রোববার, ২৪ অক্টোবর ২০২১

সেকশন

 

মানকাডিংয়ে বৃথা গেল তাহজিবুলের লড়াই

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:০২

সিরিজে প্রথম জয়ের দেখা পেল আফগানিস্তান অনূর্ধ্ব–১৯ দল। ছবি: টুইটার  এক প্রান্ত আগলে রেখে শেষ চেষ্টা করেছিলেন তাহজিবুল ইসলাম। শেষ উইকেট জুটিতে মুশফিক হাসানকে নিয়ে এগোচ্ছিলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। তবে শেষ পর্যন্ত পেরে উঠলেন না। এতে অবশ্য দায় নেই তাঁর। দলের শেষ ব্যাটসম্যান হিসেবে মুশফিক হাসানকে মানকাডিং আউট করেছেন আফগান যুবারা। এতেই সিরিজের চতুর্থ ওয়ানডেতে ১৯ রানে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে ৮ উইকেটে ২১০ রান করে আফগানিস্তান অনূর্ধ্ব–১৯ দল। জবাবে ব্যাটিং করতে নেমে ৪৪.২ ওভারে ১৯১ রানে অলআউট হয় বাংলাদেশ যুবারা। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ব্যবধান ৩–১ করেছে আফগানিস্তান।

২১১ রানের লক্ষ্য ব্যাটিং করতে নেমে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার মাহফিজুল ইসলাম ও ইফতিখার হোসাইন। উদ্বোধনী জুটিতে ৫২ রান আসে তাদের ব্যাট থেকে। ইফতিখার ১৮ ও মাহফিজুল ২৬ রান করে ফিরে যান। ঘটে ছন্দপতন এরপরেই। আইচ মোল্লা (০), এসএম মেহেরব (৪) ও নাঈমুর রহমান (৯) দ্রুতই আউট হন।

খালিদ হাসান ২৩ ও আব্দুল্লাহ আল মামুন ২১ রান করে আউট হলে বাংলাদেশ ১৬৫ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে ফেলে। মুশফিক শূন্য রানে আউট হলেও তাহজিবুল অপরাজিত ছিলেন ৫০ রানে।

টস জিতে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানিস্তান। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২১০ রান স্কোরবোর্ডে জমা করে আফগানিস্তান। বিলাল আহমেদ সর্বোচ্চ ৬০ রান করেন। সুরিমান আরবজাই ৪৩ ও অধিনায়ক নানগেয়ালিয়া খারতে অপরাজিত ২৭ রান করেন। বাংলাদেশের মহিউদ্দিন তারেক ২টি এবং মুশফিক হাসান, এসএম মেহেরব, আইচ মোল্লা, নাঈমুর রহমান ও আব্দুল্লাহ আল মামুন ১টি করে উইকেট নেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে বাস্তবতা বোঝাল ইংল্যান্ড

    বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কা ভালো দল

    ৫৫ রানেই অলআউট বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ

    শারজায় মিরপুরের ‘ছোঁয়া’ পাচ্ছেন বাংলাদেশ কোচ

    মাস্টার আপা

    বান্টু তুমি এত কলা খাচ্ছ কেন?

    খুনের নেপথ্যে মাদ্রাসা দখল

    ভবিষ্যৎ নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা

    রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় উখিয়া থানায় মামলা

    চট্টগ্রামে কাভার্ডভ্যানের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

    সৈয়দপুরে চকলেট খেয়ে ৯ শিক্ষার্থী হাসপাতালে