বুধবার, ১৯ জুন ২০২৪

সেকশন

 

চাকরির বয়সসীমা ৩৫ বছর: প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার মিছিল ছত্রভঙ্গ করল পুলিশ

আপডেট : ১১ মে ২০২৪, ১৭:৪৫

আন্দোলনরত শিক্ষার্থীকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ।  ছবি: আজকের পত্রিকা সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দেওয়ার জন্য গণভবন অভিমুখে রওনা দিলে শাহবাগে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। আজ শনিবার বেলা সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ করেন ৩৫ প্রত্যাশীরা। 

সরেজমিনে দেখা যায়, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার জন্য গণভবনের উদ্দেশে রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে মিছিল নিয়ে রওনা হয়ে শাহবাগে আসলে পুলিশের বাধার সম্মুখীন হন ৩৫ প্রত্যাশীরা। এ সময় পুলিশের সঙ্গে বাগ্‌বিতণ্ডা হয়। পুলিশের সঙ্গে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে আন্দোলনরতদের একটি অংশ শাহবাগ মোড়ে অবস্থান নিলে ধাওয়া দেয় পুলিশ। 

পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। ছবি: আজকের পত্রিকা ৩৫ প্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শাহবাগ মোড়ে অবস্থান নিলে তাঁদের ছত্রভঙ্গ করে দেওয়া হয় এবং বেশ কয়েকজনকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। এর মধ্যে ৩৫ প্রত্যাশী সমন্বয় পরিষদের সদস্যসচিব রাসেল, আল-আমিন, আজম, রিমা আক্তার, মানিক দাস, হুমায়ূন কবির, লিমা আক্তারের নাম জানা সম্ভব হয়েছে। 

৩৫ প্রত্যাশী সমন্বয় পরিষদের অন্যতম সংগঠক খাদিজা খাতুন আজকের পত্রিকাকে বলেন, ‘সারা দেশ থেকে অসংখ্য শিক্ষার্থী আমাদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে সমাবেশে যোগ দিয়েছেন। শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার পর আমরা গত শুক্রবার পর্যন্ত আলটিমেটাম দিয়ে আজ সমাবেশের ডাক দিই। সমাবেশের পর প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার কথা ছিল। কিন্তু শাহবাগ মোড়ে গেলে আমাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। আমাদের বেশ কয়েকজন সহযোদ্ধাকে থানায় নিয়ে যাওয়া হয়। এর প্রতিবাদে আমরা রাজু ভাস্কর্যে প্রতিবাদ সমাবেশ করব। এ ছাড়া ছড়িয়ে-ছিটিয়ে থাকা আন্দোলনকারীরাও এসে যোগ দেবেন আমাদের প্রতিবাদ সমাবেশে।’

শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।  ছবি: আজকের পত্রিকা

জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সংযোগ কেটে দেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ভারতে দ্বিপক্ষীয় সফরে গিয়ে যা যা করবেন প্রধানমন্ত্রী

    ঈদের ছুটির পর অফিস খুলল, নতুন সময়সূচি ৯টা-৫টা

    সেক্টর কমান্ডার কে এম সফিউল্লাহ গুরুতর অসুস্থ

    দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা

    সারা দেশে ঈদুল আজহায় কোরবানি ১ কোটি ৪ লাখের বেশি

    সাবধানে মাংস কাটাকাটি করতে অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

    সিঙ্গাপুরে পালিয়ে আসিনি, চিকিৎসা শেষে দেশে ফিরব: ভিডিও বার্তায় আছাদুজ্জামান মিয়া

    গাইবান্ধায় পানি উন্নয়ন বোর্ডের গাড়ির ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

    মার্কোসের মন্ত্রিসভা থেকে দুতার্তে কন্যার পদত্যাগ, রাজনৈতিক সংকটের শঙ্কা

    ঈদের ছুটি শেষেও ঢাকা ছাড়ছে মানুষ

    চিলমারীতে ঝড়ে প্রায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

    পার্বত্য চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া একেবারে বন্ধ হয়ে আছে: সন্তু লারমা