মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

আরও ৬ প্রতিষ্ঠানের ৫ লাখ গ্রাহকের লেনদেন সহজ হলো বিকাশে

আপডেট : ৩০ মে ২০২৪, ১১:৪৪

আরও ৬ প্রতিষ্ঠানের ৫ লাখ গ্রাহকের লেনদেন সহজ হলো বিকাশে। ছবি: সংগৃহীত দেশের আরও ছয়টি শীর্ষস্থানীয় মাইক্রোফাইন্যান্স প্রতিষ্ঠানের ৫ লাখেরও বেশি গ্রাহকের ক্ষুদ্রঋণের কিস্তি পরিশোধ ও সঞ্চয়ের টাকা জমা দেওয়া সহজ ও নিরাপদ হলো বিকাশে। এ জন্য সোসাইটি ফর সোশ্যাল সার্ভিস (এসএসএস), দিশা, সোশ্যাল অ্যাডভান্সমেন্ট থ্রু ইউনিটি (সেতু), পল্লী বিকাশ কেন্দ্র (পিবিকে), উত্তরা ডেভেলপমেন্ট প্রোগ্রাম সোসাইটি (ইউডিপিএস) ও বাংলাদেশ ফেলোশিপ ফাউন্ডেশনের (বিএফএফ) সঙ্গে চুক্তি সই করেছে বিকাশ। 

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহীদের সঙ্গে বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এ বিষয়ে আলাদা আলাদা চুক্তিতে সই করেন। সোসাইটি ফর সোশ্যাল সার্ভিসের (এসএসএস) ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মাহাবুবুল হক ভূইয়া, দিশার প্রধান নির্বাহী মো. সহিদ উল্লাহ, সোশ্যাল অ্যাডভান্সমেন্ট থ্রু ইউনিটির (সেতু) উপপরিচালক (মানবসম্পদ) মির্জা সাকিফ হোসেন, পল্লী বিকাশ কেন্দ্রের (পিবিকে) ডেপুটি প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদা শামস, উত্তরা ডেভেলপমেন্ট প্রোগ্রাম সোসাইটির (ইউডিপিএস) প্রধান নির্বাহী এএফএম আখতার উদ্দিন ও বাংলাদেশ ফেলোশিপ ফাউন্ডেশনের (বিএফএফ) নির্বাহী পরিচালক জন দাস চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

প্রতিষ্ঠানগুলোর গ্রাহকেরা এখন বিকাশ অ্যাপের ‘মাইক্রোফাইন্যান্স’ আইকনে ট্যাপ করে অথবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে মাইক্রোফাইন্যান্স পেমেন্ট অপশন থেকে সহজ কয়েকটি ধাপে ঋণের কিস্তি পরিশোধ ও সঞ্চয়ের টাকা জমা দিতে পারছেন। 

মাইক্রোফাইন্যান্স প্রতিষ্ঠানের পেমেন্ট আদায় প্রক্রিয়াকে আরও সহজ ও ডিজিটাল করার জন্য আধুনিক ও গ্রাহকবান্ধব এই সলিউশন নিয়ে এসেছে বিকাশ। এর ফলে একদিকে যেমন গ্রাহকদের ঋণ ও সঞ্চয়ের টাকা পাঠানো নিরাপদ ও নিশ্চিন্ত হয়েছে, অন্যদিকে প্রতিষ্ঠানগুলোর জন্যও ঋণ আদায় ও সঞ্চয়ের অর্থ সংগ্রহ ব্যবস্থাপনা আরও সহজ এবং সময়সাশ্রয়ী হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বাংলাদেশিদের ক্রেডিট কার্ডে খরচ ভারতে সবচেয়ে বেশি

    ভারতের নিষেধাজ্ঞার মধ্যে চাল রপ্তানিতে পাকিস্তানের রেকর্ড

    শাহ জামালকে এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্সের সিইও পুনর্নিয়োগে নিষেধাজ্ঞা

    জাপানি ইয়েনে ঋণ নেবে বাংলাদেশ

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন