেখেন, ‘মুঠো মুঠো ওষুধ, বাড়তি অক্সিজেনের ব্যবস্থা আর নানা বিধিনিষেধ  দিয়ে ডাক্তার বাড়ি পাঠিয়েছেন। বিপন্ন ফুসফুস নিয়ে আরও কিছুদিন ঠেলাধাক্কার জীবনযাপনের অনুশীলন করতে হবে। সবাই শুভকামনা রাখবেন।’ 

কিন্তু কদিন না যেতেই আবারও শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করলে গত ১৫ সেপ্টেম্বর পুনরায় একই হাসপাতালে ভর্তি করা হয় জালাল আহমেদ চৌধুরীকে। সেখানে আইসিইউতে রেখে তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। অবস্থা অবনতির দিকে যাওয়ায় তাঁকে এবার ভেন্টিলেশনে নেওয়া হয়েছে। আজকের পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেটারদের সংগঠন কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল। 

জালাল আহমেদ চৌধুরীর চিকিৎসার খোঁজখবর রাখা বিসিবির ম্যাচ রেফারি দেবব্রত দুপুর ১২টার দিকে বলেন, ‘শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় তাঁকে (জালাল চৌধুরী) কাল রাত আড়াইটায় ভেন্টিলেশনে নেওয়া হয়। একটু আগে চিকিৎসকেরা তাঁর চিকিৎসার সর্বশেষ অবস্থা আমাদের জানিয়েছেন। চিকিৎসকেরা বলেছেন, ভেন্টিলেশনে যদি উন্নতি হয় এবং শরীর যদি সাড়া দেয়, সে ক্ষেত্রে তাঁরা আগামীকাল একটি পরীক্ষা করাবেন। এরপর বাকিটা বলা যাবে।’ 

জালাল চৌধুরীর শারীরিক অবস্থা ক্রমেই অবনতির দিকে যাওয়ায় দেশের বাইরে থাকা তাঁর সন্তানেরা সোমবার দেশে আসার সিদ্ধান্ত নিয়েছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বাংলাদেশকে এবার ‘হুমকি’ দিয়ে রাখলেন পাপুয়ার আমিনি

    নামিবিয়াকে বিশ্বকাপে টিকিয়ে রাখলেন ‘দক্ষিণ আফ্রিকার’ ভিসে

    পারিবারিক সহিংসতায় গ্রেপ্তার অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার

    সুপার টুয়েলভসে যেতে বাংলাদেশের সামনে এখন যে সমীকরণ  

    সাকিব বললেন, ‘মাঝে মাঝে পাপন ভাইয়ের পরামর্শ ভালো’

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা