শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

আওয়ামী লীগ নয়, এক অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে: মির্জা ফখরুল

আপডেট : ১১ মে ২০২৪, ২০:৪১

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: আজকের পত্রিকা  আওয়ামী লীগ নয়, এক অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আওয়ামী লীগ দাবি করে যে, তারা দেশ চালাচ্ছে। আসলে কি তারা দেশ চালাচ্ছে? তারা দেশ চালায় না। এক অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে। যাদের নির্দেশে তারা আজকে বাংলাদেশের মানুষের অধিকারগুলোকে কেড়ে নিয়েছে। 

আজ শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ কারাবন্দী দলের নেতা-কর্মীদের মুক্তির দাবিতে জাতীয়তাবাদী যুবদল এই সমাবেশের আয়োজন করে। 

সমাবেশে দলের নেতা-কর্মীদের ওপর নির্যাতনের অভিযোগ এনে বিএনপি মহাসচিব বলেন, এই সরকারের নির্যাতনের অন্যতম হাতিয়ার হচ্ছে বিচারব্যবস্থা। বিচারব্যবস্থাকে দলীয়করণের মধ্য দিয়ে এই সরকার টিকেই আছে শুধু মিথ্যা মামলা করে। আদালতকে তারা ব্যবহার করতে চায় তাদের নির্যাতনের হাতিয়ার হিসেবে। এভাবেই তারা টিকে থাকতে চায়। 

এ সময় সরকারকে হুঁশিয়ার করে দিয়ে তিনি বলেন, নির্যাতন করে, দমন করে, গুম করে, খুন করে, বিনা বিচারে হত্যা করে কখনই গণতন্ত্রের আন্দোলন, স্বাধিকার এবং মুক্তির আন্দোলনকে স্তিমিত করা যাবে না। অতীতেও যায়নি, এখনো যাবে না। নমরুদ, ফেরাউন, হিটলার কেউ টিকে থাকতে পারে নাই এমন অত্যাচার করে। টিকে থাকতে পারে নাই এরশাদ, আইয়ুব খানও। 

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ দেশের সার্বিক পরিস্থিতির চিত্র তুলে ধরে সরকারের ভূমিকার সমালোচনা করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, তারা (সরকার) বড়াই করে যে, তারা উন্নয়ন করছে। সাধারণ মানুষের কী অবস্থা! সাধারণ মানুষ বাজারে গেলে কিছু কিনতে পারে না। প্রতিদিনই প্রত্যেকটা জিনিসের দাম বৃদ্ধি পাচ্ছে। অনেকেই এক বেলা খায়, আর দুবেলা খেতে পারে না। মধ্যবিত্ত যারা, তারাও তাদের খাবার মেন্যু বদল করেছে। 

এ অবস্থায় চলমান আন্দোলনকে বেগবান করতে যুব সমাজের প্রতি আহ্বান জানিয়ে ফখরুল বলেন, আর বিলম্ব নয়। নিজেদের শক্তিশালী করতে হবে। ডাক এসেছে দেশমাতৃকার কাছ থেকে। কে আছো জোয়ান, হও আগুয়ান হাঁকিছে ভবিষ্যৎ। সেই জোয়ানদের কাছেই আজকে দেশের ভবিষ্যৎ। আপনাদেরই এই দেশকে মুক্ত করার আন্দোলনে নেতৃত্ব দিতে হবে। 

যুবদলের সিনিয়র সহসভাপতি মামুন হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বন্যার জন্য সরকারের ভুল নীতিকে দুষলেন রিজভী

    ঈদ সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা আনেনি: মির্জা ফখরুল

    সেন্ট মার্টিনে যুদ্ধজাহাজ দেশের সার্বভৌমত্বের ওপর হুমকি: মির্জা ফখরুল

    সেন্ট মার্টিন ইস্যুতে বিএনপি মহাসচিবের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: ওবায়দুল কাদের

    সেন্ট মার্টিন নিয়ে সরকারের নীরবতা ‘দাসসুলভ’ মনোভাব: মির্জা ফখরুল

    আমরা আক্রান্ত হলে ছেড়ে দেব না: সেন্ট মার্টিন নিয়ে ওবায়দুল কাদের

    ফেরদৌসের আয়োজনে আজ ‘উচ্ছ্বাসে উৎসবে’

    ৫০০ কোটি টাকার ইভিএম যাচ্ছে ভাঙারিতে

    সিনেমা: তুফানের আন্তর্জাতিক মুক্তি ২৮ জুন

    এইচএসসি পরীক্ষার শেষ সময়ে প্রস্তুতি নেবে যেভাবে

    শিল্পকলায় নবরসের নাটক ‘উনপুরুষ’

    আইইএলটিএসে রিডিং ও রাইটিং প্রস্তুতি (পর্ব-২)