বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

সেকশন

 

আনোয়ারুল আজীম হত্যাকাণ্ড: তদন্ত একই বৃত্তে, মেলেনি দেহাংশ

আপডেট : ২৮ মে ২০২৪, ০৯:১৫

আনোয়ারুল আজীম আনার। ফাইল ছবি ভারতের কলকাতায় হত্যাকাণ্ডের শিকার ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহ গতকাল সোমবারও উদ্ধার হয়নি। তদন্তেও কোনো অগ্রগতি নেই। দেশে গ্রেপ্তার আমানউল্লাহ ও কলকাতায় গ্রেপ্তার জিহাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মরদেহের টুকরা উদ্ধারের চেষ্টা চলছে।

ঘটনা তদন্তে কলকাতায় যাওয়া ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের তিন সদস্যের দলটি গতকালও নিউ টাউনের সঞ্জীবা গার্ডেনসের ফ্ল্যাটটি ঘুরে দেখেছে। তারা তদন্ত নিয়ে পশ্চিমবঙ্গ সিআইডির সঙ্গে কয়েক ঘণ্টা বৈঠকও করে।

ঢাকার ডিবির দলকে নেতৃত্ব দেওয়া ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ কলকাতায় গণমাধ্যমকে বলেন, ‘আমরা চেষ্টা করছি আমানউল্লাহ ও জিহাদের সঙ্গে কথা বলে মরদেহের যেকোনো একটি অংশ উদ্ধার করতে। তবে তাঁরা খুনের যে বর্ণনা দিয়েছেন, তা খুবই ভয়াবহ।’

ঢাকা ও কলকাতায় গ্রেপ্তার ব্যক্তিদের পুলিশকে দেওয়া তথ্য অনুযায়ী, এমপি আনোয়ারুল আজীমকে ১৩ মে সঞ্জীভা গার্ডেনসে আক্তারুজ্জামান শাহীনের ভাড়া করা ফ্ল্যাটে খুন করা হয়েছে। এরপর দেহ টুকরা টুকরা করেন পেশায় কসাই জিহাদ। পরে হাড় ও মাংসের টুকরাগুলো ফেলা হয় এক জায়গায় এবং মাথা ও খুলি ফেলা হয় অন্য জায়গায়।

পশ্চিমবঙ্গ সিআইডি সূত্র বলছে, হেফাজতে জিজ্ঞাসাবাদে কসাই জিহাদ বলেছেন, এমপি আজীমের মরদেহের টুকরাগুলো দক্ষিণ চব্বিশ পরগনার পোলেরহাট থানার কৃষ্ণমাটির বাগজোলা খালে ফেলা হয়েছে। মাথা ও খুলি অন্য জায়গায় ফেলেছেন ফয়সাল নামের এক যুবক। তবে জিহাদকে নিয়ে ওই খালে তল্লাশি চালিয়েও কিছু পাওয়া যায়নি। তবে মরদেহের অংশবিশেষ উদ্ধারের আশা ছাড়েননি সিআইডির কর্মকর্তারা। তাঁরা বলছেন, পলাতক ফয়সালকে গ্রেপ্তার করা গেলে হাড় ও মাথার খুলি পাওয়া যেতে পারে। গতকাল বৈঠকে ঢাকার ডিবির কর্মকর্তাদের এসব কথাই বলেছেন সিআইডির কর্মকর্তারা। ঢাকার ডিবিও এমপির মরদেহের অংশবিশেষ পাওয়ার আশা ছাড়েনি।

ঢাকার তদন্তসংশ্লিষ্ট একটি সূত্র বলছে, রিমান্ডে থাকা আমানউল্লাহ (শিমুল ভুইয়া) ছাড়া অন্য কোনো মাধ্যম থেকে এই হত্যারহস্য বিষয়ে এখনো কিছু জানা যায়নি। আবার আমানউল্লাহও একেক সময় একেক কথা বলছেন। ফলে তাঁর বক্তব্যই যাচাই-বাছাই করা হচ্ছে। এ ছাড়া তদন্তে আর কোনো অগ্রগতি নেই।

ঘটনা তদন্তে ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদের নেতৃত্বে গত রোববার কলকাতায় যাওয়া ডিবির দলটি গতকালও ঘটনাস্থল সঞ্জীভা গার্ডেনসের ফ্ল্যাটে যায়। পরে সেখান থেকে ১০-১২ কিলোমিটার দূরে বাগজোলা খালও ঘুরে আসে তারা। কলকাতা পুলিশের কর্মকর্তারাও তাদের সঙ্গে ছিলেন।

টানা তিনবারের এমপি ও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজীম ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান। পরে তিনি নিখোঁজ হন।

একপর্যায়ে খবর পাওয়া যায়, চোরাচালানের ২০০ কোটি টাকার সোনা নিয়ে দ্বন্দ্বে ১৩ মে তিনি সেখানে খুন হয়েছেন। এই হত্যার পরিকল্পনা করেন তাঁর যুক্তরাষ্ট্রপ্রবাসী বন্ধু আক্তারুজ্জামান শাহীন। এ ঘটনায় ঢাকায় চরমপন্থী নেতা শিমুল ভুইয়া ওরফে আমানউল্লাহসহ তিনজনকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বিদেশি ফলে ভরছে দেশের মাঠ, ৫টির চাষ সবচেয়ে বেশি

    ভারতে দ্বিপক্ষীয় সফরে গিয়ে যা যা করবেন প্রধানমন্ত্রী

    দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা

    বাংলাদেশের ভেতর দিয়ে রেলপথ নির্মাণের পরিকল্পনা ভারতের

    ভারতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় সফর ২১ ও ২২ জুন

    ১০ দিনের ৫০০ টিকিট কেটে রেখেছিল কালোবাজারিরা, গ্রেপ্তার ১২ 

    বেবি বাম্প নিয়ে সিনেমার প্রচারে দীপিকা

    যাত্রাবাড়ীর বাসা থেকে দম্পতির লাশ উদ্ধার, পুলিশ বলছে হত্যা

    তানজিম সাকিবদের ‘ভয়ংকর’ মনে করে না অস্ট্রেলিয়া

    বন্ধুর গোপনাঙ্গ কেটে নিজেরও কাটলেন তরুণ, হাসপাতালে মৃত্যু

    এবারও চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, নাকি অন্য কেউ

    বিদেশি ফলে ভরছে দেশের মাঠ, ৫টির চাষ সবচেয়ে বেশি