সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে পারে ঈদের দিন! ভারতীয় জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী

আপডেট : ২৩ মে ২০২৪, ২০:০২

প্রতীকী ছবি তৃতীয় বিশ্বযুদ্ধ নিয়ে জল্পনা-কল্পনা চলছে গত কয়েক দশক ধরেই। প্রথম দুই বিশ্বযুদ্ধের বিপুল ক্ষয়ক্ষতির চিহ্ন এখনো মুছে যায়নি পৃথিবী থেকে। এর মধ্যে বিশ্বজুড়ে তৃতীয় আরেকটি যুদ্ধের ধারণা একটি আতঙ্কজনক বিষয়। ইতিপূর্বে নস্ত্রাদামুস থেকে শুরু করে বাবা ভাঙ্গা, অনেকেই তৃতীয় বিশ্বযুদ্ধের ভবিষ্যদ্বাণী করেছেন। তবে সেই আশঙ্কা এখনো অনিশ্চিত। 

এদিকে তৃতীয় বিশ্বযুদ্ধ নিয়ে আরও একটি ভবিষ্যদ্বাণীর খবর দিয়েছে এনডিটিভি। ভারতীয় জ্যোতিষী কুশল কুমার এই ভবিষ্যদ্বাণী করেছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। 

জানা গেছে, ‘মিডিয়াম’ প্ল্যাটফর্মে পোস্ট করা ওই ভবিষ্যদ্বাণীটি পরে লিংকডিনেও শেয়ার করেছেন কুশল কুমার। আতঙ্কের বিষয় হলো—কুশল দাবি করেছেন, তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই! 

লিংকডিন প্রোফাইল অনুযায়ী, কুশল কুমার এক বৈদিক জ্যোতিষী। গ্রহ-নক্ষত্রের অবস্থান বিচার করে তিনি ভবিষ্যৎ ঘটনা সম্পর্কে পূর্বাভাস দেন। 

মিডিয়াম পোস্টে কুশল দাবি করেছেন, সর্বশেষ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির নিহত হওয়ার ঘটনাসহ বিশ্বজুড়ে গুরুত্বপূর্ণ অঞ্চলগুলোতে সংঘাতময় পরিস্থিতি ২০২৪ সালেই একটি বড় ধরনের যুদ্ধের ইঙ্গিত দিচ্ছে। বিশেষ করে, ইতিপূর্বে তিনি ৮ মের মধ্যে দুই কোরিয়া, চীন-তাইওয়ান, মধ্যপ্রাচ্যে ইসরায়েলের জড়িয়ে পড়া এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোর ক্রোধ চূড়ান্ত সীমায় পৌঁছাবে বলে দাবি করেছিলেন। 

তৃতীয় বিশ্বযুদ্ধে পৃথিবীর বিভিন্ন দেশ বড় ধরনের পরিবর্তনের মুখোমুখি হবে বলেও দাবি করেছেন কুশল। তিনি জানান, পরিস্থিতি এমন হবে যে কিছু দেশের শাসনক্ষমতায় থাকা কিছু ব্যক্তি উদ্বেগজনক অবস্থার সঙ্গে মানিয়ে নিতে ব্যর্থ হবেন। কেউ কেউ গুরুতর অসুস্থ বা পদত্যাগ করতে পারেন। রাজনৈতিক দৃশ্যপটে নতুন উত্থানের মতো ঘটনাগুলোকেও উড়িয়ে দেওয়া যায় না। কিছু দেশের নিয়ন্ত্রণ নিতে পারে সেনাবাহিনী। 

তিনি জানান, গ্রহের অবস্থান আগামী ১৮ জুন মঙ্গলবার তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হওয়ার ইঙ্গিত দিচ্ছে। ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী, এই দিনটিতে বাংলাদেশসহ পৃথিবীর আরও কয়েকটি দেশে মুসলিম ধর্মীয় উৎসব ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। তবে ১০ এবং ২৯ জুন—এই দুটি দিনেও যুদ্ধ শুরুর আশঙ্কা রয়েছে। 

হরিয়ানাভিত্তিক জ্যোতিষী কুশলের এই ভবিষ্যদ্বাণী ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বযুদ্ধ নিয়ে কুশল ভবিষ্যদ্বাণীটা এমন একসময় দিলেন, যার কয়েক দিন আগেই যুক্তরাজ্যের কর্মকর্তারা যুদ্ধের সময় নাগরিকদের কী কী মজুত করতে হবে, তার পরামর্শ দেওয়ার জন্য একটি ওয়েবসাইট চালু করেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সুবিল পাখি থেকে সাবধান! 

    জুতার মতো ঠোঁট যে পাখির

    রেকর্ডের দুনিয়া

    পৃথিবীর সবচেয়ে খর্বাকৃতি যুগলের উচ্চতা কত

    রেকর্ডের দুনিয়া

    সাড়ে ২৫ ফুট উচ্চতার সাইকেল!

    রেকর্ডের দুনিয়া

    শরীরে ম্যাডোনার ১৮ উল্কি আঁকিয়ে রেকর্ড ভক্তের

    খাঁচায় ফেলা শিশুর জুতা ফিরিয়ে দিল শিম্পাঞ্জি

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন