বুধবার, ১৯ জুন ২০২৪

সেকশন

 

মিরপুরে পুলিশ বক্সে অটোরিকশাচালকদের হামলার ঘটনায় গ্রেপ্তার ৪২

আপডেট : ২০ মে ২০২৪, ১৩:৩৩

মিরপুরে পুলিশ বক্সে আগুন দেন অটোরিকশার চালকেরা। ফাইল ছবি  

সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে গতকাল রাজধানীর মিরপুর এলাকায় বিক্ষোভ করেন অটোরিকশার চালকেরা। সেই বিক্ষোভ থেকে মিরপুরের কয়েকটি পুলিশ বক্সে হামলা, অগ্নিসংযোগ ও যানবাহনে ভাঙচুর চালান বিক্ষোভকারীরা। এমন অভিযোগে ঢাকা মহানগর পুলিশের মিরপুর মডেল থানা, পল্লবী থানা ও কাফরুল থানায় পৃথক চারটি মামলা করা হয়েছে। চারটি মামলার মধ্যে পল্লবী থানায় দুটি , মিরপুর মডেল ও কাফরুল থানায় একটি করে মামলা হয়েছে। এসব মামলায় তিন থানা-পুলিশ অটোরিকশাচালক ও গ্যারেজমালিকসহ ৪২ জনকে গ্রেপ্তার করেছে ৷ 

বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা। মামলায় আসামি করা হয়েছে প্রায় আড়াই হাজারের বেশি অটোচালককে। এসব মামলায় পৃথক অভিযানে ৩৭ জন অটোরিকশার চালককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ডিসি। 

এর মধ্যে পল্লবী থানায় দায়ের করা দুটি মামলায় ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে চালক ও অটোরিকশা গ্যারেজের মালিকও আছেন বলে নিশ্চিত করেছেন পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান। তিনি বলেন, গতকালের হামলা, অগ্নিসংযোগ ও যানবাহন ভাঙচুরের ঘটনায় দুটি মামলা হয়েছে। মামলা দুটিতে গ্রেপ্তার আছেন ১৫ জন। গ্রেপ্তারদের মধ্যে আছেন অটোরিকশার চালক ও অটোরিকশার গ্যারেজমালিক। 

একই ঘটনায় মিরপুর মডেল থানায় মামলা হয়েছে একটি ৷ গতকাল ও আজ মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মিরপুর মডেল থানা-পুলিশ গ্রেপ্তার করেছে আরও ১৫ জনকে। এই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী ছাব্বীর আহম্মদ বলেন, গতকাল গ্রেপ্তার করা হয়েছে ১০ জন আর আজ সোমবার গ্রেপ্তার করা হয়েছে পাঁচজন। মোট গ্রেপ্তার ১৫ জন। গ্রেপ্তার সবাই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন। 

কাফরুল থানার ওসি ফারুকুল আলম জানান, কাফরুল থানায় দায়ের করা মামলায় ৬০০ / ৭০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। গ্রেপ্তার ১২ জন। ভাঙচুর, অগ্নিসংযোগ, নাশকতা, পুলিশের কর্তব্যকাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় অন্য পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত। 

এদিকে আজ সকাল থেকেই রাজধানীর রামপুরা, খিলগাঁও ও ডেমরা এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ব্যাটারিচালিত অটোরিকশার চালকেরা। সকাল ৯টা ২০ মিনিটে রামপুরায় সড়ক অবরোধ করেন অটোরিকশার চালকেরা। পুলিশের আশ্বাসে প্রায় এক ঘণ্টা পর অবরোধ তুলে নেন তাঁরা ৷ এর পরেই দুপুর ১২টার দিকে রাজধানীর খিলগাঁও পুলিশ ফাঁড়ির সামনে আবার বিক্ষোভ শুরু করেন ওই এলাকার অটোরিকশার চালকেরা। ডেমরা এলাকাতেও চলছে বিক্ষোভ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সিঙ্গাপুরে পালিয়ে আসিনি, চিকিৎসা শেষে দেশে ফিরব: ভিডিও বার্তায় আছাদুজ্জামান মিয়া

    ঈদের ছুটি শেষেও ঢাকা ছাড়ছে মানুষ

    বরিশালে পুকুর থেকে তরুণীর লাশ উদ্ধার 

    ‘আমার মৃত্যুর জন্য প্রিয় মানুষটাকে আদালতে ঘুরাবা না’

    মায়ের কাছে যেতে ৭ তলার কার্নিশে কিশোরী গৃহকর্মী

    কলেজছাত্রী ধর্ষণ: বড় মনির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ৮ জুলাই

    সিঙ্গাপুরে পালিয়ে আসিনি, চিকিৎসা শেষে দেশে ফিরব: ভিডিও বার্তায় আছাদুজ্জামান মিয়া

    গাইবান্ধায় পানি উন্নয়ন বোর্ডের গাড়ির ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

    মার্কোসের মন্ত্রিসভা থেকে দুতার্তে কন্যার পদত্যাগ, রাজনৈতিক সংকটের শঙ্কা

    ঈদের ছুটি শেষেও ঢাকা ছাড়ছে মানুষ

    চিলমারীতে ঝড়ে প্রায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

    পার্বত্য চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া একেবারে বন্ধ হয়ে আছে: সন্তু লারমা