শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

উপায়ের আয়োজনে ময়মনসিংহে ‘ফ্রিল্যান্সার মিটআপ’

আপডেট : ৩০ মে ২০২৪, ১২:১৪

উপায়ের আয়োজনে ময়মনসিংহে ‘ফ্রিল্যান্সার মিটআপ’। ছবি: সংগৃহীত মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস দেওয়া প্রতিষ্ঠান উপায় সম্প্রতি ময়মনসিংহে ফ্রিল্যান্সার মিটআপের আয়োজন করে। এতে ফ্রিল্যান্সারদের বিভিন্ন সমস্যা ও এর সমাধান নিয়ে আলোচনা করা হয়। আয়োজনে বিভিন্ন সমস্যা চিহ্নিত করার প্রয়োজনের ওপর গুরুত্বারোপ করা হয় এবং উপায় ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসি ফ্রিল্যান্সারদের স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে কীভাবে সক্রিয়ভাবে কাজ করছে তা তুলে ধরা হয়। 

ময়মনসিংহের ব্র্যাক লার্নিং সেন্টারে এই মিটআপের আয়োজন করা হয়। এই অঞ্চলের ৭৫-এরও বেশি ফ্রিল্যান্সার এতে অংশ নেন। তাঁরা বিভিন্ন সমস্যা ও কার্যকর সমাধান নিয়ে আলোচনা করেন। 

‘ফ্রিল্যান্সারস কন্ট্রিবিউশন টু বিল্ডিং স্মার্ট বাংলাদেশ অ্যান্ড এমএফএস অ্যাজ গ্রোথ ফ্যাসিলিটেটর’ প্রতিপাদ্যে আয়োজিত এই অনুষ্ঠানে ব্যাংকিং চ্যানেলে পেমেন্ট-সংক্রান্ত সমস্যা ও কাজের স্বীকৃতির অভাবের মতো ফ্রিল্যান্সিং সম্পর্কিত বিভিন্ন বিষয়ের ওপর আলোকপাত করা হয়। তিনজন ফ্রিল্যান্সার সমস্যাগুলো তুলে ধরেন এবং সমাধানের ওপর গুরুত্ব দেন। তাঁরা স্মার্ট বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন এবং ফ্রিল্যান্সারদের সহায়তা করার ক্ষেত্রে ব্যাংক ও এমএফএস সেবা প্রদানকারীদের ভূমিকা উল্লেখ করেন। 

আয়োজনে ফ্রিল্যান্সিং খাতের সামগ্রিক অবস্থা, এর সম্ভাবনা ও বিকাশের ক্ষেত্র এবং কীভাবে বিভিন্ন সেবার মাধ্যমে ফ্রিল্যান্সারদের এই প্রচেষ্টাকে এগিয়ে নিতে সহায়তা করছে ইউসিবি ও উপায়, তা নিয়ে আলোচনা করা হয়। চতুর্থবারের মতো এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করল উপায়। এর আগে ইউসিবি হেড অফিস, কুষ্টিয়া ও কুমিল্লায় এই অনুষ্ঠান আয়োজিত হয়। 

ফ্রিল্যান্সারদের পূর্ণাঙ্গ ব্যাংকিং সমাধান দেওয়ার লক্ষ্য নিয়ে ইউসিবির স্বাধীন অ্যাকাউন্টটি চালু করা হয়েছে; নিরবচ্ছিন্নভাবে টাকা গ্রহণ করার ক্ষেত্রে এটি একদম সহজ একটি উপায়। পাশাপাশি, ইউসিবি-উপায় কো-ব্র্যান্ডেড প্রিপেইড কার্ড নিয়ে এসেছে উপায়। ফ্রিল্যান্সাররা এই কার্ডের মাধ্যমে বৈদেশিক মুদ্রা লেনদেনের ক্ষেত্রে ফান্ড ব্যবহার, মার্চেন্ট পেমেন্ট (অনলাইন ও অফলাইন) এবং দেশে-বিদেশে এটিএম সুবিধা উপভোগ করার সুযোগ পাবেন। তারা পেওনিয়র থেকে পেমেন্ট গ্রহণ করতে পারবেন এবং উপায় অ্যাকাউন্ট ব্যবহার করে সর্বনিম্ন ক্যাশ আউট খরচে টাকা তুলতে পারবেন। এসব বিশেষ ফিচার ফ্রিল্যান্সারদের জীবনকে আরও স্বাচ্ছন্দ্যদায়ক ও সহজ করতে ভূমিকা রাখছে। 

অতিথি ও অংশগ্রহণকারী ফ্রিল্যান্সারদের মধ্যে ক্রেস্ট ও উপহারসামগ্রী বিতরণের মধ্য দিয়ে আয়োজনের শেষ হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বগুড়ার উপশাখায় চুরির ঘটনায় আইএফআইসি ব্যাংকের বক্তব্য

    বিশ্বায়নের যুগে কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী 

    বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা

    বিদেশি বিনিয়োগ আকৃষ্টে ব্যবসায়িক পরিবেশের উন্নয়ন প্রয়োজন: বিজনেস সংলাপে বক্তারা 

    পশুর হাটে বিদ্যুতায়িত হয়ে মারা গেল দুটি গরু, শিশুসহ আহত খামারি

    ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে ২১ কিলোমিটারজুড়ে যানজট 

    জাপানি ব্যান্ডের মিউজিক ভিডিও নিয়ে আপত্তি, কোক স্টুডিও থেকে প্রত্যাহার

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র