মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

ভারতে নিখোঁজ এমপি আজিম হয়ত ফাঁদে পড়েছেন, পুলিশের ধারণা

আপডেট : ২২ মে ২০২৪, ১১:৫৮

আনোয়ারুল আজিম আনার। ছবি: সংগৃহীত ভারতে গিয়ে ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের নিখোঁজ হওয়ার বিষয়টি গতকাল সোমবার ভারতকে কূটনৈতিকভাবে জানিয়েছে বাংলাদেশ। তাঁর খোঁজ পেতে পরিবার ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) তাকিয়ে আছে ভারতের পুলিশের দিকে।

এমপি আনোয়ারুল আজিমের ভাতিজা সাইমন ইতিমধ্যে ভারতে গেছেন। জানা গেছে, এমপির বড় মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন ও ব্যক্তিগত সহকারী (পিএস) গতকাল ভিসার জন্য ভারতীয় দূতাবাসে আবেদন করেছেন। আনোয়ারুল আজিমের নিখোঁজের খবর জানাজানি হওয়ার পর তাঁর ব্যবহৃত দুটি মোবাইল নম্বর আর খোলা হয়নি।

ডিএমপির একজন শীর্ষ কর্মকর্তা আজকের পত্রিকাকে বলেন, আনোয়ারুল আজিম ১৫ মে কলকাতার একটি আবাসিক হোটেল থেকে বের হয়ে গাড়িতে উঠেছিলেন।

এরপর থেকে তাঁর সন্ধান পাওয়া যাচ্ছে না। গাড়িটি শনাক্তের চেষ্টা করছে কলকাতার পুলিশ। গাড়িটির সন্ধান মিললে তাঁকেও হয়তো

পাওয়া যাবে। তাঁদের ধারণা, এমপি কোনো ফাঁদে পড়েছেন। তিনি বলেন, ভারতে নির্বাচন চলায় পুলিশ তা নিয়ে বেশি ব্যস্ত। তারপরও তাঁরা চেষ্টা করছেন। আপডেট জানাচ্ছেন।

গতকাল সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে বিভিন্ন বাহিনীর প্রধানদের সঙ্গে একটি বৈঠক হয়েছে। বৈঠকে স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা, আইজিপি, ডিএমপির কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা নেওয়ার নির্দেশনা দেন। বৈঠকে উপস্থিত একজন পুলিশ কর্মকর্তা আজকের পত্রিকাকে বলেন, বিষয়টি কূটনৈতিকভাবে সমাধানের চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি দুই দেশের পুলিশ তথ্য আদান-প্রদান করবে।

ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের এমপি আনোয়ারুল আজিম চিকিৎসা করাতে ও বন্ধুর মেয়ের বিয়েতে যোগ দিতে ১২ মে দর্শনা স্থলবন্দর দিয়ে কলকাতায় যান। ১৫ মে থেকে তাঁর সঙ্গে পরিবারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। বিষয়টি তাঁর মেয়ে ডরিন ভারতে এমপির বন্ধু গোপাল বিশ্বাসকে জানান। গোপাল এ বিষয়ে কলকাতার বরাহনগর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ইতিমধ্যে কলকাতা পুলিশ তদন্ত শুরু করেছে।

গতকাল দুপুরে মুমতারিন ফেরদৌস ডরিন বলেন, ‘আমরা পুলিশকে বিষয়টি জানিয়েছি। যা করার দুই দেশের পুলিশ করবে। তবে পুলিশকে রোববার বিষয়টি জানানোর পর বাবার মোবাইল আর একবারের জন্যও খোলা পাওয়া যায়নি। বারবার চেষ্টা করছি। আমরা উদ্বিগ্ন।’

এ বিষয়ে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘আমরা কলকাতার পুলিশের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করছি। কূটনৈতিকভাবেও চেষ্টা করা হচ্ছে। তবে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। তাঁর ব্যবহৃত দুটি মোবাইল ফোনই বন্ধ। তাঁকে উদ্ধারে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    আছাদুজ্জামান মিয়ার তথ্য ফাঁস করে বরখাস্ত এডিসি জিসানুল

    দুর্নীতিতে অভিযুক্তদের বিদেশযাত্রা বন্ধে নির্দেশনা পেলে ব্যবস্থা: আইজিপি

    পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিটিই পুরোপুরি উদ্দেশ্যপ্রণোদিত: টিআইবি পরিচালক

    সতর্কতার অনুরোধের নামে ‘গণমাধ্যমকে হুমকি’ দিয়েছেন পুলিশকর্তারা

    ২০০৭ সালে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে কিংস পার্টি গড়ার চেষ্টা হয়েছিল: প্রধানমন্ত্রী

    সংবাদমাধ্যমকে দোষারোপে পুলিশে ব্যক্তিগত দুর্নীতি উৎসাহিত হবে: ডিআরইউ

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ