শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

কোপার আগে আর্জেন্টিনা খেলবে কাদের বিপক্ষে

আপডেট : ১৭ মে ২০২৪, ১৬:১৫

কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা দুটি প্রীতি ম্যাচ খেলবে। ছবি: এএফপি ২০২১ সালে সবশেষ কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্রে এবার তারা (আর্জেন্টিনা) নামবে শিরোপা ধরে রাখার লড়াইয়ে। তার আগে মার্কিন মুলুকে দুটি প্রীতি ম্যাচ খেলবে আকাশী-নীলরা। 

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের প্রতিপক্ষ, সূচি ও ভেন্যু গত রাতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এক বিবৃতিতে গত রাতে নিশ্চিত করেছে। ৯ জুন ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ম্যাচটি হবে শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে। গুয়াতেমালার বিপক্ষে লিওনেল মেসিরা মাঠে নামবেন ১৪ জুন। আর্জেন্টিনা-গুয়াতেমালা ম্যাচটি হবে ওয়াশিংটন ডিসির কমান্ডার্স ফিল্ড স্টেডিয়ামে। 

২১ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২৪ কোপা আমেরিকা শুরু করবে আর্জেন্টিনা। কোপার জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করতে হবে ১২ জুন। তার মানে গুয়াতেমালার বিপক্ষে ম্যাচের আগেই টুর্নামেন্টের জন্য দল দিতে হবে আর্জেন্টিনার। লিওনেল স্কালোনি বলেন, ‘কোনো টুর্নামেন্টের আগে যেকোনো সফর সব সময়ই গুরুত্বপূর্ণ। বিশেষ করে যেখানে মাঠে নামের আগে অনেক কিছু জানার সুযোগ পাচ্ছেন। খেলোয়াড়েরা অনেক লম্বা সময় কাটিয়ে এসেছে। যে মৌসুমে বেশিরভাগ খেলোয়াড়ই অসংখ্য ম্যাচ খেলেছে। এই দুই ম্যাচ দিয়ে টুর্নামেন্টের জন্য দল প্রস্তুত হতে পারবে।’ 

আর্জেন্টিনা-ইকুয়েডর এখনো পর্যন্ত মুখোমুখি হয়েছে ২৩ ম্যাচে। ১১ ম্যাচ জিতেছে আর্জেন্টিনা। ইকুয়েডর জিতেছে ৫ ম্যাচ। ড্র হয়েছে ৭ ম্যাচ। স্কালোনি বলেন, ‘ইকুয়েডর সব সময়ই কঠিন প্রতিপক্ষ আমাদের জন্য। দলটা ভালো। অনেক দারুণ খেলোয়াড় রয়েছে। টুর্নামেন্টের অন্যতম সেরা এক প্রতিপক্ষ। তাই এটা দারুণ এক পরীক্ষা আমাদের জন্য।’ 

কানাডার সঙ্গে কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। গ্রুপের বাকি দুই প্রতিপক্ষ চিলি ও পেরু। ২৬ ও ৩০ জুন আর্জেন্টিনা খেলবে চিলি ও পেরুর বিপক্ষে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ইংল্যান্ডকে হারিয়ে অজেয়ই থাকল প্রোটিয়ারা

    এই তাহলে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের কারণ 

    ডাকাতের হামলায় আহত হয়ে হাসপাতালে বাজ্জো

    ভারতকে হারাতে এক্সট্রা অর্ডিনারি কিছু করতে চায় বাংলাদেশ

    মোহম্মদ শামির সঙ্গে বিয়ের গুঞ্জন, মুখ খুললেন সানিয়া মির্জার বাবা

    কোপায় এক রেকর্ড গড়ার পর মেসির আরও রেকর্ডের হাতছানি 

    গভীর রাতে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি 

    সাক্ষাৎকার

    আমাদের আরও অনেক কিছু দেওয়ার আছে: টিপু

    ফেরদৌসের আয়োজনে আজ ‘উচ্ছ্বাসে উৎসবে’

    ৫০০ কোটি টাকার ইভিএম যাচ্ছে ভাঙারিতে

    সিনেমা: তুফানের আন্তর্জাতিক মুক্তি ২৮ জুন

    এইচএসসি পরীক্ষার শেষ সময়ে প্রস্তুতি নেবে যেভাবে