বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সেকশন

 

বেপরোয়া গতিতে গাড়ি চালানোর প্রতিবাদ

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:২৫

ধামরাইয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর মানববন্ধন। ছবি: আজকের পত্রিকা বেপরোয়া গতিতে গাড়ি চালানোর প্রতিবাদে তথা সড়ক দুর্ঘটনা রোধে মানববন্ধন করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) ঢাকার ধামরাই উপজেলা শাখা। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে ধামরাই পৌরসভার ঢুলিভিটা বাসস্ট্যান্ডে ঢাকা আরিচা-মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ১৫টি সংগঠন নিজেদের ব্যানারে অংশ নিয়ে নিসচা’র সঙ্গে একাত্মতা প্রকাশ করে।

নিসচা ধামরাই শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. ইমরান হোসেনের সভাপতিত্বে মানববন্ধন বক্তব্য দেন সংগঠনটির ধামরাই শাখার প্রতিষ্ঠাতা সভাপতি মো. নাহিদ মিয়া, সাধারণ সম্পাদক দেওয়ান নজরুল ইসলাম, সহসভাপতি অ্যাডভোকেট আবুল কালাম মিজানুর রহমান, এশিয়ান ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন, প্রথম আলোর জ্যেষ্ঠ সহ-সম্পাদক মাহমুদ ইকবাল প্রমুখ।

মানববন্ধনে বলা হয়, গত জুলাই মাস থেকে এ পর্যন্ত ঢাকা আরিচা-মহাসড়কের ধামরাই অংশে ২৯টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে নয়জনের প্রাণহানি হয়েছে ও ৩৬ জন আহত হয়েছেন। সড়কে তিন চাকার থ্রি হুইলার, অটোরিকশা, ভ্যান ব্যাপকভাবে চলাচলের কারণে এই দুর্ঘটনা

বক্তারা বলেন, গাড়িতে থাকা সকল যাত্রীদের জীবন একজন চালকের ওপর নির্ভর করে। তাঁরা যেন রাস্তায় বেপরোয়া গতিতে গাড়ি না চালান। যাঁরা রাস্তায় দুর্ঘটনায় আহত বা মারা যান তাঁরা কোনো না কোনো পরিবারের সদস্য। একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। কাউকে যেন হাত, পা হারিয়ে পঙ্গুত্ব বরণ করতে না হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    কবুতরের সঙ্গে দিন কাটছে ইব্রাহীমের

    সেতু পুনর্নির্মাণের দাবি

    পোকার আক্রমণে বিবর্ণ ধান

    বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ

    সিদ্ধিরগঞ্জে 'ভুয়া' চিকিৎসক আটক

    মাধবপুরে ভিমরুলের কামড়ে ১০ দিন পর মৃত্যু

    ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা: জাফরউল্লাহ চৌধুরী

    সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

    গ্রেপ্তার ও বিচারের দাবি জানালেন সেই ইকবালের মা