শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

হামলার হুমকি পাওয়ায় ভারত-পাকিস্তান ম্যাচে নিরাপত্তা জোরদার

আপডেট : ৩০ মে ২০২৪, ১২:৩৭

আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ছবি: ক্রিকইনফো প্রথমবারের মতো কোনো বিশ্বকাপের আয়োজক হয়েছে যুক্তরাষ্ট্র। অবশ্য তাদের সঙ্গে সহ-আয়োজক হিসেবে আছে সীমিত ওভারের ক্রিকেটে চারবার বিশ্বকাপ জেতা ওয়েস্ট ইন্ডিজও। টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে তাই উৎসবের দামামা বাজছে যুক্তরাষ্ট্রে।

কিন্তু যুক্তরাষ্ট্রের উৎসবে বাদ সাধার ঘোষণা দিয়েছে জঙ্গি সংগঠন আইএসএস-কে। আগামী ৯ জুন ভারত-পাকিস্তান ম্যাচের ভেন্যু নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে হামলার ঘোষণা দিয়েছে জঙ্গি সংগঠনটি। হামলার হুমকি পাওয়ার পর তাই ম্যাচ ঘিরে নিরাপত্তা বাড়িয়ে দিয়েছে নিউইয়র্ক পুলিশ।

নিউইয়র্ক শহরের গভর্নর এক বিবৃতিতে জানিয়েছে, তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং তাদের পাওয়া তথ্য অনুযায়ী ‘এই মুহূর্তে বিশ্বাসযোগ্য কোনো জননিরাপত্তা হুমকি নেই।’ নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল বলেছেন, ‘নিউইয়র্ক পুলিশকে সরাসরি অর্ডার দেওয়া হয়েছে নিরাপত্তা জোরদার করতে। সঙ্গে বলা হয়েছে আইনের প্রয়োগ, নজরদারি এবং যাচাই-বাছাই করাও। জনগণের নিরাপত্তা আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্রিকেট বিশ্বকাপ নিরাপদ এবং উপভোগ্য নিশ্চিত করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’

ম্যানহাটন থেকে ২৫ মাইল দূরে নাসাউ ক্রিকেট স্টেডিয়াম অবস্থিত। এই মাঠে ৩ থেকে ১২ জুনের মধ্যে মোট আটটি ম্যাচ হবে। সব ম্যাচে নিরাপত্তা জোরদার করা হবে বলে নিশ্চিত করেছে আইসিসিও। আইসিসির এক মুখপাত্র বলেছেন, ‘টুর্নামেন্টের সবার নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের প্রথম কাজ। আমাদের কাছে খুব ভালো এবং শক্তিশালী নিরাপত্তাব্যবস্থা আছে। ইভেন্টের যেকোনো ধরনের ঝুঁকি কমাতে আমরা আয়োজক দেশের কর্তৃপক্ষের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছি।’

সম্প্রতি জঙ্গি সংগঠনের পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়। ভিডিওতে আইএসএস-কে ভারত-পাকিস্তান ম্যাচের হামলার নাম দিয়েছে ‘লোন উলফ’। এ ছাড়া কিছুদিন আগে নাকি স্টেডিয়ামের ওপর একটি ড্রোনও দেখা যায়। তাতে ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ ‘৯ /৬ / ২৪’ লেখা ছিল। এরপর থেকেই নিউইয়র্ক প্রশাসন নিরাপত্তা জোরদারে বাড়তি মনোযোগ দিয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র

    ইংল্যান্ডকে বিদায় করতে চেতনাবিরোধী কিছু করবে না অস্ট্রেলিয়া

    আজ শুরু ইউরো চ্যাম্পিয়নশিপ

    ম্যাচসেরা

    ইংল্যান্ডকে রেকর্ড জয় এনে দিয়েও আক্ষেপ আদিল রশিদের

    ম্যাচসেরা

    আফগানিস্তানকে সুপার এইটে তুলে গর্বিত ফজলহক ফারুকি

    তামিমের বুদ্ধির তারিফ করছে আইসিসি

    পশুর হাটে বিদ্যুতায়িত হয়ে মারা গেল দুটি গরু, শিশুসহ আহত খামারি

    ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে ২১ কিলোমিটারজুড়ে যানজট 

    জাপানি ব্যান্ডের মিউজিক ভিডিও নিয়ে আপত্তি, কোক স্টুডিও থেকে প্রত্যাহার

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র