বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

দুর্গাসাগর দীঘিতে ধরা পড়ল ৩০ কেজির কাতলা মাছ

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৩

৩০ কেজির কাতলা মাছটি বড়শিতে বাঁধার ৩ ঘণ্টা পর কিনারে তুলতে সক্ষম হন বাপ্পি সরদার। ছবি: আজকের পত্রিকা  বরিশালের বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘিতে ৩০ কেজি ওজনের বিশাল আকৃতির একটি কাতলা মাছ ধরা পড়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে বাপ্পি সরদার নামের এক ব্যক্তির বড়শিতে এটি ধরা পড়ে। মাছটি বর্তমানে দীঘির জলেই জিইয়ে রাখা হয়েছে। 

বাপ্পি সরদার জানান, তাঁর বাড়ি বরগুনার কলেজ রোড এলাকায়। বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে বাবুগঞ্জ উপজেলার দুর্গাসাগর দীঘিতে টিকিট কিনে মাছ শিকারে অংশ নেন তিনিসহ তাঁর কয়েক বন্ধু। রাত ১১টার দিকে তিনি টের পান তাঁর বড়শিতে বড় ধরনের একটি মাছ আটকা পড়েছে। এরপর প্রায় তিন ঘণ্টার চেষ্টায় মাছটি তুলতে সক্ষম হন তিনি। খবর পেয়ে দীঘির পাড়ে হাজির হন তাঁর বন্ধুরা। পরে তাঁদের সহায়তায় মাছটি কিনারে তোলা হয়। এরপর দেখতে পান বড় আকৃতির একটি কাতলা মাছ। মাছটির আনুমানিক ওজন ৩০ কেজির ওপরে। 

আজ শুক্রবার সন্ধ্যায় দুই দিনের মাছ ধরার সময়সীমা শেষ হলে এলাকায় গিয়ে মাছটি তুলে কেটে বন্ধুদের মধ্যে ভাগ করে নেবেন বলে জানান তিনি। 

প্রত্যক্ষদর্শী তপন লাল লস্কর জানান, মাছটি বড়শিতে আটকে যাওয়ার খবর পেয়েই সবাই দীঘির পাড়ে চলে আসেন। মাছটি তীরে তোলার পর বাঁধভাঙা উচ্ছ্বাস ছিল সবার মধ্যে। গত বছর ২৫ কেজি ওজনের একটি কাতলা মাছ ধরা পড়ে। 

স্থানীয় ব্যবসায়ী বাপ্পি সরদার বলেন, ‘এত বড় কাতলা মাছ আর কখনো আমার বড়শিতে আটকা পড়েনি। মাছটি বড়শিতে বিঁধার পর থেকেই পুরো দিঘি এলাকায় বেশ হইচই লেগে যায়। আমরাও মাছটি তীরে তোলার আগ পর্যন্ত এক অকল্পনীয় সময় কেটেছে। আর তীরে তোলার পর মাছটি দেখে খুবই আনন্দিত লাগছে।' 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

    ঢামেক হাসপাতাল থেকে ভর্তি রোগী নিখোঁজ, থানায় দুই জিডি

    আনসার সদস্যদের বিরুদ্ধে রোগীর বাবাকে পেটানোর অভিযোগ

    দৌলতপুরের রাশেদ হত্যা মামলায় পির সেজে ভক্তের আত্মসমর্পণ

    অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার সাবেক ইউপি চেয়ারম্যানের

    বাসেত মজুমদারের অবস্থা সংকটাপন্ন

    মাস্টার আপা

    আমি কলা খাব না হারুন ভাই

    জন্মনিবন্ধনে ভুলে ভোগান্তি

    বিনা ভোটে জয়ের পথে আ.লীগের ৫ প্রার্থী

    আব্বাসউদ্দীন ও রাষ্ট্রভাষা

    ভাতের ওপর চাপ কমান!

    প্যানকেক