রোববার, ২৪ অক্টোবর ২০২১

সেকশন

 

রোহিতকে সহ-অধিনায়কের পদ থেকে সরানোর পরামর্শ কোহলির

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ২৩:১৩

 তরুণদের সহ-অধিনায়কত্ব দেওয়া উচিত মনে করেন বিরাট কোহলি। ছবি: টুইটার  টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর সংক্ষিপ্ত সংস্করণে অধিনায়ক থাকছেন না বিরাট কোহলি। কাল বৃহস্পতিবার এক টুইটে বিরাট নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এবার ভারতীয় অধিনায়কের চাওয়া সহ-অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হোক রোহিত শর্মাকে। 

ভারতীয় ক্রিকেট বোর্ডকে কোহলি পরামর্শ দিয়েছেন, ওয়ানডেতে সহ অধিনায়ক হিসেবে রোহিতের জায়গায় লোকেশ রাহুল ও টি-টোয়েন্টিতে ঋষভ পন্তকে দায়িত্ব দেওয়ার। এর পেছনের কারণ অবশ্য দুজনের ব্যক্তিগত দ্বন্দ্ব নিয়ে যে গুঞ্জন, সেটি নয়। ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বয়সের কারণে এই পরামর্শ দিয়েছেন কোহলি। রোহিতের বছর যেহেতু ৩৪ বয়স হয়ে গেছে, তাই তাঁকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে কোনো তরুণকে এই দায়িত্ব দেওয়া যেতে পারে। দলের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া উচিত মনে করেন কোহলি। ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কারও কোহলির সঙ্গে সুর মিলিয়েছেন। 

সাদা বলের ক্রিকেটে কোহলির অধিনায়কত্ব ছাড়ার গুঞ্জন গত সপ্তাহ থেকেই ভারতীয় সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভাবা হচ্ছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত শিরোপা না জিতলে সংক্ষিপ্ত সংস্করণে অধিনায়কত্ব হারাবেন কোহলি। তবে কোহলি বলেছেন, চাপ কমাতেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। বাকি দুই সংস্করণে অবশ্য অধিনায়কত্ব করতে চান তিনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    আজ জয় ছাড়া কিছু ভাবছি না

    বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে বাস্তবতা বোঝাল ইংল্যান্ড

    বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কা ভালো দল

    ৫৫ রানেই অলআউট বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ

    বাগেরহাটে বিচারক-আইনজীবীদের দ্বন্দ্বে এক বছর ধরে বন্ধ দুই আদালত, ভোগান্তিতে বিচারপ্রার্থীরা

    আজ জয় ছাড়া কিছু ভাবছি না

    রোহিঙ্গা শিবির থেকেই ছড়াচ্ছে আইস

    আমার বিশ্ববিদ্যালয়, আমার স্মৃতি

    নতুন প্রসাধনী ব্যবহারের আগে