বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

নিরাপত্তার শঙ্কায় পাকিস্তান সফর বাতিলের কথা ভাবছে ইংল্যান্ডও

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২

পাকিস্তান সফর স্থগিত করতে পারে ইংল্যান্ড। ছবি: টুইটার সবকিছু ঠিকঠাকই এগোচ্ছিল। পাকিস্তানে নিরাপত্তা পর্যবেক্ষণ করে সবুজ সংকেত দিয়েছিল পর্যবেক্ষক দল। সে অনুযায়ী নিউজিল্যান্ডও বাংলাদেশ সফর শেষ করে সরাসরি পাকিস্তানে গিয়েছিল। কোয়ারেন্টিন, প্রস্তুতি পর্ব সব শেষ করে প্রথম ওয়ানডে শুরুর ১০ মিনিট আগে নিরাপত্তার শঙ্কায় পুরো সফরই স্থগিত করে দিয়েছে কিউইরা।

কিউইদের সফর স্থগিতের ঘটনায় পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ভালোভাবে ফেরার পথে বড় একটা ধাক্কা হয়ে আসবে বলে মনে করছেন ক্রিকেট বিশ্লেষকেরা। এরই মধ্যে শঙ্কা তৈরি হয়েছে ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়েও। নিউজিল্যান্ড সফর শেষ করে যাওয়ার পর অক্টোবরে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংলিশ পুরুষ ও নারী ক্রিকেট দলের। 

নিরাপত্তার শঙ্কায় পাকিস্তানে দল না-ও পাঠাতে পারে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এক বিজ্ঞপ্তিতে ইসিবি জানিয়েছে, সফরের পরিকল্পনা ও নিরাপত্তার বিষয়টি তারা নতুন করে পর্যবেক্ষণ করবে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সফরের ব্যাপারে সিদ্ধান্ত জানাতে পারে। 

পাকিস্তান সফরের ব্যাপারে নিউজিল্যান্ড ক্রিকেট ও ইসিবি ‘এসি রিস্ক’ নামের একটি নিরাপত্তা পরামর্শক প্রতিষ্ঠানের ওপর নির্ভরশীল ছিল। নিউজিল্যান্ড সফর স্থগিতের পর একই নিরাপত্তা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করা ইংল্যান্ড পাকিস্তানে গেলে সেটাই বরং আশ্চর্যের হবে! 

এ নিয়ে কথা বলেছেন ইসিবির একজন মুখপাত্র। বলেছেন, ‘নিরাপত্তাজনিত কারণে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের বিষয়টি খতিয়ে দেখছি আমরা। নিরাপত্তা দলের সঙ্গে যোগাযোগ রাখছি আমরা। এই মুহূর্তে যারা পাকিস্তানে আছে, পরিস্থিতিটা তারাই ভালো বলতে পারবে। তারপর ইসিবি আগামী ২৪-৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেবে, সফরটি আদৌ হবে কি না।’ 

পাকিস্তান সফর থেকে ইংল্যান্ড সরে গেলে আরেকটি বড় ধাক্কা খাবে দেশটির ক্রিকেট। ২০০৫ সালের পর এবারই প্রথমবারের মতো পাকিস্তানে যেতে রাজি হয়েছিল ইংলিশরা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ

    এ যেন শোয়েবেরও ‘যুদ্ধ জয়’

    নিউজিল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের জবাব

    ইংল্যান্ড ম্যাচের আগে বাংলাদেশের দুঃসংবাদ

    জেতার জন্য চাই আন্দোলন ও সংগঠন

    সঙ্গে থাকুক ভ্রমণ স্মৃতি

    বিলুপ্তপ্রায় ১৭ প্রজাতির মাছ

    ক্ষমতার দাপট

    মাস্টার আপা

    সেইটাই তো জাইনতে চাছি