শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগ

৩৯২ রান করে নতুন রেকর্ড গড়ল মোহামেডান 

আপডেট : ২৩ মে ২০২৪, ১৮:২০

মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারির জোড়া সেঞ্চুরিতে ৩৯২ রানের পাহাড় গড়ল মোহামেডান। ছবি: বিসিবি রেকর্ড তো গড়া হয় রেকর্ড ভাঙার জন্য। মোহামেডান স্পোর্টিং ক্লাব আজ ৩৯২ রান করে ঢাকা প্রিমিয়ার নারী ক্রিকেট লিগে রানের পাহাড় গড়েছে। তাদের নাম উঠেছে রেকর্ড বইয়ে। 

নারী ডিপিএলে আজ বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হয়েছে মোহামেডান ও গুলশান ইয়ুথ ক্লাব নারী ক্রিকেট দল। গুলশানের বিপক্ষে রেকর্ডটা করল মোহামেডান। মেয়েদের ডিপিএলে এর আগে সর্বোচ্চ ৩২১ রানের রেকর্ডটি ছিল বিকেএসপির। ২০২২-২৩ মৌসুমে কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমির বিপক্ষে ৩২১ রান করেছিল বিকেএসপি। 

গুলশানের বিপক্ষে আজ টস জিতে ব্যাটিং নিয়েছেন মোহামেডান অধিনায়ক সালমা খাতুন। উদ্বোধনী জুটিতে ১৩৫ রান যোগ করেন জেসিয়া আকতার ও মুর্শিদা খাতুন। জেসিয়াকে ফিরিয়ে জুটি ভাঙেন ফারিয়া আকতার। ৪১ বলে ১১ চার ও ৫ ছক্কায় ৭৫ রান করেন জেসিয়া। তিন নম্বরে ব্যাটিংয়ে নামেন সোবহানা মোস্তারি। দ্বিতীয় উইকেটে ২৫৭ রানের জুটি গড়েন জেসিয়া ও সোবহানা। দুই ব্যাটারই সেঞ্চুরির দেখা পেয়েছেন। শেষ ওভারের পঞ্চম বলে মোস্তারিকে ফিরিয়ে জুটি ভাঙেন ফারিয়া। ১০১ বলে ৬ চার ও ৭ ছক্কায় ১২৮ রান করেন মোস্তারি। ইনিংসের শেষ বলে ফারিয়া তুলে নেন আয়েশা রহমানের উইকেট। ৫০ ওভারে ৩ উইকেটে ৩৯২ রানে শেষ করে মোহামেডান। ইনিংস সর্বোচ্চ ১৭৯ রান করে অপরাজিত থাকেন মুর্শিদা। মোহামেডান ওপেনার ১৫৭ বলের ইনিংসে মেরেছেন ২৩ চার ও ২ ছক্কা।

৩৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে গুলশান ইয়ুথ। ৩৩.৪ ওভারে দলটির স্কোর হয়ে যায় ৭ উইকেটে ৭৪ রান। 
অষ্টম উইকেটে সানজিদা আশা ও সুরায়া আজমিমের ৪৭ রানের জুটি গড়লেও বড় হারের মুখ থেকে গুলশানকে বাঁচাতে পারেনি। ৪৯.৪ ওভারে ১৪১ 
রানে অলআউট হয়ে যায় দলটি। ইনিংস সর্বোচ্চ ৩২ রান করেন আশা। মোহামেডান পায় ২৫১ রানের বিশাল জয়। সেরা বোলার রুমানা আহমেদ ১০ ওভারে ৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ৬ ওভার মেডেনও দিয়েছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র

    ইংল্যান্ডকে বিদায় করতে চেতনাবিরোধী কিছু করবে না অস্ট্রেলিয়া

    আজ শুরু ইউরো চ্যাম্পিয়নশিপ

    ম্যাচসেরা

    ইংল্যান্ডকে রেকর্ড জয় এনে দিয়েও আক্ষেপ আদিল রশিদের

    ম্যাচসেরা

    আফগানিস্তানকে সুপার এইটে তুলে গর্বিত ফজলহক ফারুকি

    তামিমের বুদ্ধির তারিফ করছে আইসিসি

    পশুর হাটে বিদ্যুতায়িত হয়ে মারা গেল দুটি গরু, শিশুসহ আহত খামারি

    ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে ২১ কিলোমিটারজুড়ে যানজট 

    জাপানি ব্যান্ডের মিউজিক ভিডিও নিয়ে আপত্তি, কোক স্টুডিও থেকে প্রত্যাহার

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র