রোববার, ১৬ জুন ২০২৪

সেকশন

 

কুষ্টিয়ায় একাই ২০ ভোট দেওয়ার ভিডিও ভাইরাল

আপডেট : ২১ মে ২০২৪, ২১:০৬

একজন যুবককে ২০ টিরও বেশি ভোট দিতে দেখা গেছে। ছবি: ভিডিও থেকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার একটি ভোটকেন্দ্রে করা এক ভিডিওতে একজন যুবককে ২০ টিরও বেশি ভোট দিতে দেখা গেছে। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে জাল ভোট দেওয়ার ওই ভিডিওটি দ্রুতই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে তাৎক্ষণিক ওই যুবকের পরিচয় জানা সম্ভব হয়নি।

আজ মঙ্গলবার বেলা আড়াইটার দিকে উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের বামনগাড়ী গ্রামের শহীদ তিতুমীর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।

এ বিষয়ে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আব্দুল হালিমের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। তিনি বলেন, ‘ঘটনার সময় আমি নামাজ পড়ছিলাম। কেন্দ্রে নিরাপত্তা কর্মী ছিলেন পুলিশ। বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।’

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, এক যুবক ভোটকেন্দ্রে ঢুকে প্রকাশ্যে সাদা (চেয়ারম্যান পদে) ও গোলাপী (ভাইস চেয়ারম্যান) রঙের ব্যালটে ভোট দিচ্ছেন। পরপর ২০ টির অধিক ব্যালট পেপারে তিনি সিল মেরে ব্যালট বাক্সে ফেলে চলে যান। টি শার্ট ও জিনস পরা ওই যুবক ভোটকক্ষের ভেতরে দায়িত্বরত কর্মকর্তাদের সামনেই সিল মারতে থাকেন। এ সময় দায়িত্বরত নির্বাচনী কর্মকর্তা ও পুলিশদের তাঁকে কিছু বলতে দেখা যায়নি।

জাল ভোট দেওয়ার ওই ভিডিওটি একজন গণমাধ্যমকর্মী ক্যামেরাবন্দী করেন।

এ বিষয়ে কুষ্টিয়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আবু আনসার আজকের পত্রিকাকে বলেন, ‘আমি যত দূর জানি প্রিসাইডিং অফিসার জাল ভোটগুলো বাতিল করেছেন।’

মিরপুর উপজেলায় ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮০ হাজার ৩৬০। এর মধ্যে ১ লাখ ৪১ হাজার ৩৯০ পুরুষ ভোটার, ১ লাখ ৩৮ হাজার ৯৬৯ মহিলা ভোটার এবং ১ জন হিজড়া ভোটার রয়েছেন।

প্রথম ধাপের মতো দ্বিতীয় ধাপেও উপজেলা পরিষদ নির্বাচনে কুষ্টিয়ার মিরপুর, ভেড়ামারা, দৌলতপুর ও কুমারখালীতে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। এমনকি সময় বাড়ার সঙ্গেও এর কোনো পরিবর্তন হয়নি। কেন্দ্রগুলোতে ভোটারদের দেখা মেলেনি। অলস সময় কেটেছে ভোট গ্রহণকারীদের। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। এখন চলছে ভোট গণনা।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে মিরপুরসহ কুষ্টিয়ার চার উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম (দোয়াত-কলম), সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন (আনারস) এবং সাবেক ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম লিটন (মোটরসাইকেল) প্রতীকে নির্বাচন করছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রাজধানীর মহাখালীতে অজ্ঞান পার্টির খপ্পরে বাস চালকসহ ৪ জন

    কেন্দ্রীয় কারাগারের এক আসামির ঢামেকে মৃত্যু

    সাভারে উত্তরবঙ্গমুখী সড়কে বেড়েছে শেষ মুহূর্তের চাপ

    পুরান ঢাকার ব্যবসায়ী কেরানীগঞ্জ গিয়ে নিখোঁজ

    কোরবানির জন্য লালন করা গরু নিয়ে বিপাকে খামারিরা

    টিসিবির পণ্যের সংকট, খালি হাতে ফেরত গেলেন ২ ইউনিয়নের ৭ হাজার মানুষ

    রাজধানীতে ঈদের দিন হতে পারে বৃষ্টি

    রাজধানীর মহাখালীতে অজ্ঞান পার্টির খপ্পরে বাস চালকসহ ৪ জন

    কেন্দ্রীয় কারাগারের এক আসামির ঢামেকে মৃত্যু

    সুদের টাকা দিতে না পারায় কৃষকের ষাঁড় নিয়ে গেল দাদন ব্যবসায়ীরা

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে রিশাদ

    ‘তুফান’ সিনেমার ট্রেলার, শাকিব-চঞ্চলের সেয়ানে সেয়ানে লড়াইয়ের পূর্বাভাস