শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

দাপুটে জয়ে শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রাখল আর্সেনাল

আপডেট : ০৪ মে ২০২৪, ২০:০৪

সাকাকে ট্যাকল করছেন বোর্নমাউথের লুইস কুক। ছবি: এএফপি প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে আরেকটু এগিয়ে গেল আর্সেনাল। আজ নিজেদের মাঠ এমিরেটসে বোর্নমাউথকে ৩-০ গোলে হারিয়েছে মিকেল আর্তেতার দল। 

৩৬ রাউন্ড শেষে শীর্ষে থাকা গানারদের পয়েন্ট দাঁড়িয়েছে ৮৩। দুইয়ে থাকা ম্যানেচস্টার সিটির সঙ্গে তাদের ব্যবধান দাঁড়িয়েছে ৪। তবে সিটিজেনরা কম খেলেছে দুই ম্যাচ। আজ রাতেই পেপ গার্দিওলার শিষ্যরা ব্যবধান আবারও ১-এ নামিয়ে আনার সুযোগ পাচ্ছে। তার জন্য নিজেদের মাঠ ইতিহাদে জিততে হবে উলভসের বিপক্ষে। 

সিটি যদি বাকি চার ম্যাচ জিতে তবে রেকর্ড টানা চতুর্থবারের মতন লিগ ধরে রাখবে। আর্সেনাল তখন পরের দুই ম্যাচ জিতলেও আবারও সন্তুষ্ট থাকতে হবে দুইয়ে থেকে। মৌসুমের শেষ দিকে এসে যে ত্রিমুখী লড়াই জমে উঠেছিল সেখান থেকে কার্যত ছিটকে গেছে লিভারপুল। লড়াইটা চলছে আর্সেনাল ও সিটির মধ্যে। 

গত মৌসুমে শুরু থেকে শীর্ষে থেকেও শেষদিকে পয়েন্ট হারানোয় শিরোপা ছোঁয়া হয়নি গানারদের। এবার অবশ্য সেই ভুল তারা করছে না। লিগ জিতে ২০ বছরের অপেক্ষা অবসানের স্বপ্ন দেখছে তারা। ২০০৪ সালে সবশেষ প্রিমিয়ার লিগ জিতেছিল আর্সেনাল। 

এবারও লিগ জয়ের স্বপ্ন দেখা গানাররা আজ প্রথম জালের দেখা পায় ৪৫ মিনিটে। বুকায়ো সাকার পেনাল্টি থেকে। ৪০ মিনিটে বাজে ফাউলের শিকার হন তিনি। কেটে যায় পা-ও। ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। স্পট কিকে জাল খুঁজে নেওয়া সাকার এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে গোলসংখ্যা দাঁড়াল ২০। ৭০ মিনিটে ডেকলাইন রাইসের অ্যাসিস্টে আর্সেনালের ব্যবধান বাড়ান লিয়ান্দ্রো ট্রোসার্ড। 

বোর্নমাউথ আর ম্যাচে ফিরতে পারেনি। উল্টো অতিরিক্ত সপ্তম মিনিটে হজম করে বসে তৃতীয় গোল। গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে জালের দেখা পান রাইসও।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ইংল্যান্ডকে হারিয়ে অজেয়ই থাকল প্রোটিয়ারা

    এই তাহলে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের কারণ 

    ডাকাতের হামলায় আহত হয়ে হাসপাতালে বাজ্জো

    ভারতকে হারাতে এক্সট্রা অর্ডিনারি কিছু করতে চায় বাংলাদেশ

    মোহম্মদ শামির সঙ্গে বিয়ের গুঞ্জন, মুখ খুললেন সানিয়া মির্জার বাবা

    কোপায় এক রেকর্ড গড়ার পর মেসির আরও রেকর্ডের হাতছানি 

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু

    গভীর রাতে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি 

    সাক্ষাৎকার

    আমাদের আরও অনেক কিছু দেওয়ার আছে: টিপু

    ফেরদৌসের আয়োজনে আজ ‘উচ্ছ্বাসে উৎসবে’

    ৫০০ কোটি টাকার ইভিএম যাচ্ছে ভাঙারিতে

    সিনেমা: তুফানের আন্তর্জাতিক মুক্তি ২৮ জুন