বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

জেমি ডেকে বাফুফের অব্যাহতি

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৭

সাফে বাংলাদেশ দলের কোচের দায়িত্বে থাকছেন না জেমি ডে। ছবি: টুইটার

অব্যাহতি দেওয়া হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে’কে। তাঁর জায়গায় অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেওয়া হয়েছে অস্কার ব্রুজনকে।

কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশের ব্যর্থতার পর থেকেই জেমি ডে’র থাকা না থাকা নিয়ে গুঞ্জন শোনা গিয়েছিল। সেই গুঞ্জনই এবার সত্যি হলো। সাফের দল ঘোষণার আগ মুহূর্তে সরিয়ে দেওয়া হলো এই ইংলিশ কোচকে। আগামী মাসে দক্ষিণ এশিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বাংলাদেশের কোচের দায়িত্ব সামলাবেন বসুন্ধরা কিংসের কোচ ব্রুজন।

আজ ফেডারেশন ভবনে জাতীয় দল কমিটির সভা শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশন সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ জানান, ‘গত মার্চে নেপালে ও কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্টের ফলাফল আমাদের ভালো লাগেনি। আমরা কোচ জেমি ডের সঙ্গে কয়েকবার কথা বলেছি। তাঁর উত্তর বা কথায় আমরা সন্তুষ্ট হইনি। আজকের সভা শেষে সিদ্ধান্ত হয়েছে আগামী দুই মাসে তিনটি টুর্নামেন্টের জন্য জেমি ডেকে অব্যাহতি দেওয়া হচ্ছে। আগামী তিনটি টুর্নামেন্টে জাতীয় দলের দায়িত্ব থাকবে বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুজনের কাঁধে।’

১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হবে সাফের ১৩তম আসর। অক্টোবরের শেষে কুয়েতে হবে অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইপর্ব। আগামী ৮ নভেম্বর থেকে ১৭ নভেম্বর শ্রীলঙ্কায় চারদেশীয় আমন্ত্রণমূলক টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। ২১ সেপ্টেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত দায়িত্বে থাকবেন অস্কার। ক্লাব বসুন্ধরার সঙ্গে আপাতত চুক্তি শেষ হয়ে গেছে এই স্প্যানিশ কোচের। জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন সত্যজিত দাস রুপু। 

আপাতত দুই মাসের অব্যাহতি দেওয়া হলেও এই সময়ে চুক্তি অনুয়ায়ী বেতন পাবেন জেমি, জানিয়েছেন কাজী নাবিল আহমেদ। তবে একই সঙ্গে ফেডারেশন স্থায়ী কোচের সন্ধান করবে বলেও জানিয়েছেন তিনি। সরাসরি না হলেও ইঙ্গিত কাজী নাবিল আহমেদ জানিয়ে দিলেন, জেমি ডের সঙ্গে তিন বছরের সম্পর্ক ছেদ করতে প্রবল চেষ্টাই শুরু করেছে বাফুফে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ম্যারাডোনার স্মরণে মাঠে নামছে তাঁরই সাবেক দুই ক্লাব

    ক্ষিপ্ত সমর্থকেরা ঘেরাও করলেন বার্সা কোচের গাড়ি

    রোনালদোদের গোলের মালা পরালেন সালাহরা

    এল ক্ল্যাসিকোয় রিয়ালের সঙ্গে পেরে উঠল না বার্সা

    সমর্থকদের আরব ‘লেবাস’ বিতর্কে পিঠটান নিউক্যাসলের

    নতুন কোচ খুঁজছে বাফুফে

    বাজিতপুরে ভোটের আগেই চেয়ারম্যান আ. লীগের ৩ প্রার্থী

    ইউপি চেয়ারম্যানে অসন্তোষ, মনোনয়ন প্রত্যাশী উপজেলা আ. লীগ সভাপতিসহ ৫ জন

    পাটুরিয়ায় যানবাহনসহ ডুবে গেছে ফেরি শাহ আমানত

    রামেকে করোনার উপসর্গে দুজনের মৃত্যু

    বাসেত মজুমদার আর নেই