শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

জিম্বাবুয়ের ফিল্ডাররা যেন শোল মাছ ধরছিলেন

আপডেট : ১০ মে ২০২৪, ২১:০৯

শেষ দিকে জিম্বাবুয়ে বোলিংটা দারুণ করলেও মিরপুর আজ তাদের ফিল্ডিং ছিল বাজে। ছবি: সংগৃহীত মিরপুরে বাংলাদেশকে দুর্দান্ত এক শুরু এনে দিয়েছেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে ১০১ রান তোলেন দুজনে। সেখানে থেকে দুর্দান্তভাবে ম্যাচে ফিরেছে জিম্বাবুয়ে। স্বাগতিক বাংলাদেশকে পরে ১৪৩ রানে অলআউট করে। 

বোলিং ইনিংসের শেষটা জিম্বাবুয়ে দুর্দান্ত করলেও তাদের ফিল্ডিংটা ছিল একেবারে ছন্নছাড়া। ঠিক যেন পাড়ার কোনো খেলার মতোই। তানজিদের দুর্দান্ত ব্যাটিংয়ের কাছে যখন অসহায় জিম্বাবুয়ের বোলাররা ঠিক তখন একটা ক্যাচ তুলেছিলেন বাংলাদেশি ব্যাটার। ক্যাচটা সহজ বুঝতে পেরে ড্রেসিংরুমের দিকে হাঁটা শুরু করেছিলেন সে সময় ৫১ রানে ব্যাটিং করা তানজিদ। কিন্তু সহজ কাজটা তালু বন্দী করতে পারলেন না ব্রায়ান বেনেট। বলের নিচে থেকেও কীভাবে যেন এত সহজ ক্যাচটা ফেলে দিলেন তিনি। 

ইনিংসের ৯.৫ তম ওভারে সিকান্দার রাজার বলে ক্যাচটা তুলেছিলেন তানজিদ। জীবন পেয়েও পরে অবশ্য বেশি কিছু করতে পারেননি তিনি। আগের রানের সঙ্গে ১ রান যোগ করে ৫২ রানে লুক জংয়ের বলে আউট হন তানজিদ। 

ইনিংসের শেষ ওভারে আবার আরও বাজে ফিল্ডিংয়ের পরিচয় দিল জিম্বাবুয়ের ফিল্ডাররা। এতটাই বোকামির যে রান আউটের দীর্ঘ সময় পাওয়ার পরও স্ট্যাম্প ভাঙতে পারলেন না জোনাথন ক্যাম্পবেল। ১৯.২ ওভারের সময় ব্লেসিং মুজারাবানির বলে দ্রুত সিঙ্গেল নেওয়ার জন্য প্রান্ত বদল করতে দৌড় শুরু করেন দুই ব্যাটার তানভীর ইসলাম এবং মোস্তাফিজুর রহমান। বল ধরে জিম্বাবুয়ের পেসার স্ট্রাইক প্রান্ত থ্রো করলে ওভার থ্রো হওয়ায় দ্বিতীয় রান নেওয়ার চেষ্টা করেন তানভীর। 

তানভীর-মোস্তাফিজের ভুল বোঝাবুঝি হলে স্ট্রাইক প্রান্তে একসঙ্গে দুই ব্যাটার পৌঁছান। এতে ননস্ট্রাইক প্রান্তে আউট করার অনেক সময় পেয়েও মোস্তাফিজকে আউট করতে ব্যর্থ হন ক্যাম্পবেল। তাঁর বল ধরাটা যেন অনেকটা শোল-টাকি মাছ ধরার মতো ছিল। এতে নিশ্চিত রান আউট থেকে বেঁচে যান মোস্তাফিজ। তবে জিম্বাবুয়ের পিচ্ছিল হাতের সুযোগ নিয়েও বাংলাদেশ স্কোরবোর্ডে আশানুরূপ রান করতে পারেনি। ৪২ রানে শেষ ১০ উইকেট হারিয়ে ১৯.৫ ওভারে ১৪৩ রানে অলআউট হয়েছে স্বাগতিকেরা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ইতিহাস গড়ে আরও এক সুখবর পেল যুক্তরাষ্ট্র

    জোড়া গোলে আর্জেন্টিনাকে জয় এনে দিয়ে যা বললেন মেসি

    ম্যাচসেরা

    রেকর্ড গড়েও হতাশায় পুড়ছেন সাউদি

    টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ দেখবেন কোথায়

    ম্যাচসেরা

    বিশ্বকাপে নেপাল-রূপকথা হতে দেননি যিনি

    বাংলাদেশকে হুমকি দিয়ে রাখল নেপাল

    ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১০ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

    ইতিহাস গড়ে আরও এক সুখবর পেল যুক্তরাষ্ট্র

    বিচিত্র

    খাবার চুরি করতে দুই ঘণ্টায় ৫ বাড়িতে ঢুকল ভালুক

    ঈদযাত্রা: সড়কে স্বস্তি মিললেও বাড়তি ভাড়ায় অস্বস্তি

    ইউক্রেন যুদ্ধে রাশিয়ার হয়ে লড়ছে ৭ লাখ সেনা, জানালেন পুতিন

    ১৬ বছর পর টিভি সিরিয়াল হয়ে গেল সিনেমা