সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

ভোটকেন্দ্র দখল নিয়ে সংঘর্ষ: চবি ছাত্রলীগের ২৩ নেতা–কর্মীকে শোকজ

আপডেট : ২৯ মে ২০২৪, ২১:০৪

চবিতে ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষ। ফাইল ছবি দ্বিতীয় ধাপে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় চবি ছাত্রলীগের ২৩ নেতা–কর্মীকে শোকজ করেছে তদন্ত কমিটি। গতকাল মঙ্গলবার তাঁদের কাছে এই শোকজ নোটিশ পাঠানো হয়। তবে শোকজ করা শিক্ষার্থীদের নাম–ঠিকানা গোপন রাখা হয়েছে। 

তদন্ত কমিটির আহ্বায়ক  ও সহকারী প্রক্টর এনামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আজকের পত্রিকাকে বলেন, ‘২১ মে ভোট গ্রহণের দিন বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে সংঘর্ষ ও বিশ্ববিদ্যালয়ের সিসিটিভি ফুটেজ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে কমিটি ছাত্রলীগের ২৩ নেতা–কর্মীকে (শোকজ) চিঠি পাঠিয়েছি। 

‘গতকাল (২৮ মে) তাদের আবাসিক হল, বিভাগ এবং পরিবারের কাছে এ চিঠি পাঠানো হয়। আগামী তিন দিনের মধ্যে তারা ব্যাখ্যা প্রদান করবে। তাদের ব্যাখ্যা প্রদানের পর আমরা আবারও কাজ করব এবং প্রকৃত দোষীদের বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী শাস্তি প্রদান করা হবে।’

চবিতে ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষ। ফাইল ছবি এর আগে গত মঙ্গলবার (২১ মে) হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র দখল ও জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে বিজয় গ্রুপের কর্মী সালাহ উদ্দিনকে কুপিয়ে জখম করে আরেক উপগ্রুপ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) নেতা–কর্মীরা। পরে বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলের সামনে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এতে দুই গ্রুপের ১০ নেতা–কর্মী আহত হন।

এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিতে আহ্বায়ক করা হয় সহকারী প্রক্টর এনামুল হককে। সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত রহমানকে সচিব এবং সহকারী প্রক্টর তানভীর হাসানকে সদস্য করা হয়। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    সুন্দরবনে ১২০ বোতল কীটনাশকসহ নৌকা জব্দ

    ন্যায্যমূল্য না পেলে চামড়া ভারতে পাচারের শঙ্কা, সতর্ক অবস্থানে বিজিবি

    ঈদ উপলক্ষে শিক্ষার্থীদের খাসির মাংস ও পোলাও খাওয়াল জবি

    মানিকছড়িতে ঘুরতে গিয়ে হ্রদের পানিতে ডুবে মাদ্রাসাছাত্রের মৃত্যু

    পাটকেলঘাটায় বিদ্যুতায়িত হয়ে শ্রমিকনেতার মৃত্যু 

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন