শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

ওটিটিতে এথিকের ‘নেতা যে রাতে নিহত হলেন’

আপডেট : ০৫ মে ২০২৪, ১৩:২৯

নেতা যে রাতে নিহত হলেন নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত মঞ্চনাটক এখন শুধু মঞ্চে নয়, দেখা যাচ্ছে ওটিটি প্ল্যাটফর্মেও। গত মার্চে হবিগঞ্জের জীবন সংকেত নাট্যগোষ্ঠীর ‘জ্যোতি সংহিতা’ দিয়ে শুরু হয়েছে এই যাত্রা। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার থেকে আইস্ক্রিনে দেখা যাচ্ছে এথিক নাট্যদলের ‘নেতা যে রাতে নিহত হলেন’।

কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের লেখা গল্প নেতা যে রাতে নিহত হলেন। গত বছর জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট গল্পটি মঞ্চে নিয়ে আসে নাট্যদল এথিক। এটি দলের ১২তম প্রযোজনা। নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন রেজানুর রহমান।

নাটকের কেন্দ্রীয় চরিত্র রতন মাঝির ভূমিকায় অভিনয় করেছেন সুকর্ণ হাসান। আরও রয়েছেন মনি কানচন, মিন্টু সরদার, হাসান রিজভী, আজিম উদ্দীন, মনিরুল হক, তারেক চৌধুরী রিমন, এস পি খান শাওন, রেজিনা রুনি, অপ্সরা ও রুবেল। সেট ডিজাইনার ফজলে রাব্বি সুকর্ণ, লাইট ডিজাইনে অম্লান বিশ্বাস, পোশাক পরিকল্পনায় এনাম তারা সাকি এবং আবহসংগীত করেছেন অসীম কুমার নট্ট।

নেতা যে রাতে নিহত হলেন নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত নির্দেশক রেজানুর রহমান বলেন, ‘ইমদাদুল হক মিলনের এক অবিস্মরণীয় গল্প এটি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এমন গল্প বাংলা ভাষায় আর কেউ লেখেননি। একজন মহান নেতাকে দেশের অতি সামান্য এক মানুষ কতটা হৃদয় দিয়ে ভালোবাসতে পারে, এই গল্পে তা প্রকাশ পেয়েছে।’

নেতা যে রাতে নিহত হলেন নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত নির্দেশক জানান, এত দিন নাটকটি দেখার জন্য দর্শকদের অপেক্ষায় থাকতে হতো কবে মঞ্চে উঠবে। এবার আইস্ক্রিনের সুবাদে সেটি দর্শকদের হাতের মুঠোয় চলে আসায় উচ্ছ্বসিত তিনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
    সাক্ষাৎকার

    আমাদের আরও অনেক কিছু দেওয়ার আছে: টিপু

    ফেরদৌসের আয়োজনে আজ ‘উচ্ছ্বাসে উৎসবে’

    সিনেমা: তুফানের আন্তর্জাতিক মুক্তি ২৮ জুন

    শিল্পকলায় নবরসের নাটক ‘উনপুরুষ’

    ভারতের সঙ্গে চুক্তির আগে দেশের নিরাপত্তার কথা ভাবতে হবে

    ধূসর রুক্ষ মহানগরীতে বিপন্ন নাগরিক জীবন

    গভীর রাতে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি 

    সাক্ষাৎকার

    আমাদের আরও অনেক কিছু দেওয়ার আছে: টিপু

    ফেরদৌসের আয়োজনে আজ ‘উচ্ছ্বাসে উৎসবে’

    ৫০০ কোটি টাকার ইভিএম যাচ্ছে ভাঙারিতে

    সিনেমা: তুফানের আন্তর্জাতিক মুক্তি ২৮ জুন

    এইচএসসি পরীক্ষার শেষ সময়ে প্রস্তুতি নেবে যেভাবে