রোববার, ১৬ জুন ২০২৪

সেকশন

 

দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর ফায়ার সার্ভিস সদর দপ্তর পরিদর্শন

আপডেট : ১৫ মে ২০২৪, ১০:০৯

দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর ফায়ার সার্ভিস সদর দপ্তর পরিদর্শন। ছবি: সংগৃহীত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তর পরিদর্শন করেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে প্রতিমন্ত্রী ফায়ার সার্ভিসের সদর দপ্তরে পৌঁছালে মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন ফুলেল শুভেচ্ছা জানান। 

পরিদর্শনের সময় প্রতিমন্ত্রীকে একদল চৌকশ অগ্নিসেনা সশ্রদ্ধ অভিবাদন জানান। এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, ফায়ার সার্ভিসের পরিচালক, উপপরিচালকেরাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

অভিবাদন নেওয়ার পর প্রতিমন্ত্রী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপণ ও উদ্ধার সাজসরঞ্জাম এবং গাড়ি পাম্প পরিদর্শন করেন। এ সময় তিনি বিভিন্ন সরঞ্জামের কার্যপরিধি ও সুবিধাগুলোর বর্ণনা শোনেন। এরপর তিনি অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রমের ওপর ঢাকা বিভাগ আয়োজিত মহড়া প্রদর্শনী উপভোগ করেন। 

মহড়া শেষে অধিদপ্তরের সম্মেলনকক্ষে ফায়ার সার্ভিসের কার্যক্রমের ওপর প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। প্রেজেন্টেশনটি উপস্থাপন করেন পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিম। এরপর অধিদপ্তরের মহাপরিচালক প্রতিমন্ত্রীকে অধিদপ্তরের সাম্প্রতিক সময়ে পেশাগত বিষয়ে প্রকাশিত বিভিন্ন বই প্রদর্শন করেন। এ সময় তিনি অধিদপ্তরের সব কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে প্রতিমন্ত্রীর হাতে স্মৃতির নিদর্শন হিসেবে শুভেচ্ছা ক্রেস্ট হস্তান্তর করেন। 

কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সময় প্রতিমন্ত্রী অধিদপ্তরের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে প্রেজেন্টেশনে উপস্থাপিত বিষয়ে অধিদপ্তরের প্রত্যাশা পূরণে উদ্যোগ নেবেন বলে সবাইকে আশ্বস্ত করেন। প্রতিমন্ত্রীর সদর দপ্তর পরিদর্শনে ফায়ার সার্ভিসের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা অনুপ্রাণিত ও উজ্জীবিত হয়েছেন বলে তাঁরা জানান। 

গতকাল দুপুর ২টার পর প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের উদ্দেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর থেকে প্রস্থান করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রাজধানীর মহাখালীতে অজ্ঞান পার্টির খপ্পরে বাস চালকসহ ৪ জন

    কেন্দ্রীয় কারাগারের এক আসামির ঢামেকে মৃত্যু

    সাভারে উত্তরবঙ্গমুখী সড়কে বেড়েছে শেষ মুহূর্তের চাপ

    কমলাপুর থেকে ছাদ ভর্তি হয়ে ছাড়ছে ট্রেন

    চট্টগ্রাম থেকে কুরিয়ারে ঢাকায় আনা ৭ হাজার পিস ইয়াবা জব্দ

    পুরান ঢাকার ব্যবসায়ী কেরানীগঞ্জ গিয়ে নিখোঁজ

    রাজধানীতে ঈদের দিন হতে পারে বৃষ্টি

    রাজধানীর মহাখালীতে অজ্ঞান পার্টির খপ্পরে বাস চালকসহ ৪ জন

    কেন্দ্রীয় কারাগারের এক আসামির ঢামেকে মৃত্যু

    সুদের টাকা দিতে না পারায় কৃষকের ষাঁড় নিয়ে গেল দাদন ব্যবসায়ীরা

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে রিশাদ

    ‘তুফান’ সিনেমার ট্রেলার, শাকিব-চঞ্চলের সেয়ানে সেয়ানে লড়াইয়ের পূর্বাভাস