বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

রোববার থেকেই যোগদান করবেন ১৬৫০ উপসহকারী কৃষি কর্মকর্তা 

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ২০:৪৬

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. আসাদুল্লাহ। ছবি: আজকের পত্রিকা  আগামী রোববার থেকেই চাকরিতে যোগদান করবেন স্থগিত থাকা ১৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তা। ওই নিয়োগ প্রক্রিয়া নিয়ে দায়ের করা রিট আবেদন নিয়ে জারি করা রুল গতকাল বৃহস্পতিবার উচ্চ আদালত খারিজ করে দেওয়ায় তাদের যোগদানে এখন কোন বাধা নেই। আজ শুক্রবার বিকেলে শেরপুরের কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে আয়োজিত এক মতবিনিময় সভা শেষে এসব কথা জানিয়েছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. আসাদুল্লাহ।

কৃষিবিদ মো. আসাদুল্লাহ আজকের পত্রিকাকে বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক এসব কর্মকর্তারা যোগদান করলে ‘এক ইঞ্চি জায়গাও পতিত রাখা যাবে না’-প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়ন আরও সহজ হবে।

মো. আসাদুল্লাহ বলেন, বাংলাদেশের কৃষি অগ্রগতির দিকে ধাবিত হচ্ছে। শেরপুরও এর বাইরে নয়। কৃষিপ্রধান এ জেলার মাটির বৈচিত্র্যতা (পাহাড়ি, চরাঞ্চল ও সমতল) থাকায় ফসল উৎপাদনেও বেশ ভিন্নতা রয়েছে। এখানে দানাদার, তেল জাতীয়সহ সবজি চাষাবাদ হয়। আমাদের জেলা ও উপজেলার কর্মকর্তারা কৃষকদের প্রশিক্ষণ, মাঠ প্রদর্শনীসহ বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন। এ ধরনের কর্মকাণ্ডের সুবাদে আমাদের কৃষি এখন বাণিজ্যিকীকরণের দিকে যাচ্ছে।

আসাদুল্লাহ আরও বলেন, দেশের ১৪টি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের মধ্যে শেরপুরেরটি অন্যতম। এ ইনস্টিটিউটের সক্ষমতা বাড়াতে ডিপ্লোমা কোর্সের পাশাপাশি মানসম্মত জনবল তৈরি করতে এখানে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ কার্যক্রম চালু করা হবে।

উল্লেখ্য, ১৬৫০ জন উপসহকারী কৃষি কর্মকর্তার নিয়োগের জন্য ২০১৮ সালের ২৩ জানুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ হলে লিখিত ও মৌখিক পরীক্ষাসহ সকল প্রক্রিয়া শেষে ২০২০ সালের ১৭ জানুয়ারি ফলাফল প্রকাশ করা হয়। এরপর এই নিয়োগ প্রক্রিয়ায় কোটা পদ্ধতি সঠিকভাবে অনুসরণ না করার অভিযোগ তুলে মো. রাশেদুল ইসলামসহ ৩৪ চাকরিপ্রার্থী হাইকোর্টে রিট আবেদন করলে একই বছরের ১৬ ফেব্রুয়ারি নিয়োগ স্থগিত করে উচ্চ আদালত একটি রুল জারি করেন। এই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে গত বৃহস্পতিবার তা খারিজ করে দেন উচ্চ আদালত।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সরকারি চাকরি

    বরগুনাবাসীর জন্য সরকারি চাকরির সুযোগ

    ইউজিসি নেবে একাধিক গাড়িচালক

    অধ্যাপক নেবে ঢাকা বিশ্ববিদ্যালয়, বেতন ৫৬ হাজার ৫০০ টাকা

    সরকারি চাকরি

    ১০০ জুনিয়র সহকারী ম্যানেজার নেবে বিটিসিএল

    আকর্ষণীয় বেতনে বিকাশে চাকরির সুযোগ

    সরকারি চাকরি

    ৩৮ পদে লোক নেবে কর কমিশনার কার্যালয়

    মহালছড়িতে ৪ ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা

    সাম্প্রদায়িকতায় নতজানু ‘আমাদের শুক্রবার’

    সব আসামিই জামিনে

    বিদ্যালয়ের সীমানা দেয়ালে রাস্তা বন্ধের শঙ্কা

    মাস্টার আপা

    আমি কলা খাব না হারুন ভাই

    ক্ষুদ্র ব্যবসায়ীদের মাথায় হাত