মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

ক্ষতিপূরণ দিয়ে কোম্পানির সঙ্গে চুক্তি করল বায়ার্ন

আপডেট : ২৯ মে ২০২৪, ২১:৫৬

ভিনসেন্ট কোম্পানি। ছবি: এএফপি মৌসুম শেষে টমাস টুখেল চলে গেলেও বেশি দিন শূন্য থাকল না অ্যালিয়েঞ্জ অ্যারেনার প্রধান কোচের পদ। সেই পদে ভিনসেন্ট কোম্পানিকে নিয়োগ দিয়েছে বায়ার্ন মিউনিখ। বাভারিয়ানদের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন ম্যানচেস্টার সিটির সাবেক বেলজিয়ান ডিফেন্ডার।

২০২২-২৩ মৌসুমে বার্নলিকে চ্যাম্পিয়নশিপ জিতিয়ে প্রিমিয়ার লিগে ফিরিয়েছিলেন কোম্পানি। তবে এক মৌসুম পর আবারও দ্বিতীয় বিভাগে ফিরে গেছে ক্লাবটি। চ্যাম্পিয়নশিপে নেমে যাওয়ায় কোম্পানিও ছাড়লেন টার্ফ মুর। বায়ার্নের দায়িত্ব পেয়ে ৩৮ বছর বয়সী কোচ বলেছেন, ‘ক্লাবটির সঙ্গে কাজ করতে পারাটা সম্মানের। বায়ার্ন আন্তর্জাতিক ফুটবলের একটি প্রতিষ্ঠান।’

পারস্পরিক সম্মতিতে বার্নলি ছাড়লেন কোম্পানি। তাঁকে পেতে ইংলিশ ক্লাবটিকে ক্ষতিপূরণ দিতেও রাজি হয়েছে বায়ার্ন। ব্যর্থতায় দায়ে ২০২৩-২৪ মৌসুমের মাঝপথেই টুখেলকে না রাখার সিদ্ধান্ত নেয় বুন্দেসলিগার ক্লাবটি। তাঁর স্থলাভিষিক্ত হিসেবে শুরুতে বেশ কয়েকজনের নাম শোনা গিয়েছিল। তবে মৌসুম শেষে কোম্পানির সঙ্গে বায়ার্নের চুক্তির জোর গুঞ্জন শুরু হয়। সেই গুঞ্জনই সত্যি হলো। সিটি কিংবদন্তির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিক খবরটি এলো আজ রাতে।

বার্নলি প্রিমিয়ার লিগে ২০২৩-২৪ মৌসুম শেষ করেছে ১৯ নম্বরে থেকে। অবনমন অঞ্চলে থাকায় ক্লাবটি আবারও নেমে গেছে চ্যাম্পিয়নশিপে। আর বায়ার্ন ১১ বছর পর হারিয়েছে বুন্দেসলিগা। জার্মান জায়ান্টরা মৌসুম শেষ করেছে তিনে থেকে।

কোম্পানি পেশাদারি ক্যারিয়ার থেকে অবসর নেন ২০২০ সালে, আন্ডারলেখট থেকে। একই বছর বেলজিয়ান ক্লাবটির হয়ে ডাগআউটে অভিষেক তাঁর। পাঁচ বছরের চুক্তিতে ২ বছর পর যোগ দেন বার্নলিতে। তবে চুক্তির তিন বছর বাকি থাকতেই জার্মানি চলে যাচ্ছেন কোম্পানি, যার কারণে ক্ষতিপূরণ দিতে হচ্ছে বায়ার্নকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন

    সুপার এইটে ওঠার পর আরেক সুখবর পেল বাংলাদেশ

    এক লাফে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে তানজিম সাকিব-মোস্তাফিজ

    বাংলাদেশ এত বেশি ম্যাচ আর কোনো টি-টোয়েন্টি বিশ্বকাপে জেতেনি

    বাংলাদেশের ভক্ত-সমর্থকদের ঈদের শুভেচ্ছা মোস্তাফিজের

    বিশ্বকাপে নিউজিল্যান্ডের সান্ত্বনার ম্যাচ দেখবেন কোথায়

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন