মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেকশন

 

রাঙামাটিতে ইউপিডিএফের সড়ক ও নৌপথ অবরোধ পালন

আপডেট : ২০ মে ২০২৪, ১২:৩৪

রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কের সাপছড়ি খামারপাড়া এলাকায় টায়ার ও লাকড়ি জ্বালিয়ে সড়ক অবরোধ করেন ইউপিডিএফের কর্মী-সমার্থকেরা। ছবি: আজকের পত্রিকা রাঙামাটিতে আজ সোমবার ইউপিডিএফের ডাকে আধা বেলা সড়ক ও নৌপথ অবরোধ পালিত হয়েছে। লংগদুতে ইউপিডিএফের এক সদস্য ও এক সমর্থককে (গ্রামবাসী) গুলি করে হত্যার প্রতিবাদে এবং খুনিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে ইউপিডিএফ জেলায় এই অর্ধদিবস (ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত) সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচির ডাক দেয়। 

অবরোধে রাঙামাটির সঙ্গে দূরপাল্লার বাস ও ট্রাক চলাচল বন্ধ ছিল। সকালে ঢাকা-চট্টগ্রামসহ বিভিন্ন এলাকা থেকে আসা যাত্রী ও পণ্যবাহী যানবাহনগুলো আটকা পড়ে রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কের সাপছড়ি খামারপাড়া এলাকায়। ভোর থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত টায়ার ও লাকড়ি জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখেন ইউপিডিএফের পিকেটাররা। পরে পুলিশ ও সেনাবাহিনী গিয়ে পিকেটারদের শান্ত করে অবরোধ তুলে যান চলাচল স্বাভাবিক করে। 

এ ছাড়া রাঙামাটি-খাগড়াছড়ি জেলা আঞ্চলিক মহাসড়কে কতুকছড়ি, বগাছড়ি, ঘিলাছড়ি, আবাসিক এলাকা, সাজেক পর্যটন রোডের বিভিন্ন এলাকায় গাছের গুঁড়ি ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন পিকেটাররা। 

রোববার এক বিবৃতিতে ইউপিডিএফ অবিলম্বে লংগদুতে ইউপিডিএফ সদস্যসহ দুজনকে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং পার্বত্য চট্টগ্রামে খুনের রাজনীতি বন্ধে সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদ থেকে অপসারণপূর্বক বিচারের আওতায় আনার দাবি জানায়। 

এর আগে ইউপিডিএফের দুই কর্মী-সমর্থক নিহতের পর ইউপিডিএফের রাঙামাটি জেলা সমন্বয়ক সচল চাকমা বলেন, ১৯০০ সালের শাসনবিধি বাতিল ষড়যন্ত্রের বিরুদ্ধে ইউপিডিএফের চলমান আন্দোলনকে ভিন্ন দিকে প্রবাহিত করতে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসের সশস্ত্র সন্ত্রাসীরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। 

তবে এই অভিযোগ অস্বীকার করে জেএসএস রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক নগেন্দ্র চাকমা বলেন, জেএসএস কোনো সশস্ত্র দল নয়। ইউপিডিএফের অভ্যন্তরীণ কোন্দলের কারণে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে। 

উল্লেখ্য, গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার সময় লংগদুর বড় হাড়িকাবা এলাকায় সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফের কর্মীদের ওপর সশস্ত্র হামলা চালানো হয়। এতে এলোপাতাড়ি ব্রাশফায়ারে ইউপিডিএফ সদস্য বিদ্যাধন চাকমা (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫) ঘটনাস্থলে নিহত হন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    ব্যক্তিগত কাজে অফিসের গাড়ি, অগ্রণী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

    গজারিয়ায় আওয়মী লীগের ২ পক্ষের মধ্যে সংঘর্ষে গুলি, আহত ৯

    স্বাধীনতার পরাজিত শক্তিরা ষড়যন্ত্র করে চলছে: ক্রীড়া মন্ত্রী 

    চন্দনাইশে শঙ্খ নদ থেকে বৃদ্ধার লাশ উদ্ধার 

    অর্থ লোপাট করে বিদেশে সম্পদের পাহাড় গড়েছে বিএনপির কর্তারা: পাটমন্ত্রী নানক

    জামিনে মুক্তি পেলেন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়া

    অস্ট্রেলিয়াকে অপেক্ষায় রেখে সেমিতে ভারত

    পাসপোর্ট অফিসের কর্মচারী ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

    যুক্তরাষ্ট্রের মানবপাচার প্রতিবেদনে বাংলাদেশ আগের অবস্থানেই, বেড়েছে প্রচেষ্টা

    ভিসামুক্ত প্রবেশাধিকার দিয়ে মালদ্বীপে ১৮ লাখ নতুন পর্যটক, পেছনে পড়ল সেশেলস 

    শরীফার গল্প: জেন্ডার বিশেষজ্ঞদের মত নিয়ে নতুন গল্প যুক্ত করার নির্দেশ