শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

শান্তকে ধুয়ে দিলেন বিসিবি পরিচালক

আপডেট : ২৩ মে ২০২৪, ১১:২৬

উইকেট নিয়ে শান্তর করা মন্তব্যের সঙ্গে একমত নন বিসিবির পরিচালক ও সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। ছবি: বিসিবি যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে হেরে যাওয়ার পর ম্যাচ শেষে উইকেটের ওপর দোষ চাপিয়েছেন নাজমুল হোসেন শান্ত। ঘরের মাঠে ভালো উইকেটে খেলতে না পারায় যুক্তরাষ্ট্রে সঙ্গে এমন অঘটন হয়েছে বলে জানান বাংলাদেশের অধিনায়ক। 
 
তবে শান্তর সঙ্গে একমত নন নাঈমুর রহমান দুর্জয়। বাজে পারফরম্যান্সের অজুহাত উইকেটের ওপর চাপিয়ে দেওয়াটা মানতে পারছেন না বিসিবি পরিচালক ও সাবেক অধিনায়ক। শান্তকে এক রকম ধুয়ে দিয়েছেন তিনি। 

ম্যাচ হারা নিয়ে সংবাদমাধ্যমকে দুর্জয় বলেছেন, ‘ঘরের মাঠে উইকেট ভালো না। এটা অজুহাত। পিচ যদি স্লো উইকেটও বানানো হয়, সেটা দলের চাওয়াতেই হয়। এখন তোমরা উইকেটের অজুহাত দাও বিদেশে গিয়ে। সবাই হোম কন্ডিশনের একটা সুবিধা নেয়, দলের চাওয়া থেকেই সেটা করা হয়। কোন উইকেট হলে দল পারফর্ম করবে, সে চাওয়াটা দল থেকেই আসে। কাজেই এখন উইকেটে দোহাই দিলে তো আমরা মানতে পারি না।’ 

জাতীয় দলে অজুহাতের জায়গা নেই বলে বাংলাদেশি খেলোয়াড়দের স্মরণ করে দিয়েছেন দুর্জয়। যে পরিস্থিতি হোক না কেন পারফর্ম করতে হবে বলে জানিয়েছেন সাবেক অধিনায়ক। তিনি বলেছেন, ‘জাতীয় দল পারফর্ম করার জায়গা, সেখানে আমি উইকেটের দোহাই দিই, এসব অজুহাত কিন্তু গ্রহণযোগ্য না। কারণ পারফর্ম করতে গিয়েছি, আমরা জাতীয় দলে খেলছি, ওখানে যে পরিস্থিতিই হোক পারফরম করতে হবে। 

এর আগে ম্যাচ হারার পর শান্ত বলেছেন, ‘আমরা জিম্বাবুয়ে সিরিজেও ভালো উইকেট পাইনি। ব্যাটাররা তাই খুব ভুগছে। তবে এগুলো সবই মানসিক ব্যাপার। আশা করি ব্যাটাররা শিগগিরই ফর্মে ফিরবে।’ 

আন্তর্জাতিক ক্রিকেটে গতকাল প্রথমবারের মতো বাংলাদেশ-যুক্তরাষ্ট্র মুখোমুখি হয়েছিল। হিউস্টনে প্রথম দেখায় ৫ উইকেটের ঐতিহাসিক জয় পায় স্বাগতিক যুক্তরাষ্ট্র। গতকাল প্রথমে ব্যাট করে হৃদয়ের ফিফটিতে ৬ উইকেটে ১৫৩ রান করে বাংলাদেশ। পরে সেই লক্ষ্য ৩ বল হাতে রেখেই জয় পায় যুক্তরাষ্ট্র। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানের জয় পেলেও বাংলাদেশের ব্যাটিং ছিল হতশ্রী।

আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র

    ইংল্যান্ডকে বিদায় করতে চেতনাবিরোধী কিছু করবে না অস্ট্রেলিয়া

    আজ শুরু ইউরো চ্যাম্পিয়নশিপ

    ম্যাচসেরা

    ইংল্যান্ডকে রেকর্ড জয় এনে দিয়েও আক্ষেপ আদিল রশিদের

    ম্যাচসেরা

    আফগানিস্তানকে সুপার এইটে তুলে গর্বিত ফজলহক ফারুকি

    তামিমের বুদ্ধির তারিফ করছে আইসিসি

    পশুর হাটে বিদ্যুতায়িত হয়ে মারা গেল দুটি গরু, শিশুসহ আহত খামারি

    ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে ২১ কিলোমিটারজুড়ে যানজট 

    জাপানি ব্যান্ডের মিউজিক ভিডিও নিয়ে আপত্তি, কোক স্টুডিও থেকে প্রত্যাহার

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, সুপার এইটে যুক্তরাষ্ট্র