শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

প্রচণ্ড জ্বরে হাসপাতালে সৌদি বাদশাহ

আপডেট : ১৯ মে ২০২৪, ২১:৫২

সৌদি আরবের বাদশাহ সালমান। ছবি: সংগৃহীত সৌদি আরবের বাদশাহ সালমান প্রচণ্ড জ্বর এবং শরীরের বিভিন্ন জয়েন্টের ব্যথায় ভুগছেন। এর ফলে এক মাসেরও কম সময়ের মধ্যে দ্বিতীয়বারের মতো তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে। আজ রোববার এই খবর জানিয়েছে সৌদি আরবের রাষ্ট্রীয় গণমাধ্যমগুলো। 

সৌদি প্রেস এজেন্সি এক বার্তায় জানিয়েছে, জেদ্দার আল-সালাম প্যালেসের একটি ক্লিনিকে বাদশাহ সালমানের শারীরিক পরীক্ষাগুলো সম্পন্ন হবে। 

 ৮৮ বছর বয়সী সালমান ২০১৫ সাল থেকে সৌদি সিংহাসনে রয়েছেন। তাঁর ছেলে মোহাম্মদ বিন সালমানকে ২০১৭ সালে দেশটির ক্রাউন প্রিন্স হিসাবে মনোনীত করা হয়। 

এর আগে গত মাসেই নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে বাদশাহকে কিং ফয়সাল বিশেষজ্ঞ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে ওই দিনই তিনি হাসপাতাল থেকে প্রাসাদে ফেরেন। তারও আগে ২০২২ সালের মে মাসে কোলনোস্কোপি করানোর জন্য হাসপাতালে গিয়েছিলেন তিনি। সে সময় তিনি এক সপ্তাহেরও বেশি সময় হাসপাতালে ছিলেন। 

বিশ্বের বৃহত্তম অপরিশোধিত তেল রপ্তানিকারক দেশ সৌদি আরবের বাদশাহ সালমানের স্বাস্থ্য নিয়ে কয়েক বছর ধরেই জল্পনা-কল্পনা চরছে। ২০২০ সালে গল ব্লাডার অপসারণের জন্য তাঁর অস্ত্রোপচার হয়েছিল। 

বাদশাহ সালমান সিংহাসনে আরোহণের আগে কয়েক দশক ধরে রিয়াদের গভর্নর এবং দেশের প্রতিরক্ষামন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। রাজা হিসাবে তাঁর শাসনামলকে মূলত তাঁর ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের দ্বারা পরিচালিত উচ্চাকাঙ্ক্ষী সামাজিক ও অর্থনৈতিক সংস্কার দ্বারা চিহ্নিত করা হচ্ছে। এসবের মধ্য দিয়ে দেশের তেলনির্ভর অর্থনীতি থেকে বেরিয়ে আসতে চাইছেন ক্রাউন প্রিন্স।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    গাজায় ইসরায়েলি কারাগার থেকে ৩৩ ফিলিস্তিনির মুক্তি

    সৌদি আরবে তীব্র গরমে এক হাজারের বেশি হজযাত্রীর মৃত্যু

    ইরানের বিপ্লবী গার্ডকে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে তালিকাভুক্ত করল কানাডা

    মেডিকেল ভর্তি কেলেঙ্কারিতে ভারত তোলপাড়, ৩০-৩২ লাখ টাকায় প্রশ্নপ্রত্র বিক্রি 

    ভারতে বিষাক্ত মদপানে ৩৭ জনের মৃত্যু

    তীব্র তাপপ্রবাহে দিল্লিতে ২০ জনের মৃত্যু

    যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ, দুশ্চিন্তা বাড়ল ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকারও

    আটপাড়ায় বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সুপারভাইজারকে জরিমানা

    সংকট নেই, তবু বাড়ল সবজি, মাছের দাম