মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

বিশ্বকাপ শুরুর আগে বড় ধাক্কা খেল কানাডা

আপডেট : ২৩ মে ২০২৪, ১৬:০৯

কানাডার প্রধান কোচ পুবুদু দাসানায়েকেকে বরখাস্ত করা হয়েছে। ছবি: এএফপি ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর সময় ঘনিয়ে আসছে। ২ জুন বাংলাদেশ সময় ভোরে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র-কানাডা। এমন সময়ে প্রধান কোচ পুবুদু দাসানায়েকেকে হারাল কানাডা। 

কানাডার প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন দাসানায়েকে। তাঁকে (দাসানায়েকে) ক্রিকেট কানাডার নব নির্বাচিত সহ সভাপতি গুরদীপ ক্লেয়ার মৌখিক বার্তায় গতকাল সব বুঝিয়ে দিয়েছেন। ক্লেয়ারের ভাষ্যমতে, দাসানায়াকেকে আর তাদের (কানাডা) দরকার নেই। ক্রিকবাজ জানতে পেরেছে যে দাসানায়েকেকে নিয়ে একটি অসন্তোষের চিঠি খেলোয়াড়দের মধ্যে চাউর হয়েছে। যদিও কয়েক জন ক্রিকেটার তাদের নাম জানাতে অস্বীকার করেছেন। ক্রিকেট কানাডা সম্ভাব্য কিছু কারণ দেখিয়েছে কানাডা কোচকে বরখাস্ত করার ব্যাপারে। একটা বোর্ড সভা আজ সন্ধ্যায় হওয়ার কথা। সেখানে কোচ বরখাস্ত হওয়ার ব্যাপারটা নিয়ে যেতে আলোচনা হতে পারে। এখনো দাসানায়েকের বিকল্প কারও নাম জানা যায়নি। 

কানাডা দলে অসন্তোষের গুঞ্জন মাঝেমধ্যে চাউর হয়েছিল। তিন সদস্যের নির্বাচক কমিটি বেশ কিছু আশ্চর্যজনক সিদ্ধান্ত নিয়েছিল। নিখিল দত্তকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া বেশ আলোচনার জন্ম দিয়েছিল। ফলশ্রুতিতে জেরেমি গর্ডনকে দল থেকে বাদ দেওয়া হয়। 

দাসানায়েকের কানাডা দলে কোচিং ক্যারিয়ারের যাত্রার গল্পটা রোমাঞ্চকর। ২০০৭ সালে কানাডার কোচ হয়েছিলেন তিনি। তাঁর অধীনেই কানাডা দ্বিতীয়বারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলে ২০১১ সালে। তবে ২০১১ বিশ্বকাপের পর কানাডার সঙ্গে চুক্তি নবায়ন করেননি তিনি। ২০২২ সালের জুলাইয়ে নেপাল দলের দায়িত্ব ছেড়ে পুনরায় কানাডার প্রধান কোচ হয়ে ফেরেন তিনি। দ্বিতীয় মেয়াদে ফেরার পরই কানাডা ২০২৩ সালে ওয়ানডে স্ট্যাটাস ফিরে পায় বিশ্বকাপ কোয়ালিফায়ারের প্লে অফ খেলে। আমেরিকার আঞ্চলিক টি-টোয়েন্টি বাছাইপর্ব পেরিয়ে ২০২৪ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে। ২০১১ বিশ্বকাপের পর এই প্রথম আইসিসির ইভেন্ট খেলার যোগ্যতা অর্জন করে কানাডা। 

এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের গ্রুপে পড়েছে কানাডা। আয়োজক যুক্তরাষ্ট্রসহ গ্রুপ পর্বে কানাডার অন্য প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ৭,১১ ও ১৫ জুন আয়ারল্যান্ড, পাকিস্তান ও ভারতের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ তিন ম্যাচ খেলবে কানাডা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    ব্যাটিং তাণ্ডবের পরও লিটনের পেছনে রোহিত

    ভারতীয় দলে নেই রোহিত-কোহলি

    ব্রাজিলকে কোস্টারিকা কোচের হুংকার, খুলতে চান ৬৪ বছরের গেরো 

    ম্যাচসেরা

    ‘বৃষ্টি ও বিশ্বকাপের সঙ্গে দ. আফ্রিকার প্রেমটা সব সময় একতরফা’

    জয়ে শুরু উরুগুয়ে ও যুক্তরাষ্ট্রের

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ