শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

ঢাকার পাঁচ তারকা হোটেলে অর্ধেক মূল্যছাড় পাবেন পুলিশ সদস্যরা

আপডেট : ১৪ মে ২০২৪, ০১:০৯

ঢাকার পাঁচ তারকা হোটেলে অর্ধেক মূল্যছাড় পাবেন পুলিশ সদস্যরা রাষ্ট্রীয় মালিকানাধীন পাঁচ তারকা হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও ও রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনসহ রাজধানীর ছয়টি বিলাসবহুল হোটেলে ন্যূনতম অর্ধেক ছাড়ে থাকতে পারবেন পুলিশ সদস্যরা। এসব হোটেলসহ ঢাকা, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ এলাকায় আরও ২৫টি হোটেলে ২০ শতাংশ ছাড়ে খাওয়ার সুযোগ পাবেন তাঁরা।

গত ২৬ এপ্রিল টুরিস্ট পুলিশের ঢাকা অঞ্চলের পুলিশ সুপার (এসপি) নাইমুল হক এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছেন সদর দপ্তরে (টুরিস্ট পুলিশ)।

ওই চিঠির ‘বিষয়’ লেখা রয়েছে, ‘বাংলাদেশ পুলিশ সদস্যদের জন্য বিভিন্ন হোটেল–রিসোর্ট, রেস্টুরেন্ট ও ট্যুর অপারেটরদের কাছ থেকে ডিসকাউন্ট অফার (প্রস্তাব) প্রাপ্তি প্রসঙ্গে।’

চিঠিতে ২৬টি হোটেল ও রেস্তোরাঁর তালিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ১২টি হোটেল ও রেস্তোরাঁ এবং ১৪টি রেস্তোরাঁ রয়েছে। হোটেলে সর্বনিম্ন ৫০ শতাংশ ডিসকাউন্টে থাকতে পারবেন পুলিশ সদস্যরা। আর রেস্তোরাঁয় খাওয়ার ক্ষেত্রে ২০ শতাংশ ছাড় পাবেন।

তবে সরকারি প্রয়োজনে এবং দায়িত্ব পালনের জন্য বাইরে থেকে ঢাকা, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জে আসা পুলিশ সদস্যরাই শুধু এ ধরনের সুবিধা পাবেন। এ ক্ষেত্রে অবশ্যই পুলিশ সদস্যদের পরিচয়পত্র দেখাতে হবে।

পুলিশ কেন এ ধরনের সুবিধা পাবেন জানতে চাইলে টুরিস্ট পুলিশের ডিআইজি মো. আবুল কালাম সিদ্দিকী আজকের পত্রিকাকে বলেন, ‘এ বিষয়ে আমার কথা বলা ঠিক হবে না।’

তবে চিঠিতে সই করা টুরিস্ট পুলিশের ঢাকা অঞ্চলের এসপি নাইমুল হক গণমাধ্যমকে বলেন, এটা অনেকটা করপোরেট চুক্তির মতো। নানা প্রয়োজনে বিভিন্ন অঞ্চল থেকে পুলিশ সদস্যদের ঢাকায় আসতে হয়, রাতে থাকতে হয়। সরকারিভাবে তাঁদের যে ভাতা দেওয়া হয়, সেটি প্রয়োজনের তুলনায় খুবই কম। তাই হোটেল ও রেস্তোরাঁর সঙ্গে চুক্তি থাকলে দেখা যায়, তাঁরা একটু কম খরচে থাকা–খাওয়ার সুযোগ পান। এতে পুলিশ সদস্যদের সুবিধা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
    ঈদযাত্রা

    বাস টার্মিনালগুলোতে বাড়ছে ভিড়, বিক্রি হচ্ছে সুপারভাইজারের সিটও 

    ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে টিকিট বিক্রি করেন কালোবাজারিরা

    গোয়েন্দা তথ্য না থাকলে ঈদযাত্রায় যানবাহনে তল্লাশি নয় 

    ইউনিফর্মে পুলিশ টিকটক করলে কঠোর ব্যবস্থা

    বেনজীরের অবৈধ সম্পদের প্রমাণ মিলেছে, দুদকের মামলা শিগগির

    তদন্তে সুস্পষ্ট অভিযোগ না পেলে কাউকে ডাকা হয় না: হারুন

    সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ

    চুয়াত্তরের মতো দুর্ভিক্ষ সৃষ্টির চেষ্টায় আছে কিছু লোক: প্রধানমন্ত্রী

    ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে চাকরি