মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

রাজনৈতিক ছবি দিয়ে হিন্দি সিরিজে জয়া, শুটিং হবে তিন দেশে

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:০৫

জয়া আহসান। ছবি: নূর ভারতের বিখ্যাত কমিউনিস্ট বিপ্লবী ও নকশাল আন্দোলনের অগ্রপথিক চারু মজুমদারের জীবনের গল্প উঠে আসছে পর্দায়। তাঁকে নিয়ে বানানো হচ্ছে ওয়েব সিরিজ। নওয়াজউদ্দীন সিদ্দিকি অভিনয় করবেন চারু মজুমদারের চরিত্রে। তবে সবচেয়ে বড় চমক, বাংলাদেশের জয়া আহসানও থাকবেন এ সিরিজে।

গত কয়েকমাসে জয়া আহসানের কাজের খবর তেমন পাওয়া যাচ্ছিল না। লকডাউনের পর হল খুলতেই ‘বিনিসুতোয়’ ছবি দিয়ে ফিরেছিলেন তিনি। সে-ও তো গত মাসের মাঝামাঝি সময়ের কথা। এরপর একরকম চুপচাপ ছিলেন জয়া। সেপ্টেম্বরের মধ্যভাগে ক্যারিয়ারের সবচেয়ে বড় খবর এল জয়ার।

চারু মজুমদার চরিত্রে নওয়াজউদ্দীন সিদ্দিকি এবং সিদ্ধার্থ শংকর রায়ের ভূমিকায় অভিনয় করবেন সব্যসাচী চক্রবর্তী। ছবি: টুইটার থেকে চারু মজুমদার, যে চরিত্রে থাকছেন নওয়াজউদ্দীন, তাঁর স্ত্রী লীলা মজুমদার হবেন জয়া আহসান। বাংলাদেশ ও কলকাতার প্রখ্যাত সব অভিনেতার সঙ্গে কাজ করলেও বলিউডের কারো সঙ্গে একফ্রেমে দাঁড়ানো হয়নি তাঁর। এ সিরিজ দিয়ে সেই অপ্রাপ্তিটা পূরণ হচ্ছে।

জানা গেছে, রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে তৈরি হচ্ছে সিরিজটি। বাংলা, হিন্দি ও ইংরেজি- তিনটি ভাষায় দেখা যাবে এটি। গল্পের মূল প্রেক্ষাপট ১৯৬৭ সালের নকশালবাড়ি আন্দোলন।

জয়া আহসান। ছবি: কৌস্তব তবে একটি ঘটনার ঘেরাটোপে বন্দী থাকবে না সিরিজের গল্প। প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, তিনটি পর্বে দেখানো হবে এই সিরিজ। প্রথম পর্বে থাকবে ১৯৪৭-১৯৭২ সাল। ১৯৭২-১৯৯০ পর্যন্ত উঠে আসবে দ্বিতীয় পর্বে। শেষ পর্বে থাকবে তার পরের সময় থেকে বর্তমান প্রেক্ষাপট।

আগামী দুর্গাপূজার আগেই এ ওয়েব সিরিজের শুটিংয়ে ক্যামেরার সামনে দাঁড়াবেন জয়া। পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়ের সূত্রে জানা গেছে— ভারতের কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্রপ্রদেশ ছাড়াও শুটিং হবে চীন এবং রাশিয়াতেও।

পরিচালক সায়ন্তন ভারতীয় গণমাধ্যমে বলেছেন, ‘মুম্বাইয়ের পটভূমিকায় যদি সেক্রেড গেমস বা উত্তরপ্রদেশকে নিয়ে মির্জাপুর সিরিজ তৈরি হতে পারে তা হলে বাংলাই বা পিছিয়ে থাকবে কেন? পশ্চিমবঙ্গের আন্দোলনের ইতিহাসও তুলে ধরার সময় এসেছে।’

জয়া আহসান। ছবি: ফেসবুক থেকে এ ওয়েব সিরিজে চারু হিসেবে নওয়াজউদ্দীন, লীলা হিসেবে জয়া আহসান ছাড়াও কলকাতা ও মুম্বাইয়ের প্রখ্যাত অভিনেতারা থাকবেন। তৎকালীন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থ শংকর রায়ের ভূমিকায় সব্যসাচী চক্রবর্তী, চারু মজুদারের অন্যতম সঙ্গী কানু সান্যালের ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায় অভিনয় করবেন বলে জানা গেছে।

এ ছাড়া জ্যোতি বসুর চরিত্রের জন্য প্রাথমিক ভাবে বাছা হয়েছে দুই বলিউড অভিনেতাকে। তাঁরা হলেন পরেশ রাওয়াল ও বোমান ইরানি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    পদবী বদলাতে হয়েছে অমিতাভ বচ্চনকেও

    মাসে ৭ লাখ টাকা দাবি শ্রাবন্তীর!

    সাম্প্রদায়িক হামলায় তারকাদের ক্ষোভ

    বলিউডে মুক্তি পাচ্ছে বাংলাদেশি মিথিলার ছবি

    ‘১০০ তে একশো’ ২০০ পর্বে

    পরিচালনায় কিরণ রাও, প্রযোজনায় আমির খান

    ঢাবির সুফিয়া কামাল হলে অগ্নিকাণ্ড

    ট্রেনযাত্রীকে পিটিয়ে ৪৭ হাজার টাকা ছিনতাই

    বিয়ানীবাজারে আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

    বিদ্যুতায়িত হয়ে কিশোরের মৃত্যু, স্বজনদের অভিযোগ হত্যা

    বাংলাদেশে বিজেপির ভূমিকা নিয়ে তদন্তের দাবি তৃণমূলের

    জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাবে হুমকির মুখে কালীগঞ্জ