মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

সেকশন

 

নদী দখল করে বাড়ি

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩০

গুরুদাসপুরের নাজিরপুর ইউনিয়নে নদী দখল করে পাকা বাড়ি নির্মাণ করা হচ্ছে। ছবি আজকের পত্রিকা নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুরে নন্দকুজা নদী দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে এক ব্যাংক কর্মকর্তা ও তাঁর বন্ধুর বিরুদ্ধে। তাঁরা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে নিয়ম-নীতির তোয়াক্কা না করে ভবন নির্মাণকাজ চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, নাজিরপুর বাজারের পূর্ব পাশে বাঁশ ও কলা বাজারের পাশে নন্দকুজা নদী দখল করে পাকা ভবন নির্মাণ করছেন স্থানীয় অগ্রণী ব্যাংকের কর্মকর্তা বেল্লাল হোসেন ও তাঁর বন্ধু ব্যবসায়ী জহির রায়হান।

নাজিরপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা গোপাল কুমার সিংহ বলেন, ‘অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি উপস্থিত থেকে সার্ভেয়ারের মাধ্যমে জমি পরিমাপ শেষে সীমানা নির্ধারণ করে দিয়েছিলেন। কেউ আইন অমান্য করে দখল কাজে জড়িত থাকলে এর দায় তাঁদের। তবে তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া জন্য সহকারী কমিশনার ভূমি আবু রাশেল স্যারের কাছে চিঠি পাঠানো হয়েছে।’

নাজিরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শওকত রানা লাবু বলেন, পরিষদের পক্ষ থেকে স্থাপনা নির্মাণ বন্ধ রাখতে বলা হলেও, তাঁরা অমান্য করে কাজ চালিয়ে যাচ্ছেন। সচেতন মানুষদের নদী দখলের মতো এ ঘটনায় তিনি হতবাক।

জানতে চাইলে ব্যাংক কর্মকর্তা বেলাল হোসেন বলেন, স্থানীয় মমতাজ বেগম ও তাঁর পাঁচ বোনের কাছ থেকে গত বছর নাজিরপুর মৌজার ৮ দশমিক ২৫ শতাংশ জমি কেনেন দুই বন্ধু। তিনি তাঁর স্ত্রী মোছা নুর মোস্তাকিমা খাতুনের নামে এবং জহির রায়হান তাঁর স্ত্রী রুমা বেগমের নামে রেজিস্ট্রি করেছেন। তবে ভবন নির্মাণকাজের তদারকি করছেন তাঁরাই। তাঁরা নদী দখল করেননি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল বলেন, ‘অভিযোগের পরিপ্রেক্ষিতে নদীর সীমানা ভেঙে ফেলার জন্য প্রাথমিকভাবে বেলাল হোসেনকে চিঠি দেওয়া হয়েছে। তিনি নিজে দখলকৃত নদীর জায়গা ভেঙেনা ফেললে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে। জেলা প্রশাসকস্যারকে চিঠি দিয়ে বিষয়টিজানানো হয়েছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জেলায় শনাক্ত ও মৃত্যুহীন একদিন

    মাসে অর্ধকোটি টাকা কেনাবেচা

    ফেরেনি ৩ হাজার শিক্ষার্থী

    নওয়াববাড়ি এখন রিসোর্ট

    নকলায় ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন ঘোষণা

    অস্ত্রোপচার বন্ধ, দুশ্চিন্তা

    নিষেধাজ্ঞা শেষের আগেই ভোলায় ৩২০ কেজি মাছসহ ট্রলার জব্দ 

    প্রণোদনার সুবিধা পাচ্ছে রেস্তোরাঁ-পর্যটন খাত

    ৩ মাসে ৫ হাজার কোটি টাকার কৃষিঋণ বিতরণ

    ময়মনসিংহে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেপ্তার ৩ 

    বিশ্বে করোনায় শনাক্ত কমেছে, বেড়েছে মৃত্যু

    গান্ধী পরিবারের হাতে ভরসা কমছে কংগ্রেসের