রোববার, ১৬ জুন ২০২৪

সেকশন

 

একসঙ্গে ৮ জোড়া যমজ পেল স্কুলটি

আপডেট : ১৬ মে ২০২৪, ২২:২৫

মিজোরামের প্রাইমারি স্কুলে যমজ শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত যমজ মানুষদের নিয়ে অনেকেই চরম কৌতূহল অনুভব করেন। কেউ কেউ একই রকম দেখতে দুটি মানুষের দিকে অবাক বিস্ময়ে তাকিয়ে থাকেন, আর ভাবেন—এটা কীভাবে সম্ভব! তবে যমজদের নিয়ে আরও এক বিস্ময়কর কাণ্ড ঘটেছে ভারতের মিজোরামের একটি প্রাইমারি স্কুলে। স্কুলটিতে এখন একসঙ্গে ৮ জোড়া যমজ শিক্ষার্থী অধ্যয়ন করছে। 

আসাম ট্রিবিউনের বরাতে বৃহস্পতিবার এনডিটিভি জানিয়েছে, মিজোরামের আইজল এলাকায় অবস্থিত ওই প্রাইমারি স্কুলটি ঘিরে এখন মাতামাতি শুরু হয়েছে। গত সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে ৮ জোড়া যমজসহ স্কুলটির শিক্ষকদের পোস্ট করা একটি ছবি এখন ভাইরাল হয়ে গেছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, একসঙ্গে এত বেশি যমজ পেয়ে ‘গভর্নমেন্ট কলেজ ভেং প্রাইমারি স্কুল’ নামের সেই প্রতিষ্ঠানটির শিক্ষকেরা দারুণ রোমাঞ্চিত। স্কুলের প্রধান শিক্ষক এইচ লালভেন্তলুয়াঙ্গার জানিয়েছেন, স্কুলটিতে অতীতেও যমজ শিক্ষার্থীরা ভর্তি হয়েছে। তবে এবার একসঙ্গে ৮ জোড়া যমজ থাকার ঘটনা একটি রেকর্ড। 

প্রধান শিক্ষক বলেন, ‘আজ সকালে কর্মীদের আলোচনার সময় আমরা আবিষ্কার করি, বিভিন্ন ক্লাসে মোট ৮ জোড়া যমজ রয়েছে। গত বছর এখানে ছিল চার জোড়া যমজ।’ 

প্রধান শিক্ষক জানান, স্কুলের যমজ শিক্ষার্থীরা আইজলের বিভিন্ন এলাকা থেকে এসেছে। এসব যমজের মধ্যে একটি দারুণ লিঙ্গ ভারসাম্যও রয়েছে। কারণ ৮ জোড়া যমজের মধ্যে এক জোড়া হলো—ছেলে আর মেয়ে। অন্যদের মধ্যে চার জোড়া মেয়ে এবং তিন জোড়া ছেলে। এর মধ্যে শুধু কেজি-ওয়ানেই রয়েছে এবার চার জোড়া যমজ। মজার বিষয় হলো—স্কুলটিতে ছেলে আর মেয়ে মিলে যে এক জোড়া যমজ রয়েছে তাঁরা প্রধান শিক্ষক লালভেন্তলুয়াঙ্গার সন্তান। কেজি-ওয়ানে পড়া এই জুটি আগামী ২১ জুলাই তারা পাঁচ বছরে পা রাখবে। 

প্রধান শিক্ষক লালভেন্তলুয়াঙ্গা এলাকার আরও একটি স্কুলের কথা উল্লেখ করেছেন। বেথলেহেম এলাকায় অবস্থিত থিয়াঙ্গা প্রাথমিক বিদ্যালয় নামের সেই স্কুলটিতে রয়েছে চার জোড়া যমজ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ইন্দিরা গান্ধীকে ‘মাদার অব ইন্ডিয়া’ বললেন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী

    ভারতের উত্তরাখণ্ডে মিনিবাস উল্টে নদীতে, নিহত অন্তত ১৪

    ভগবান বিজেপিকে থামিয়ে দিয়েছেন, মন্তব্য আরএসএস নেতার

    ডাকাতি করতে গিয়ে গৃহকর্ত্রীর সঙ্গে খোশগল্প, একজন ঘুমিয়েও পড়লেন

    ঈদের নামাজ যেন রাস্তায় না আসে, যোগীর রাজ্যে নির্দেশনা

    অহংকারের কারণে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পায়নি, বললেন আরএসএস নেতা

    রাজধানীতে ঈদের দিন হতে পারে বৃষ্টি

    রাজধানীর মহাখালীতে অজ্ঞান পার্টির খপ্পরে বাস চালকসহ ৪ জন

    কেন্দ্রীয় কারাগারের এক আসামির ঢামেকে মৃত্যু

    সুদের টাকা দিতে না পারায় কৃষকের ষাঁড় নিয়ে গেল দাদন ব্যবসায়ীরা

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে রিশাদ

    ‘তুফান’ সিনেমার ট্রেলার, শাকিব-চঞ্চলের সেয়ানে সেয়ানে লড়াইয়ের পূর্বাভাস