শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

বিইউএফটি পরিদর্শনে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত

আপডেট : ২৩ মে ২০২৪, ১০:৪১

বিইউএফটি পরিদর্শনে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত। ছবি: সংগৃহীত বাংলাদেশে নিযুক্ত কোরিয়া প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) পরিদর্শন করেছেন। গত মঙ্গলবার তিনি এই পরিদর্শন করেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. শফিউল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতকে বিইউএফটির সংক্ষিপ্ত ইতিহাস এবং একাডেমিক ও গবেষণা উদ্যোগের বিস্তারিত তুলে ধরেন। এ ছাড়া তিনি হ্যানসিও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিদ্যমান পারস্পরিক সহযোগিতা এবং শিক্ষা ও গবেষণা নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। পরিকল্পনায় একাডেমিক ও ছাত্র বিনিময়, যৌথ গবেষণা প্রকল্প এবং কোরিয়ান বিশ্ববিদ্যালয়ে বিশেষ করে টেক্সটাইল ও ফ্যাশনের ক্ষেত্রে উচ্চশিক্ষার সুযোগ নিয়ে আলোকপাত করেন। 

সাক্ষাতের সময় বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) কর্তৃক দক্ষতা ও সক্ষমতা উন্নয়ন কর্মসূচিতে বিইউএফটির অংশগ্রহণের সম্ভাবনার কথা অবহিত করেন। বিইউএফটির চেয়ারম্যান বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে কোরিয়ার উল্লেখযোগ্য অবদানের কথা উল্লেখ করে বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে দীর্ঘস্থায়ী বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপরও জোর দেন। 

রাষ্ট্রদূত একটি ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে অবদান রাখতে এবং কোরিয়ায় বিইউএফটির শিক্ষার্থীদের উদ্যোক্তা বা কর্মসংস্থানের জন্য ভাষাগত দক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। এসব উদ্যোগে তিনি চেয়ারম্যানকে পূর্ণ সহায়তার আশ্বাস দেন। মো. শফিউল ইসলাম বিইউএফটি পরিদর্শন এবং এর একাডেমিক ও গবেষণা কার্যক্রমে গভীর আগ্রহ দেখানোর জন্য অ্যাম্বাসেডর পার্কের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

সাক্ষাতের সময় অন্যদের মধ্যে বিইউএফটির ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোজাফফর ইউ সিদ্দীক, ট্রাস্টি বোর্ডের সদস্য মো. মশিউল আজম সজল, বিইউএফটির উপাচার্য অধ্যাপক এস এম মাহফুজুর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ইঞ্জিনিয়ার আইয়ুব নবী খান, ট্রেজারার, ডিন, সিএফইউ এবং প্রশাসনিক প্রধানেরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    কোরবানিতে ঢাকায় থাকা শিক্ষার্থীদের পোলাও-কোর্মা খাওয়াবে জবি

    শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর: শিক্ষামন্ত্রী 

    শতাধিক প্রতিষ্ঠানের অংশগ্রহণে আইইউবিতে ক্যারিয়ার ডে অনুষ্ঠিত

    ক্যানস্যাট প্রতিযোগিতায় এশিয়ায় তৃতীয় ইউআইইউ

    এসএসসির ফল পুনঃনিরীক্ষণ: ফেল থেকে পাস ৮৮৭, জিপিএ-৫ পেল হাজারের বেশি

    এইচএসসি পরীক্ষা চলাকালেও চলবে স্কুলের ক্লাস

    পশুর হাটে বিদ্যুতায়িত হয়ে মারা গেল দুটি গরু, শিশুসহ আহত খামারি

    ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে ২১ কিলোমিটারজুড়ে যানজট 

    জাপানি ব্যান্ডের মিউজিক ভিডিও নিয়ে আপত্তি, কোক স্টুডিও থেকে প্রত্যাহার

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র