Alexa
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সেকশন

 

রিকশাচালকের সন্ধান নেই, সুলতানের ঈদ কাটল কারাগারে

আপডেট : ১৬ মে ২০২১, ১৯:৫৫

গত ৪ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হয়। ছবি: সংগৃহীত ঢাকা: রাজধানীর বংশালে রিকশাচালককে মারধরকারী সেই সুলতানের ঈদ কেটেছে কারাগারে। গত ৫ মে থেকেই তিনি কারাগারে আছেন। ঈদের ছুটির আগের দিন গত ১২ মে তাঁর জামিন শুনানি হয়।

জামিন শুনানিতে মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে আসামির আইনজীবী বলেন, ‘আসামি ভুল করেছেন। এর খেসারত তিনি দিয়েছেন। সামনে ঈদ তাঁকে জামিন দেওয়া হোক।’ এর জবাবে আদালত বলেন, ‘আসামির যে অপরাধ তাঁকে এই মুহূর্তে জামিন দেওয়া যাচ্ছে না। একজন খেটে খাওয়া, নিরীহ ব্যক্তিকে তিনি মারধর করেছেন। এমন অপরাধ আর কেউ যেন না করে।’

উল্লেখ্য, গত ৪ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে রিকশাচালককে মারধরের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, পুরান ঢাকার বংশালে সুলতান নামের এক ব্যক্তি রিকশাচালককে চড়-থাপ্পড় মারছেন। একপর্যায়ে রিকশাওয়ালা মাটিতে লুটিয়ে পড়েন এবং জ্ঞান হারান। ভিডিওটি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের হাতে এলে ব্যবস্থা নেয় পুলিশ। পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা বংশাল থানাকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। বংশাল থানা পুলিশ সেদিনই তাঁকে গ্রেপ্তার করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, একসময় এলাকায় চা বিক্রি করতেন সুলতান। এলাকায় তাঁর চায়ের সুনাম ছিল। সেখান থেকে বংশালে সাইকেলের দোকান দেন।

ঢাকার আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এডিশনাল পিপি) আনোয়ারুর কবির বাবুল আজকের পত্রিকাকে বলেন, আইনের ভাষায় এই ধরনের অপরাধ খুব বড় ধরনের অপরাধ নয়। এই ধারার মামলায় আসামি গ্রেপ্তার হলে সেটা জামিনযোগ্য। কিন্তু আসামি সুলতানকে জামিন না দেওয়ার কারণ তিনি একজন নিরীহ, খেটে খাওয়া মানুষের গায়ে হাত দিয়ে অত্যন্ত গর্হিত কাজ করেছেন। তাঁর এমন পরিণতি সবার জন্যই একটা শিক্ষণীয় ঘটনা। এমন কাজে অন্যদেরকে নিরূৎসাহিত করাই আদালতের উদ্দেশ্য।

পুলিশ সূত্রে জানা গেছে, এখনো ওই রিকশাচলকের সন্ধান মেলেনি। তবে পুলিশ ৫৪ ধারায় সুলতানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে নিয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ধর্ষণ মামলার আসামিসহ গ্রেপ্তার ৬ 

    বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় কাল

    গাইবান্ধায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান কারাগারে

    সাপের বিষ নিয়ে ভারতে যাওয়ার পথে বিরামপুর সীমান্তে আটক ১

    ক্যাসিনো-কাণ্ডের মূল হোতা সম্রাটের দুই সহযোগী কারাগারে

    শিশু বলাৎকার ধামাচাপার চেষ্টা, আত্মগোপনে মাদ্রাসাশিক্ষক

    এত সবজি থাকতে কর্তৃপক্ষ কেন মুলাই ঝোলান

    ২০ বছরের পুরোনো বিপদ চোখ রাঙাচ্ছে জাভির বার্সেলোনাকে

    বৈশ্বিক মহামারিতে বেড়েছে ম্যালেরিয়ায় মৃত্যু

    ধর্ষণ মামলার আসামিসহ গ্রেপ্তার ৬ 

    দুই নারী ক্রিকেটারের করোনা, ওমিক্রন কি-না দেখছে স্বাস্থ্য অধিদপ্তর

    বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় কাল