শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

আর্জেন্টিনার সমর্থকদের জন্য রেডমি নোট ১৩ প্রোর নতুন সংস্করণ আনল শাওমি

আপডেট : ২৩ মে ২০২৪, ১৩:৩৮

ফোনটির ব্যাকপ্যানেলের অর্ধেক অংশে আর্জেন্টিনার পতাকা রয়েছে ও বাকি অর্ধেক অংশে নীল রঙের ওপরে এএফএ ও রেডমির লোগো রয়েছে। ছবি: স্মার্টপ্রিক্স বিশ্বজুড়ে আর্জেন্টিনার ফুটবল দলের সমর্থক রয়েছে। এই কথা মাথায় রেখেই ভারতে রেডমি নোট ১৩ প্রো এর নতুন সংস্করণ উন্মোচন করল শাওমি। মডেলটির নতুন সংস্করণের নাম হলো—রেডমি নোট ১৩ প্রো ‍+ ৫জি ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এডিশন। আর্জেন্টিনার ২০২২ সালের ফিফা ওয়ার্ল্ডে কাপ জয়ের ঘটনাটি ঘিরে এই ফোনের নকশা করা হয়েছে।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সঙ্গে অংশীদারত্বে রেডমি নোট ১৩ প্রো–এর নতুন সংস্করণটি তৈরি করা হয়েছে। ভারতের বাজারে ১০ বছর ধরে ফোন বিক্রি করছে শাওমি। এই ১০ম বাষির্কী উদযাপনে সংস্করণটি উন্মোচন করেছে কোম্পানিটি। ফোনটিতে একটি অন্যান্য ব্যাক প্যানেল রয়েছে। যেখানে আর্জেন্টিনার পতাকা রয়েছে।

বিশেষ সংস্করণ হলেও ফোনটির দাম ও রেডমি নোট ১৩ প্রো–এর দাম একই। নতুন সংস্করণটির দাম হলো—৩৪ হাজার ৪৯৯ রুপি।

ফোনটির বক্সে যা যা অন্তর্ভুক্ত থাকবে

রেডমি নোট ১৩ প্রো ‍–এর ৫জি ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন সংস্করণটির বক্সটি আর্জেন্টিনার পতাকার মতো সাদা ও নীল রঙের ডোরাকাটা নকশার সঙ্গে ফুটবল তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া, এমিলিয়ানো মার্টিনেজ ও রদ্রিগো ডি পলের ছবি রয়েছে।

থাকবে। তিনটি বিশ্বকাপ জেতার জন্য এখানে তিনটি তারকা ও এএফএ–এর লোগোও রয়েছে। বক্সের মধ্যে একটি কার্ড রয়েছে। যেখানে সোনালি অক্ষরে রেডমি লোগো ও বার্ষিকী সম্পর্কিত টেক্সট রয়েছে। কার্ডটির ব্যাকগ্রাউন্ডে আর্জেন্টিনার খেলোয়াড়রা বিশ্বকাপ হাতে নিয়ে উদ্যাপন করছেন এমন ছবি রয়েছে।

কার্ডটির উল্টো পাশে আর্জেন্টিনার চ্যাম্পিয়ন দলটির পোস্টার রয়েছে। এর নিচে প্রতিটি খেলোয়াড়ের নাম রয়েছে। বক্সের সঙ্গে এএফএ লোগো সংবলিত নীল রঙের চার্জার দেওয়া থাকবে। ফুটবলের আদলে একটি নতুন নকশা সিম ইজেকশন টুল দেওয়া হবে।

ফোনটিতে ৬ দশমিক ৬৭ ইঞ্চির ৩ডি কার্ভ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ছবি: স্মার্টপ্রিক্স রেডমি নোট ১৩ প্রো ‍+ ৫জি ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এডিশনের নকশা ও ডিসপ্লে

ফোনটির ব্যাকপ্যানেলের অর্ধেক অংশে আর্জেন্টিনার পতাকা রয়েছে ও বাকি অর্ধেক অংশে নীল রঙের ওপরে এএফএ ও রেডমির লোগো রয়েছে। সেই সঙ্গে ১০ সংখ্যাটি লেখা রয়েছে। এর মাধ্যমে লিওনেল মেসির জার্সির নম্বর ও শাওমি ১০ম বার্ষিকীর বিষয়টি তুলে ধরা হয়েছে। ফোনটিতে ৬ দশমিক ৬৭ ইঞ্চির ৩ডি কার্ভ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ভলিয়ম ও পাওয়ার বাটনগুলো নীল রঙের।

ফোনটির জন্য দুইটি ওয়ালপেপার তৈরি করা রয়েছে। একটি ওয়ালপেপারে বক্সের মতো তিনটি তারকা রয়েছে ও আরেকটিতে ফুটবল মাঠের সঙ্গে এএফএ–এর লোগো রয়েছে।

ফোনটির অ্যাপ আইকোনগুলোতেও সাদা ও নীল রং দেখতে পাওয়া যাবে। তবে ব্যবহারকারীরা চাইলে আইকোনগুলো সাধারণ আইকোনে পরিবর্তন করতে পারবে। 

বক্সের সঙ্গে এএফএ লোগো সংবলিত নীল রঙের চার্জার দেওয়া থাকবে। ছবি: স্মার্টপ্রিক্স রেডমি নোট ১৩ প্রো ‍+ ৫জি ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এডিশনের স্পেসিফিকেশন

পেছনের ক্যামেরা: তিনটি ক্যামেরা—অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। 
সেলফি ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল 
নেটওয়ার্ক: ৪ জি/৫জি 
ওজন: ১৯৯ গ্রাম 
ডিসপ্লে: ৬ দশমিক ৬৭ ইঞ্চির ৩ডি কার্ভ অ্যামোলেড ডিসপ্লে
ফিঙ্গারপ্রিন্ট সেন্সর: ইন ডিসপ্লে
রিফ্রেশ রেট: ১২০ হার্টজ 
টাচ স্যাম্পলিং রেট: ২৪০ হার্টজ 
অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইপারওএস 
চিপসেট: মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ আলট্রা চিপসেট
মেমোরি: ১২ জিবি 
ভার্চুয়াল র‍্যাম: ৮ জিই 
ইন্টারনাল স্টোরেজ: ৫১২ জিবি 
ইউএসবি: সি 
ব্লুটুথ: ৫.৩ 
হেডফোন জ্যাক: নেই 
এনএফসি: আছে
ব্যাটারি: ৫০০০ এমএএইচ
চার্জিং: ১২ ওয়াট

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ক্যালিফোর্নিয়ার লেক তাহার তীরে কী করছেন জাকারবার্গ

    অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপ লুকাবেন যেভাবে 

    বিশ্বের সর্বোচ্চ বোনাস পাওয়া শীর্ষ ১০ সিইও

    মাস্কের ৫৬ বিলিয়ন ডলার বেতনের পক্ষে শেয়ারহোল্ডাররা

    আইফোনে সাংবাদিকদের জন্য বিশেষ সুবিধা

    অন্যের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোড করবেন যেভাবে 

    ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১০ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

    ইতিহাস গড়ে আরও এক সুখবর পেল যুক্তরাষ্ট্র

    বিচিত্র

    খাবার চুরি করতে দুই ঘণ্টায় ৫ বাড়িতে ঢুকল ভালুক

    ঈদযাত্রা: সড়কে স্বস্তি মিললেও বাড়তি ভাড়ায় অস্বস্তি

    ইউক্রেন যুদ্ধে রাশিয়ার হয়ে লড়ছে ৭ লাখ সেনা, জানালেন পুতিন

    ১৬ বছর পর টিভি সিরিয়াল হয়ে গেল সিনেমা