মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

সেকশন

 

খুবিতে আন্তর্জাতিক সম্মেলন সমাপ্ত

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৭

১৬টি দেশের অংশগ্রহণে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) তিন দিনব্যাপী আন্তর্জাতিক আই সিইসি আইটি সম্মেলন সমাপ্ত হয়েছে। তিন দিনব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশসহ বিশ্বের ১৬টি দেশের ৩০টি বিশ্ববিদ্যালয় অংশ নেন।

দেশগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, ফিনল্যান্ড, অস্ট্রেলিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপাল।

সম্মেলনে ৩১২টি গবেষণা প্রবন্ধ জমা হয়। যার মধ্যে ১২৩টি গৃহীত হয়। এর মধ্যে ১১৯টি উপস্থাপন করা হয়। সম্মেলনে মোট ৪৪টি সেশনের মধ্যে ২৪টি ছিল টেকনিক্যাল সেশন।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশনস ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিন আয়োজিত তিন দিনব্যাপী আই সিইসি আইটি-২০২১ তথা ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রনিকস, কমিউনিকেশনস অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি শীর্ষক ভার্চুয়ালি আন্তর্জাতিক সম্মেলন

বৃহস্পতিবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্মেলনের চিফ পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

উপাচার্য বলেন, ‘এই আন্তর্জাতিক সম্মেলন সফল হওয়ায় খুলনায় বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধির সঙ্গে সঙ্গে এখান থেকে পাওয়া সুপারিশ ও দিকনির্দেশনা ভবিষ্যতে কাজে লাগানো যাবে। এই সম্মেলন নবীন-প্রবীণ গবেষকদের মধ্যে পারস্পরিক যোগাযোগের সুবিধা সৃষ্টি করেছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জেলায় শনাক্ত ও মৃত্যুহীন একদিন

    মাসে অর্ধকোটি টাকা কেনাবেচা

    ফেরেনি ৩ হাজার শিক্ষার্থী

    চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বাড়াতে নতুন উদ্যোগ

    ১৮ দিনেও উদ্ঘাটন হয়নি খুনের রহস্য, আইনি জটিলতায় থানা হেফাজতে অটোরিকশা 

    আবাসিক এলাকায় গ্যাস সংযোগ দিতে রুল

    ভুলে মোবাইলে আসা ১ লাখ টাকা ফেরত দিয়ে প্রশংসিত যুবক

    বগুড়ায় ট্রাকচাপায় নিহত ১, আহত ২ 

    সৌদি যুবরাজকে সাইকোপ্যাথ, খুনি বললেন সাবেক শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা