সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

প্রচণ্ড তাপপ্রবাহের কারণে শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ 

আপডেট : ০৩ মে ২০২৪, ১৫:৩৯

প্রচণ্ড তাপপ্রবাহের কারণে দেশের বেশ কয়েকটি জেলায় শনিবার স্কুল-কলেজ বন্ধ থাকবে। প্রতীকী ছবি  প্রচণ্ড তাপপ্রবাহের কারণে দেওয়া ছুটি শেষে আগামীকাল শনিবার খুলছে মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান। তবে গরমের কারণে কিছু জেলার এ ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আজ শুক্রবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে চলমান তাপপ্রবাহের কারণে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসের ভিত্তিতে খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলার, ঢাকা বিভাগের ঢাকা ও টাঙ্গাইল জেলা, চট্টগ্রাম বিভাগের চাঁদপুর জেলা এবং রংপুর বিভাগের রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী ও দিনাজপুর জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল শনিবার বন্ধ থাকবে। 

শিক্ষা মন্ত্রণালয়ের এই সিদ্ধান্তের ফলে এসব জেলার বাইরে অন্যান্য জেলার শিক্ষাপ্রতিষ্ঠানে আগামীকাল শনিবার শ্রেণি কার্যক্রম চলবে। এ ছাড়া দেশের প্রাথমিক বিদ্যালয়গুলো আগামী রোববার থেকে খোলার সিদ্ধান্ত জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। 

এর আগে ২০ এপ্রিল তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের (২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল) ছুটি ঘোষণা করা হয়। রোজা ও ঈদের দীর্ঘ ছুটি এবং তাপপ্রবাহের সাত দিনের ছুটি শেষে ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছিল। 

এর এক দিন ক্লাসের পরই কয়েকটি জেলায় নতুন করে ছুটি ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। সেই সঙ্গে গত বৃহস্পতিবার পর্যন্ত ছুটি ঘোষণা করে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা: শেষ মুহূর্তের প্রস্তুতি

    মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ে ১ হাজার বৃত্তি

    বিদেশি ক্যাম্পাসে ঈদ

    আজ বাবা দিবস

    ক্যাম্পাসে বৃক্ষপুরাণ

    বাসসেবা চালু হোক

    খাবারে ব্লেড পাওয়া যাত্রীকে অফার দিয়ে শান্ত করতে চাইল এয়ার ইন্ডিয়া

    পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিতে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত

    মসজিদের শয়নকক্ষে ঢুকে ইমামকে ছুরিকাঘাতে হত্যা

    এবার লেখিকার ভূমিকায় আলিয়া ভাট

    বাংলাদেশ এত বেশি ম্যাচ আর কোনো টি-টোয়েন্টি বিশ্বকাপে জেতেনি

    ঈদুল আজহা কোন দেশে কেমন