মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

জামালপুরে ২ উপজেলায় চেয়ারম্যান হলেন আ.লীগের ২ নেতা

আপডেট : ৩০ মে ২০২৪, ১০:০৯

দিদারুল পাশা (বাঁয়ে) ও রায়হান রহমতুল্লাহ রিমু। ছবি: সংগৃহীত উপজেলা পরিষদ নির্বাচনে জামালপুরের মেলান্দহে দিদারুল পাশা ও মাদারগঞ্জে রায়হান রহমতুল্লাহ রিমু চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। গতকাল বুধবার ভোট গ্রহণের পর ফলাফলে আওয়ামী লীগের এ দুই নেতা বেসরকারিভাবে নির্বাচিত হন। 

তৃতীয় ধাপে মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. দিদারুল পাশা। তিনি জেলা আওয়ামী লীগের সহসভাপতি। তিনি মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৭৮ হাজার ৬৬৮ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এমদাদুল ইসলাম আনারস প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৩১১ ভোট। 

মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক কাপ-পিরিচ প্রতীকের রায়হান রহমতুল্লাহ রিমু বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ৪৩ হাজার ৩০৩ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান ওবাইদুর রহমান বেলাল দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ১০২ ভোট। 

গতকাল তৃতীয় ধাপের নির্বাচনে মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকেই ভোটাররা ভোট দিতে আসেন। ইভিএমে ভোট দিতে পেরে ভোটারদের আগ্রহ দেখা যায়। 

গতকাল সকাল ৮টার দিকে মাদারগঞ্জের রওশন আরা সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দিতে আসেন। কেন্দ্রগুলোতে ভোটারদের উপচে পড়া ভিড় দেখা গেছে। 

জামালপুরের মাদারগঞ্জ ও মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হলেও কেন্দ্রগুলোতে ভোটাররা এর আগে থেকে ভোট দিতে কেন্দ্রে উপস্থিত হন। নারী-পুরুষসহ ভোটাররা লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট দেন। সময় যত বেড়েছে, ভোটারদের ভিড় ততটাই বাড়তে থাকে। দুপুর ১টার পর ভোটারদের উপস্থিতি কিছুটা কম ছিল। 

উপজেলা নির্বাচন কার্যালয় থেকে জানা গেছে, দুই উপজেলায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৭৩। তার মধ্যে মাদারগঞ্জে ৬৩ ও মেলান্দহে ১১০ কেন্দ্রে ভোট গ্রহণ চলেছে। দুই উপজেলায় মোট চেয়ারম্যান পদে আটজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করেন। তাঁদের মধ্যে মাদারগঞ্জ উপজেলায় ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। দুই উপজেলায় মোট ভোটার ৫ লাখ ৮ হাজার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    ব্যক্তিগত কাজে অফিসের গাড়ি, অগ্রণী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

    গজারিয়ায় আওয়মী লীগের ২ পক্ষের মধ্যে সংঘর্ষে গুলি, আহত ৯

    স্বাধীনতার পরাজিত শক্তিরা ষড়যন্ত্র করে চলছে: ক্রীড়া মন্ত্রী 

    চন্দনাইশে শঙ্খ নদ থেকে বৃদ্ধার লাশ উদ্ধার 

    অর্থ লোপাট করে বিদেশে সম্পদের পাহাড় গড়েছে বিএনপির কর্তারা: পাটমন্ত্রী নানক

    সৈয়দপুরে ১০ কৃতী শিক্ষার্থীকে সম্মাননা প্রদান

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ