বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

সেকশন

 

স্কুপ শটের অনুশীলন করে ফিরলেন লিটন

আপডেট : ০৭ মে ২০২৪, ১৬:০৩

অবিবেচকের মতো শট খেলে আউট হয়েছেন লিটন। ছবি: বিসিবি ‘একবার না পারিলে দেখ শতবার’ কবি কালী প্রসন্ন ঘোষের কবিতা ‘পারিব না’র এই লাইনকে যথার্থতা প্রমাণ করেছেন লিটন দাস। অবশ্য কবির বলা ইতিবাচক অর্থে নয়, নেতিবাচক অর্থে। এক ‘স্কুপ’ শটে জীবন দেওয়ার জন্য আজ তৃতীয়বারের চেষ্টায় ‘সফল’ হয়েছেন বাংলাদেশি ব্যাটার। 

অনেক দিন ধরেই ছন্দে না থাকা লিটন আজ চট্টগ্রামে তৃতীয় টি-টোয়েন্টিতে যা করলেন তা অপরিণামদর্শী। অবিবেচকের মতো এক শট খেলে নিজের ইনিংসের মৃত্যু ডেকে এনেছেন তিনি। ইনিংসের চতুর্থ ওভারে ব্লেসিং মুজারাবানির বোলিংকে সামলাতে না পেরে টানা তিন বল স্কুপ শট খেলার চেষ্টা করেন তিনি। প্রথমবার ব্যর্থ হওয়ার পর দ্বিতীয়বারও একই ভুল করলেন তিনি। যেন পণ করেই ব্যাটিংয়ে নেমেছেন ২৮ বছর বয়সী ব্যাটার। সফল না হওয়া পর্যন্ত একই শট খেলবেন তিনি। তাই টানা তৃতীয় শটও স্কুপই করলেন উইকেটরক্ষক ব্যাটার। অবশেষে ব্যাটে লাগাতে সফল হয়েছেন তিনি। আর এই সফলতাই তাঁর ইনিংসের মৃত্যুর কারণ হয়ে দাঁড়িয়েছে। ব্যাটে লাগার সঙ্গে সঙ্গে লেগ স্ট্যাম্পও উড়ে গেছে। 

এতে গত কয়েক মাস ধরে ব্যাটিংয়ে অধারাবাহিকতার প্রতিচ্ছবি হিসেবে দাঁড়ানো লিটন ১২ রানে ড্রেসিংরুমের পথ ধরলেন। অথচ, নিজের ইনিংসের শুরুটা কী দুর্দান্তই না করেছিলেন তিনি। জিম্বাবুয়ের পেসার ফারাজ আকরামকে ইনিংসের প্রথম বলেই চার মেরে রানের খাতা খুলেছিলেন। তবে সময়ের সঙ্গে সঙ্গে নিজের পুরোনো ব্যাটিং চেহারাটাই দেখালেন তিনি, ১৫ বলে ১২ রান করে অপরিণামদর্শীর মতো আউট হয়ে। 

লিটনের আউটের পর তিনে নেমে দলের হাল ধরতে আসা নাজমুল হোসেন শান্তও ফিরে গেছেন দ্রুত। ৪ বলে ৬ রান করায় সামনে থেকে নেতৃত্ব দেওয়ার কাজটা ঠিকঠাক করতে পারেননি বাংলাদেশি অধিনায়ক। প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশর সংগ্রহ ৯ ওভার শেষে ৩ উইকেটে ৬০ রান। শেষ ব্যাটার হিসেবে ২১  রানে আউট হয়েছেন তানজিদ হাসান তামিম। ১৬ রানে ব্যাটিংয়ে আছেন তাওহীদ হৃদয়। তাঁকে সঙ্গ দিতে নেমেছেন জাকের আলি অনিক।

এর আগে টস জিতে ফিল্ডিং নেয় জিম্বাবুয়ে। দুটি দলই আজ একাদশে দুটি করে বদল এনেছে। দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন শরীফুল ইসলাম ও শেখ মেহেদী হাসান। তাঁদের পরিবর্তে এসেছেন তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলাম।  

অন্যদিকে জিম্বাবুয়ের গত ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন রিচার্ড এনগারাভা ও আইনসলে এনদোলভু। এসেছেন ওয়েলিংটন মাসাকাদজা ও ফারাজ আকরাম। মাসাকাদজা প্রথম ম্যাচে মাথায় আঘাত পাওয়ায় খেলেননি দ্বিতীয় টি-টোয়েন্টিতে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    তানজিম সাকিবদের ‘ভয়ংকর’ মনে করে না অস্ট্রেলিয়

    এবারও চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, নাকি অন্য কেউ

    বাংলাদেশের সুপার এইটের ম্যাচ দেখবেন কোথায় 

    ম্যাচসেরা

    ইংলিশ সল্টের ঝাঁজ ভালোই টের পেল ওয়েস্ট ইন্ডিজ

    শুধু শান্ত নয়, অন্য দলের টপ অর্ডারও ভুগছে: হাথুরু

    সেমিফাইনালের স্বপ্ন উঁকি দিচ্ছে বাংলাদেশের

    তানজিম সাকিবদের ‘ভয়ংকর’ মনে করে না অস্ট্রেলিয়

    বন্ধুর গোপনাঙ্গ কেটে নিজেরও কাটলেন তরুণ, হাসপাতালে মৃত্যু

    এবারও চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, নাকি অন্য কেউ

    বিদেশি ফলে ভরছে দেশের মাঠ, ৫টির চাষ সবচেয়ে বেশি

    বাংলাদেশের সুপার এইটের ম্যাচ দেখবেন কোথায় 

    রোহিঙ্গাদের কারণে এনআইডি পেতে ৩২ উপজেলার মানুষের ভোগান্তি