মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

স্মৃতি বাঁধা থাক ডিজিটাল ফটোফ্রেমে

আপডেট : ২১ মে ২০২৪, ০৭:৩২

ছবি: সংগৃহীত স্মার্টফোনের দুনিয়ায় প্রচুর ছবি তোলা হলেও সেগুলো প্রিন্ট করে আর অ্যালবামে রাখা হয় না। এখন বিভিন্ন ডিভাইসে ছবি সাজিয়ে রাখা হয়। এগুলোর বড় স্ক্রিন ও রেজল্যুশন ছবিকে জীবন্ত করে তোলে। ইন্টারনেটের সংযোগ থাকলে স্মার্টফোন বা কম্পিউটার থেকে ছবিগুলো এসব ফ্রেমে পাঠানো যায়। 

অরা কারভার
ডিজিটাল ফটোফ্রেমের মধ্যে সাশ্রয়ী এটি। আধুনিক ডিজাইনের এই ডিভাইসে উন্নত মানের ডিসপ্লে ব্যবহার করা হয়। এই মডেলের ফ্রেমে ছবি সেট করা অনেক সহজ। অরা অ্যাপের মাধ্যমে ফ্রেমের বিভিন্ন ফিচার নিয়ন্ত্রণ করা যায়। অ্যাপের মাধ্যমে উজ্জ্বলতা বাড়ানো-কমানো, স্লাইড শো ও ছবি নির্বাচন করা যায়। 

অরা সার্ভারে নিজের ছবিগুলো বিনা মূল্যে সংরক্ষণ করার জন্য আনলিমিটেড স্টোরেজ সুবিধা রয়েছে। যাঁদের ছবি সংগ্রহের অভ্যাস রয়েছে, তাঁরা এই ফিচার ব্যবহার করতে পারেন। কারভার মডেলে ল্যান্ডস্কেপে ছবি রাখা যায়, পোর্ট্রেট আকারে নয়। অরা ছবির ফ্রেমটি যে একটি ডিজিটাল স্ক্রিন, তা আপাতদৃষ্টে বোঝা যায় না। অরা অ্যাপে একটি স্ক্যান ফিচার রয়েছে, যার মাধ্যমে যেকোনো ছবি স্ক্যান করে ডিজিটাল করা যাবে। এ ছাড়া গুগল অ্যাসিস্ট্যান্ট বা অ্যালেক্সা ব্যবহার করেও এর কিছু ফিচার নিয়ন্ত্রণ করা যায়।

অরা ওয়ালডেন ১৫ ইঞ্চি ফ্রেম
দেয়ালে টানানোর জন্য অরা ওয়ালডেনের ১৫ ইঞ্চি ছবির ফ্রেম ব্যবহার করা যায়। এতে পোর্ট্রেট ও ল্যান্ডস্কেপ— দুভাবেই ছবি রাখা যাবে। আনলিমিটেড স্পেসসহ অরা কারভারের প্রায় সব সুবিধাই এখানে পাওয়া যাবে। খুব সহজে ফ্রেমটি ওয়াই-ফাইয়ের সঙ্গে সংযুক্ত হয়। দেয়ালে টানানোর বিকল্প হিসেবে এই ফ্রেমের সঙ্গে একটি মেটাল স্ট্যান্ড রয়েছে।

নিক্সপ্লে টাচ স্ক্রিন ফটোফ্রেম
এটি নিক্সপ্লের ১০ দশমিক ১ ইঞ্চি টাচ স্ক্রিন ফটো ফ্রেম। এতে ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। ওয়াই-ফাইয়ের সঙ্গে যুক্ত করে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে পরিবার ও বন্ধুদের সঙ্গে ফ্রেমের মাধ্যমে ছবি শেয়ার করা যাবে। এর দামও তুলনামূলক কম। গুগল অ্যাসিস্ট্যান্ট ও অ্যালেক্সার মাধ্যমে ছবির ফ্রেমগুলোর ফিচার নিয়ন্ত্রণ করা যায়। ফ্রেমটিতে ছবি যুক্ত করার জন্য নিক্সপ্লে অ্যাপ ব্যবহার করতে হবে। 

ফেমলিংক ১০ ইঞ্চি ডিজিটাল ছবি ফ্রেম
ইন্টারনেটের সংযোগ ছাড়া এতে ছবি ডিসপ্লে করা যায়। ফেমলিংকের ওয়েবসাইটে বা অ্যাপের মাধ্যমে ফ্রেমে ছবি পাঠানো যায়। এর দাম অরার চেয়ে বেশি। তবে এতে স্লাইড শো ফিচার নেই। ৪জি সিম যুক্ত করে ফ্রেমটিতে প্রতিদিন ১০টি করে ছবি পাঠানো যায়। প্রথম তিন মাস বিনা মূল্যে ফ্রেমের ছবি পরিবর্তন করা যাবে। পরে প্রতি মাসে ৬ দশমিক ৩ ডলার ফি দিতে হবে। তবে ওয়াই-ফাইয়ের মাধ্যমে ছবি পাঠানোর ক্ষেত্রে মাসিক কোনো ফি দিতে হবে না। যত ইচ্ছা তত ছবি ডিসপ্লে করা যাবে। মডেল অনুযায়ী, ফ্রেমটিতে ২ থেকে ৮ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যায়। 

ছবি: সংগৃহীত লুপ ফ্যামিলি ফ্রেম
ফ্রেমটির আকার ১০ দশমিক ১ ইঞ্চি। এটি স্বয়ংক্রিয়ভাবে কোনো ছবিকে ল্যান্ডস্কেপ বা ভার্টিক্যাল করতে পারে। এর ইন্টারনাল স্টোরেজ ৮ জিবি। লুপ ফ্রেমে টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে। ফলে ছবিগুলো আঙুল দিয়ে জুম করা যাবে। ফ্রেমের সঙ্গে সংগতি রাখতে ছবিগুলো স্বয়ংক্রিয়ভাবে প্রসারিত হতে পারে। 

লুপ অ্যাপের মাধ্যমে ছবি ও ভিডিও স্লাইড শো ফ্রেমটিতে পাঠানো যাবে। এই ফ্রেমের একটি বিশেষ সুবিধা হলো, এতে টেক্সটের মাধ্যমে ছবি পাঠানো যায়। ফলে যাঁরা কোনো অ্যাপ চালাতে অভ্যস্ত নন, তাঁরাও ফ্রেমটি ব্যবহার করতে পারবেন।

ভিউনাইট টেক্সচার ডিজিটাল ক্যানভাস
শুধু ছবি নয়, চিত্রশিল্প প্রদর্শনের জন্যও ভিউনাইট টেক্সচার ডিজিটাল ক্যানভাস ব্যবহার করা যাবে। ফ্রেমটিতে ১৩ দশমিক ৩ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটি উচ্চ রেজল্যুশনের, তাই কোনো ছবি ফেটে যাবে না। ভিউনাইট অ্যাপের মাধ্যমে ফ্রেমটিতে ছবি আপলোড করা যাবে। ফ্রেমটির অ্যাপে বিভিন্ন চিত্রশিল্পীর ছবির লাইব্রেরি রয়েছে। তবে লাইব্রেরির কিছু ছবি ব্যবহারের জন্য অতিরিক্ত ফি দিতে হবে। নিজের ছবিও এই ফ্রেমে আপলোড করা যাবে।

স্কাইলাইট ফ্রেম
এই ফ্রেম ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগমাধ্যমের মতো একে অন্যকে ফলো করতে পারবেন। ওয়াই-ফাইয়ের মাধ্যমে সরাসরি ফ্রেমে ছবি শেয়ার করা যাবে। স্কাইলাইট ফ্রেমের ডিসপ্লে ৮ ইঞ্চি। ব্যবহারকারীদের জন্য স্কাইলাইট ফ্রেমের কিছু প্যাকেজ রয়েছে। বেসিক প্যাকেজে ১০ জিবি স্টোরেজ আছে এবং প্রতি মাসে ফ্রেমে ১০টি ছবি শেয়ার করা যাবে। তবে আনলিমিটেড স্টোরেজের জন্য এবং বেশি ছবি শেয়ারের ক্ষেত্রে অতিরিক্ত ফি দিতে হবে। 

তথ্যসূত্র: ওয়াইয়ার্ড

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    ওয়্যারলেস চার্জিং সুবিধাসহ নোট ৪০ ৫জি বাজারে আনল ইনফিনিক্স, দাম ও স্পেসিফিকেশন 

    ভুয়া অ্যাপ চেনার উপায়

    গুগল ম্যাপসে বাসার ঠিকানা পরিবর্তন করবেন যেভাবে 

    ক্রোম ব্রাউজারে ডিফল্ট সার্চ ইঞ্জিন পরিবর্তন করবেন যেভাবে

    ফোন চুরি ঠেকাতে নতুন ফিচার যোগ করবে গুগল

    ফ্রিল্যান্সিংয়ের সাতসতেরো

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ