মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

নির্বাচন ঘিরে লামায় বেড়েছে বহিরাগতদের ভিড়, সংঘাতের শঙ্কা

আপডেট : ২০ মে ২০২৪, ২২:২১

প্রতীকী ছবি বান্দরবানের লামা উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে বেড়েছে বহিরাগতদের আগমন। ফলে আগামীকাল মঙ্গলবার ভোটের দিন সংঘাতের আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা।

এলাকাবাসী জানান, লামার সাতটি ইউনিয়নের মধ্যে পাঁচটি ইউনিয়ন ভিন্ন তিনটি উপজেলার সঙ্গে যুক্ত থাকায় নির্বাচনকে কেন্দ্র করে বহিরাগত ব্যক্তিদের আসা-যাওয়া বেড়ে গেছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের বিরুদ্ধে প্রভাব বিস্তার এবং প্রার্থীদের বিরুদ্ধে হুমকি-ধমকি ও বহিরাগতদের কাজে লাগিয়ে পরিস্থিতি অশান্ত করার অভিযোগ উঠেছে। গত শনিবার রাতে ফাঁসিয়াখালীতে বহিরাগত ব্যক্তিদের দিয়ে হামলা চালিয়ে তিনজনকে আহত করার খবর পাওয়া গেছে।

নাম প্রকাশ না করে আজিজনগর, ফাইতং ও সরই ইউনিয়নের কয়েকজন বাসিন্দা জানান, ইউনিয়নগুলো লোহাগাড়া এবং চকরিয়া উপজেলার পাশে হওয়ায় সেখান থেকে অনেকে আসছেন। তাঁদের অনেকে মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। তাঁদের দিয়ে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করার সম্ভাবনা রয়েছে। ফলে কেন্দ্রে স্বাভাবিক পরিবেশ থাকবে কি না তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

এ ছাড়া রূপসীপাড়া ইউনিয়ন আলীকদম উপজেলার পাশে হওয়ায় সেখান থেকেও বহিরাগত ব্যক্তিরা প্রবেশ করে ভোটে প্রভাব ফেলতে পারে বলে জানান এলাকাবাসী।

সরই ইউনিয়নের বাসিন্দা আব্দুস সালাম আজকের পত্রিকাকে বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন এলাকার লোক আসছেন, এর মধ্যে রোহিঙ্গারাও আছেন, যা এলাকার জন্য বিপজ্জনক।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী আজকের পত্রিকাকে বলেন, ‘বহিরাগতদের চলে যেতে সব ইউনিয়ন পরিষদের ওয়ার্ডে স্থানীয় সচিবদের মাধ্যমে মাইকিং করা হচ্ছে। যান চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া আগামীকাল (মঙ্গলবার) ভোটের দিনে বহিরাগত কাউকে পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    সুন্দরবনে ১২০ বোতল কীটনাশকসহ নৌকা জব্দ

    ন্যায্যমূল্য না পেলে চামড়া ভারতে পাচারের শঙ্কা, সতর্ক অবস্থানে বিজিবি

    ঈদ উপলক্ষে শিক্ষার্থীদের খাসির মাংস ও পোলাও খাওয়াল জবি

    মানিকছড়িতে ঘুরতে গিয়ে হ্রদের পানিতে ডুবে মাদ্রাসাছাত্রের মৃত্যু

    পাটকেলঘাটায় বিদ্যুতায়িত হয়ে শ্রমিকনেতার মৃত্যু 

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন