মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

আইপিএলের কারণে রাসেল-পুরানদের পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ

আপডেট : ২০ মে ২০২৪, ১৪:৪৯

 এবারের আইপিএলে দুর্দান্ত খেলছেন আন্দ্রে রাসেল। ছবি: এএফপি  ২০২৪ আইপিএল শেষ হতে না হতেই শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। এই সিরিজে বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল গত রাতে ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লুআই)। ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত অধিনায়ক রভমান পাওয়েলকে বিশ্বকাপের আগের সিরিজে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। পাওয়েল খেলছেন আইপিএলের রাজস্থান রয়্যালস দলে। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে নেতৃত্ব দেবেন ব্র্যান্ডন কিং। সহ অধিনায়ক হিসেবে পাচ্ছেন রস্টন চেজকে। কদিন আগে নেপালের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে নেতৃত্ব দিয়েছিলেন। 

জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচারের মতো ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটাররা আছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে। কাইল মায়ার্স, জেসন হোল্ডারের মতো অলরাউন্ডাররাও আছেন বিশ্বকাপের আগের সিরিজে নিজেদের ঝালিয়ে নিতে। আছেন দুই বাহাতি স্পিনার আকিল হোসেন ও গুড়াকেশ মোতি। শেষের দিকে নেমে ঝড়ও তুলতে পারেন আকিল। তবে শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, শাই হোপ, নিকোলাস পুরানদের মতো তারকাদেরও প্রোটিয়াদের বিপক্ষে পাওয়া যাচ্ছে না আইপিএলের কারণে। রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স প্লে অফে ওঠায় আইপিএল নিয়ে ব্যস্ত থাকতে হচ্ছে হেটমায়ার ও রাসেলকে। রাজস্থানে খেলছেন হেটমায়ার। কলকাতায় খেলছেন রাসেল। তবে হোপ, পুরানকে বিশ্রাম দেওয়া হয়েছে। হোপের দল দিল্লি ক্যাপিটালস, পুরানের লক্ষ্ণৌ সুপার জায়ান্টস—কোনো দলই প্লে অফে উঠতে পারেনি। 

২৩,২৫ ও ২৬ মে তিনটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। ম্যাচ তিনটি হবে জ্যামাইকার স্যাবাইনাপার্কে। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচ তিনটি। ১ জুন ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে বিশ্বকাপ। বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ মনে করেন সিডব্লুআই সির্বাচক ডেসমন্ড হেইনস। হেইনস বলেন, ‘বিশ্বকাপ শুরুর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ এই তিনটা। নিজেদের স্কিল শাণিত করার সুযোগ রয়েছে খেলোয়াড়দের সামনে। তাদের নিশ্চিত করতে হবে যে বিশ্বকাপের আগে তারা তৈরি।’ 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দল
ব্র্যান্ডন কিং (অধিনায়ক), রস্টন চেজ (সহ-অধিনায়ক), অ্যালিক অ্যাথানাজ, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, ম্যাথু ফোর্ড, জেসন হোল্ডার, আকিল হোসেন, শামার জোসেফ, কাইল মায়ার্স, ওবেড ম্যাকয়, গুড়াকেশ মোতি, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ, ফ্যাবিয়ান অ্যালেন

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    ব্যাটিং তাণ্ডবের পরও লিটনের পেছনে রোহিত

    ভারতীয় দলে নেই রোহিত-কোহলি

    ব্রাজিলকে কোস্টারিকা কোচের হুংকার, খুলতে চান ৬৪ বছরের গেরো 

    ম্যাচসেরা

    ‘বৃষ্টি ও বিশ্বকাপের সঙ্গে দ. আফ্রিকার প্রেমটা সব সময় একতরফা’

    জয়ে শুরু উরুগুয়ে ও যুক্তরাষ্ট্রের

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ