বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

ভারতে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৫২

ভারতে বেড়েছে করোনা সংক্রমণ। ফাইল ছবি ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ৫৭০ জনের, যা গত দিনের চেয়ে প্রায় ৩ হাজার ৪০০ জন বেশি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩১ জন, যা গত দিনের চেয়ে ১৪৭ জন বেশি। আজ বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। 

গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হওয়া মানুষের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩৮ হাজার ৩০৩ জন। দেশটিতে মোট সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৩ লাখ ৪২ হাজার ৯২৩। করোনার পরিসংখ্যানের হিসাব রাখা ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৪৭ হাজার ৩২৫ জনের। করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ৯৬০ জন। আর করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২৫ লাখ ৬০ হাজার ৪৭৪ জন। 

সামনে হিন্দু ধর্মাবলম্বীদের বড় উৎসব দুর্গাপূজা। পূজায় জনসমাগম বাড়বে। এতে নতুন করে করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বুধবার আসাম সরকার বলেছে, পূজা আয়োজক কমিটি ও স্বেচ্ছাসেবক সবাকে অবশ্যই কমপক্ষে এক ডোজ টিকা নিতে হবে। তবে দুই ডোজ নেওয়া থাকলে বেশি ভালো। আসন্ন দুর্গাপূজা, লক্ষ্মীপূজা, কালপূজা ও দেওয়ালি উৎসবকে ঘিরে নতুন করে নির্দেশিকা দেওয়া হবে। নতুন পদক্ষেপ নেওয়া হচ্ছে এটি নিশ্চিত করতে, যেন মানুষ ভালোভাবে উৎসব করতে পারে আবার একই সময়ে করোনা যেন ছড়িয়ে না পড়ে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    পেগাসাস তদন্তে ভারতীয় সুপ্রিম কোর্টের তিন সদস্যের কমিটি গঠন

    বন্দিদশা থেকে মুক্ত হলেন সুদানের প্রধানমন্ত্রী

    গৃহযুদ্ধ এড়াতেই সুদানের সেনা অভ্যুত্থান: জেনারেল বুরহান 

    বিশ্বে এক দিনের ব্যবধানে মৃত্যু বাড়ল ২ হাজার, শনাক্ত ৪ লাখের বেশি

    জলবায়ু বিপর্যয় থেকে সুন্দরবন ও উপকূল সুরক্ষার দাবিতে গণ অবস্থান কর্মসূচি

    বেনাপোল বন্দরে আটকে পড়া সয়াবিন খৈল রপ্তানি হবে ৩১ অক্টোবর পর্যন্ত 

    ২২ বিভাগে সম্মাননা পেলেন ২২ জন সাংবাদিক

    রাজশাহীতে ট্রাফিক আইনে গত ৯ মাসে সাড়ে ৬ কোটি টাকা জরিমানা আদায়

    সরাসরি

    দুই বলে দুই ওপেনারকে হারাল বাংলাদেশ

    টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে শরিফুল