বুধবার, ১৯ জুন ২০২৪

সেকশন

 

উত্তরা ইউনিভার্সিটিতে রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

আপডেট : ২০ মে ২০২৪, ১২:৫১

 গবেষণা ও প্রকাশনায় বিশেষ অবদানের জন্য উত্তরা ইউনিভার্সিটির ৪০ শিক্ষক ও ৮ শিক্ষার্থী পেয়েছেন ‘রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড-২০২৩’। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পূর্ণকালীন সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ ও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ। 

গত শনিবার ১৮মে বেলা তিনটায় ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস ঢাকার উত্তরার বেড়িবাঁধ রোডের হোল্ডিং-৭৭-এর মাল্টিপারপাস হলে এ অ্যাওয়ার্ড অনুষ্ঠান হয়। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ট্রেনিং (সিআরটি) এর আয়োজন করে। এ সময় বিভিন্ন অনুষদের শীর্ষ ৪০ জন শিক্ষক ও ৮ জন শিক্ষার্থীকে রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড ২০২৩ দেওয়া হয়। ওয়েব অব সায়েন্স, স্কোপাস ইনডেক্স জার্নাল, ইউ ইউ জার্নালসহ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের জার্নালে গবেষণাপত্র প্রকাশিত হওয়ায় এ অ্যাওয়ার্ড দেওয়া হয় তাঁদের। 

‘রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড-২০২৩’ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যলয়টির উপাচার্য অধ্যাপক ড. ইয়াসমীন আরা লেখা। স্বাগত বক্তব্য দেন উত্তরা ইউনিভার্সিটির স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ট্রেনিং (সিআরটি) এর পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। 

এ সময় আরও উপস্থিত ছিলেন ফিনটেক রিসার্চ গ্রুপের পরিচালক আবিদ আজিজ, উত্তরা ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. গৌর গোবিন্দ গোস্বামী, রেজিস্ট্রার, সব ডিন, চেয়ারম্যান, অধ্যাপক, সহযোগী অধ্যাপকসহ অন্যান্য শিক্ষকেরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    বাংলাদেশিদের ক্রেডিট কার্ডে খরচ ভারতে সবচেয়ে বেশি

    ভারতের নিষেধাজ্ঞার মধ্যে চাল রপ্তানিতে পাকিস্তানের রেকর্ড

    শাহ জামালকে এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্সের সিইও পুনর্নিয়োগে নিষেধাজ্ঞা

    জাপানি ইয়েনে ঋণ নেবে বাংলাদেশ

    ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে নগদে

    ঈদের আগমুহূর্তে জমজমাট ওয়ালটন ফ্রিজের বিক্রি

    ঢাকায় নির্মাণাধীন ভবন থেকে নিরাপত্তাকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    ৫ বছর পর চামড়ায় লোকসান এড়াল রাজশাহীর মৌসুমি ব্যবসায়ীরা 

    বরিশালে বাস–মাইক্রোবাসের সংঘর্ষে কিশোরীর মৃত্যু

    বন্যা কবলিত এলাকায় স্যালাইন-ওষুধ মজুতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ