সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

ভারতের কোচ হয়ে যাও বাবা, রিকি পন্টিংকে তাঁর ছেলে

আপডেট : ২৩ মে ২০২৪, ১৬:৩৯

প্রধান কোচ হওয়ার জন্য ভারতের কাছ থেকে প্রস্তাব পেয়েছেন বলে জানিয়েছেন রিকি পন্টিং। ছবি: ক্রিকইনফো টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই কোচ রাহুল দ্রাবিড়ের অধ্যায় শেষ হবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে। তাঁর উত্তরসূরি হিসেবে তাই অনেকের সঙ্গেই যোগাযোগ করছে বিসিসিআই। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন গৌতম গম্ভীর। 

গম্ভীরকে কোচ হিসেবে পাওয়ার জন্য নাকি উদ্‌গ্রীব বিসিসিআই। নিজের সিদ্ধান্ত অবশ্য এখনো জানাননি ভারতের সাবেক ওপেনার। গম্ভীরের বাইরেও অনেকের সঙ্গে যোগাযোগ করেছে বিসিসিআই। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং যেমন স্বীকার করেছেন, তাঁকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে ভারত। 

আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব পালন করা পন্টিং জানিয়েছেন, ভারতের কোচের প্রস্তাব পাওয়ার পর পরিবারের সঙ্গে আলোচনা করেছিলেন তিনি। সংবাদটি শুনে তাঁর ছেলে প্রস্তাবটি লুফে নেওয়ার কথা বলেছেন বলে জানিয়েছেন পন্টিং। তিনি বলেছেন, ‘আইপিএলের সময় আমার পরিবার ও সন্তানেরা আমার সঙ্গে পাঁচ সপ্তাহ কাটিয়েছে। প্রতি বছর একবার তারা এখানে আসে। ভারতের কোচের প্রস্তাব পাওয়া নিয়ে আমার ছেলের সঙ্গে ফিসফাস করছিলাম। সে সংবাদটি শুনে আমাকে বলেছে, প্রস্তাবটা লুফে নেও বাবা। আমরা আগামী কয়েক বছরের জন্য সেখানে যেতে পারব।’ 

জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আকাঙ্ক্ষা থাকলেও এই মুহূর্তটা ভারতের কোচ হওয়ার সঠিক সময় নয়—এমনটা মনে করছেন পন্টিং। তিনি বলেছেন, ‘ভারতীয় ক্রিকেট সংস্কৃতির কারণেই এখানে আসতে তারা পছন্দ করে। তবে এই মুহূর্তে আমার জীবনযাত্রার সঙ্গে ভারতের কোচ হওয়ার বিষয়টি খাপ খাচ্ছে না।’ 

কেন খাপ খাচ্ছে না তার ব্যাখ্যাও দিয়েছেন পন্টিং। অস্ট্রেলিয়ান কিংবদন্তি বলেছেন, ‘জাতীয় দলের কোচ হওয়ার ইচ্ছা আমার আছে। একই সঙ্গে নিজেকে এবং পরিবারকেও আমি সময় দিতে চাই। তবে আমরা সবাই জানি ভারতের কোচিং প্যানেলে যোগ দিলে আপনি আইপিএল কিংবা অন্য কিছুতে যুক্ত হতে পারবে না। এ ছাড়া জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করতে হয় বছরজুড়ে, ১০ অথবা ১১ মাস। যদিও এটা করতে আমি পছন্দ করি, কিন্তু এই মুহূর্তে আমার জীবনযাত্রার সঙ্গে মানানসই নয়।’ পন্টিং বাদে বিদেশি কোচ হিসেবে স্টিফেন ফ্লেমিং, জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গেও যোগাযোগ করছে বিসিসিআই।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন

    সুপার এইটে ওঠার পর আরেক সুখবর পেল বাংলাদেশ

    এক লাফে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে তানজিম সাকিব-মোস্তাফিজ

    বাংলাদেশ এত বেশি ম্যাচ আর কোনো টি-টোয়েন্টি বিশ্বকাপে জেতেনি

    বাংলাদেশের ভক্ত-সমর্থকদের ঈদের শুভেচ্ছা মোস্তাফিজের

    বিশ্বকাপে নিউজিল্যান্ডের সান্ত্বনার ম্যাচ দেখবেন কোথায়

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন